গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 8 May 2024

ক্রীড়ার উন্নয়নে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে – বীর বাহাদুর উশৈসিং 

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

সমাজে যারা বিত্তবান আছেন তাদের কে ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী, বীর বাহাদুর উশৈসিং এমপি। 

তিনি বলেন ছেলে-মেয়েদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা ছাড়া কোন বিকল্প নাই,স্কুলের ছাত্রছাত্রীদের সকালে স্কুলের পর বিকেলের সময়টাতে মাঠমুখি করতে পারলে ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি শারীরিক, মানষিক, চারিত্রিক গঠনের ক্ষেত্রে খেলাধুলা একটি পবিত্র ভূমিকা রাখতে পারবে।তিনি বলেন পার্বত্য বান্দরবানে সেনাবাহিনী দেশমাতৃকার আহ্বানে সাড়া দিয়ে জনসাধারণের নিরাপত্তা পেশাদারিত্বের সাথে পালনের পাশাপাশি অনেক আগে থেকেই স্থানীয় জনসাধারণের জীবনমানের উন্নয়নে, শিক্ষা,চিকিৎসা সহ সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

বান্দরবানে সেনা রিজিয়নের আয়োজনে সামরিক, বেসামরিক সরকারি বিভিন্ন দপ্তরের সমন্বয়ে গত ২ ফেব্রুয়ারি শুরু হওয়া রিজিয়ন কাপ প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী, বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সেনা রিজিয়নের প্রশিক্ষণ মাঠে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় বান্দরবান জেলা পুলিশ এবং জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। বিশ ওভারের টানটান উত্তেজনাপূর্ণ খেলায় টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০০ রান করেন বান্দরবান জেলা পুলিশ টিম।

এর জবাবে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ১৯ ওভারে ৯ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে।এতে বান্দরবান জেলা পুলিশ দল ৬ রানের ব্যবধানে জয়ি হয়ে টুর্নামেন্টের ফাইনালের চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে।

পরে জেলা পুলিশ দলের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমি প্রধান অতিথি এবং অতিথিদের হাত থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন।

খেলায় ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয় প্রাথমিক শিক্ষা বিভাগের তাঞ্জিল হোসেন এবং ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় জেলা পুলিশের দলের আলী হাসান।

এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ ,জেলা প্রশাসক, শাহ্ মোজাহিদ উদ্দিন,সেনাজোনের কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি,ডিজিএফআই কর্নেল জিএস,কর্নেল মোঃ আসাদুল্লাহ্ জামশেদ,জেলা জজ আদালতে বিচারক ফজলে এলাহী,পৌরসভা মেয়র সামশুল ইসলাম,জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,সদস্য, মোজাম্মেল হক বাহাদুর,এলজিইডি নির্বাহী প্রকৌশলী,জিয়াউল ইসলাম মজুমদার,উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, আবু বীন মো.ইয়াছির আরাফাত সহ বিভিন্ন উর্ধতন সেনা কর্মকর্তা,সরকারি বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ

মুন্সিগঞ্জে ভোট কেন্দ্র রণক্ষেত্র, ৪ পুলিশ সদস্য আহত, আটক ৪

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে হোসেন্দী বহুমুখী কেন্দ্রে...

ফটিকছড়িতে ২০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর থানাধীন নাজিরহাট এলাকা থেকে ২০ কেজি...

চট্টগ্রামে আবাসিক হোটেলের আগুনে একজনের মৃত্যু

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার অলংকার মোড়ে একটি আবাসিক হোটেলে...

সাগরে ডুবে গেছে ২০ লবণবাহী ট্রলার, উদ্ধার ৩৪ মাঝিমাল্লা

বঙ্গোপসাগরের আনোয়ারা ও বাঁশখালী উপকূল কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে...

কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে  ইউএনও

রাঙামাটির কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়ায় বসতঘরসহ বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা...

বাবা মা’র সঙ্গে অভিমান করে তরুণীর আত্মহত্যা

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মা বাবার সঙ্গে অভিমান করে...

আরও পড়ুন

বাবা মা’র সঙ্গে অভিমান করে তরুণীর আত্মহত্যা

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মা বাবার সঙ্গে অভিমান করে এক তরুণী আত্মহত্যা করেছে। নিহত তরুণীর নাম প্রিয়া আকতার (১৮)।বুধবার (৮ মে) সকাল সাড়ে ১০টার...

মিরসরাইয়ে জাল ভোটের অভিযোগ, তিন নির্বাচনী কর্মকর্তা আটক

মিরসরাইয়ে উপজেলা নির্বাচনে জাল ভোট দেওয়ার দায়ে সহকারী প্রিসাইডিং অফিসারসহ তিনজনকে আটক করা হয়েছে। বুধবার (৮ মে) উপজেলার উত্তর আমবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র...

রামগ‌ড়ে উৎসবমূখর প‌রি‌বে‌শে ভোটগ্রহন সম্পন্ন , চলছে গণনা

রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে ২০টি  কেন্দ্রে উৎসবমূখর প‌রি‌বে‌শে শা‌ন্তিপূর্ণভা‌বে সকাল আটটা  থে‌কে ভোটগ্রহণ চল‌ছে। বিকাল ৪ টা পর্যন্ত চল‌বে ভোট গ্রহন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ...

বান্দরবানে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

বান্দরবানে সকাল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে আসতে শুরু করেছে সাধারণ ভোটাররা।এদিকে সরজমিনে জেলার পৌরসভার হাফেজগোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণে...