গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 10 May 2024

চকরিয়া-লামা সড়কে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু

চকরিয়া প্রতিনিধি

সিএনজিচালিত অটোরিকশা (টেক্সি), মাহিন্দ্রাসহ তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবিতে চকরিয়া-লামা-আলীকদম সড়কে আজ(৬ ফেব্রুয়ারী) মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। 

উক্ত ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

গতকাল সোমবার সন্ধ্যায় সংগঠনের চকরিয়া পৌরশহরে চিরিঙ্গাস্থ শহীদ আবদুল হামিদ বাস টার্মিনালের নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচির ডাক দেওয়া হয় উপরোক্ত দাবিতে।

এ সময় পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলেন, চকরিয়া-লামা-আলীকদম সড়কে সিএনজিচালিত অটোরিকশা, মাহিন্দ্রাসহ তিন চাকার গাড়ি যাত্রী নিয়ে চলাচলের কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। তাই এসব গাড়ি চলাচল বন্ধ করতে কক্সবাজারের চকরিয়া ও বান্দরবান জেলাসহ ওই জেলার লামা ও আলীকদম উপজেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাছে আবেদন করেন বাস-জীপ মালিক ও শ্রমিক সংগঠন।

গত বছরের ১২ ডিসেম্বর আবেদন করলেও সংশ্লিষ্টদের পক্ষ থেকে এখনো পর্যন্ত সেই দাবির কার্যকর কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তাই ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের এই পরিবহণ ধর্মঘট ডাকা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন চট্টগ্রাম-লোহাগাড়া-চকরিয়া-লামা-আলীকদম-বদরখালী-মহেশখালী-সুয়ালক-বান্দরবান সড়ক যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ।

এ সময় উপস্থিত ছিলেন একই সমিতির সভাপতি নুরুল হোসেন, ফরিদ আহমেদ, আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটির সভাপতি রফিক আহমদ, আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কক্সবাজার জেলার যুগ্ম সম্পাদক কামাল আজাদ, জাফর আলম, রফিক উদ্দিনসহ বাস ও জীপ মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ

মরতে বসা কর্ণফুলী নদীতে জৌলুসহীন ‘সাম্পান বাইচ’

কর্ণফুলী নদী দখল ও দূষণরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে কর্ণফুলী...

ছোট বোনকে নিয়ে শৈশবের স্মৃতিময়  দিনগুলোতে ফিরে গেলেন প্রধানমন্ত্রী

বৈশাখের তপ্ত দুপুরে নিজ গ্রামের সবুজে ঘেরা মায়াময় পরিবেশে...

মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ারিয়া এলাকায় বাসের ধাক্কায় মো....

প্রতিটি নাগরিককে স্বাবলম্বী করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার বহুমুখী কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে...

চট্টগ্রামে অল্পের জন্য রক্ষা পেল এয়ার এরাবিয়ার ১৯৮ আরোহী

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ...

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি...

আরও পড়ুন

মরতে বসা কর্ণফুলী নদীতে জৌলুসহীন ‘সাম্পান বাইচ’

কর্ণফুলী নদী দখল ও দূষণরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি’র উদ্যোগে ঐতিহ্যবাহী বর্ণীল সাম্পান বাইচ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এ আয়োজনের...

মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ারিয়া এলাকায় বাসের ধাক্কায় মো. সাইফুল ইসলাম (৪০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।শুক্রবার (৯ মে) সকাল ১০টায় উপজেলার নয়দুয়ারিয়া...

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের  ইউপি সদস্য ...

দপ্তরীর বিরুদ্ধে  প্রধান শিক্ষককে হামলার চেষ্টার অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কান্তি দে ' কে একই বিদ্যালয়ের চাকরিচ্যুত দপ্তরী মো:  সেকেন্দার আলী কর্তৃক...