গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

একজন পরিপূর্ণ মানুষ কখনো সাম্প্রদায়িক হতে পারে না: শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

একজন পরিপূর্ণ মানুষ কখনো সাম্প্রদায়িক হতে পারে না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

রবিবার (৪ জুন) দুপুরে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রী শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাটহাজারীতে ইসকন ও সাধুদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার নিন্দা জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন,হাটহাজারী পুন্ডরীক ধামের জায়গা দখলের যারা চেষ্টা করছেন তাদেরকে আমরা সবাই চিনি।

তারা ইসকন ও সাধু সন্ন্যাসীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা দুর্বৃত্ত এবং সাম্প্রদায়িক। যার ইন্দনে এ মামলা করা হয়েছে সে (মীর হেলাল নাম উচ্চারণ না করে) মজ্জাগতভাবে সাম্প্রদায়িক।

আমি তার নাম বলছি না, এক সময় তার বাবা মেয়র ছিলেন। তার বাবার সাথে সম্পত্তি নিয়ে যার দ্বন্ধ। বৃদ্ধ বয়সে যে ব্যক্তি তার বাবার সাথে সম্পত্তি নিয়ে লড়াই করে, শুধু মনমালিন্য নয় পিতার সাথে ধাক্কাধাক্কিও করেছে। সেই ব্যক্তি অন্যের জায়গা দখলের চেষ্টা করবে, মামলা করবে এমনটিই স্বাভাবিক। সে বিএনপি করে। তারেক রহমানের খাস লোক, তাই স্পর্দা দেখিয়েছে সাধুদের বিরুদ্ধে মামলা করার।

ব্যারিস্টার হয়েছে, কিন্তু মনেপ্রাণে সে একজন সাম্প্রদায়িক মানুষ। এ সমস্ত মানুষকে আমরা প্রতিহত করবো। আপনারা আস্বস্ত থাকুন। এরা আদালত কর্তৃক দন্ডিত (মীর নাছির ও মীর হেলাল)। দুর্নীতির দায়ে, তাও আমরা দিই নাই। অন্য সরকার তাদেরকে দিয়েছে। জায়গা সম্পত্তিতে তাই তাদেরও লোভ বেশি হয়েছে। সৃষ্টিকর্তা এসব মানুষকে শাস্তি দেয় সেটি আপনারা দেখেছেন, ভবিষ্যতেও দিবে।

নওফেল বলেন, এই এলাকায় এমন একটি সুন্দর ও আন্তর্জাতিক মানের মন্দির প্রতিষ্ঠিত করায় ইসকন কর্তৃপক্ষকে অভিনন্দন। চমতকার কারুকাজ্জ্বে করা মন্দিরটি শুধু চট্টগ্রাম নয় সারাদেশের সম্পদ। দেশ বিদেশের মানুষ মন্দিরটি দেখতে ছুটে আসতেছে, যা চট্টগ্রামের সুনাম দেশ ছাড়িয়ে বিশ্বে প্রচার হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসকারী একটি দল।

আর সকল ধর্মেও মানুষের অধিকার প্রতিষ্ঠা ও তাদের প্রতিষ্ঠান সংরক্ষণ সুরক্ষায় বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতৃরুপে শীতল ছায়ায় সকল ধর্মের মানুষকে একত্রে করে উন্নত বাংলাদেশ গড়ে তুলেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছেন, যারা অন্যধর্মেও উপর কিছু চাপিয়ে দেয় তারা পশুর চেয়ে খারাপ।

তিনি সাম্প্রদায়িক পাকিস্তানের বিরুদ্ধে লড়াই কওে বাংলাদেশকে স্বাধীন করেছেন এবং অসাম্প্রদায়িক দেশে পরিণত করেছেন। কিন্তু তার মৃত্যুও পর পাকিস্তানের পেতাত্মারা বারবার দেশকে পাকিস্তান (সাম্প্রদায়িক) বানানো করার চেষ্টা করেছে। তারা পারে নাই।

তিনি বলেন, আমার পিতা মহিউদ্দিন চৌধুরী আমাদেরকে ছোটবেলা থেকে অসাম্প্রদায়িকতার শিক্ষা দিয়েছেন। তিনি আমাদেরকে নিয়ে বৃন্দাবন মথুরায় গিয়েছেন। আবার সেখান থেকে আজমীর শরীফে খাজা বাবার দরবারে নিয়ে গেছেন।

তিনি সিটি করপোরেশনের উদ্যোগে হজ্ব কাফেলা করেছেন আবার তীর্থযাত্রীদের জন্য তীর্থসেবা করেছেন। আমাকে রামকৃষ্ণ মিশনে ভর্তি করিয়েছিলেন। উপ মহাদেশের সবচেয়ে প্রাচীন ধর্ম সনাত কে শুধু শ্রদ্ধা নয় সনাতন সম্পর্কে আমাদেরকে জানতে হবে।

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন ইসকনের অন্যতম গুরু গৌরাঙ্গা প্রেম স্বামী গুরু মহারাজ।

প্রধান বক্তা ছিলেন হাটহাজারী শ্রী শ্রী পুন্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম, পাথরঘাটা ওয়ার্ডেও কাউন্সিলর পুলক খাস্তগীর, মহিলা কাউন্সিলর নীলু নাগ, রুমকি সেনগুপ্ত, ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রগ্ম দাস ব্রহ্মচারীসহ অন্যরা।

সর্বশেষ

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের...

আরও পড়ুন

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের অবদানের কারণে আমার পক্ষে দেশের সার্বিক উন্নয়নে ব্যাপক সফলতা আনা সম্ভব হয়েছে। বাংলাদেশের জনগণ এখন...

রাউজানে খালে পড়ে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে মায়ের সঙ্গে জমিতে গিয়ে খালে পড়ে লাইকা আকতার (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (২ মে) দুপুরে উপজেলার পূর্বগুজরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের...

উপজেলা নির্বাচনে আনোয়ারায় ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ১৫ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। মনোনয়নপত্র দাখিল এর শেষ দিনে বৃহস্পতিবার (২ মে ) সকাল থেকে...

পটিয়ায় ট্রাক-মিনিবাস সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-মিনিবাস মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালকসহ অনন্ত ৫ জন আহত হয়েছেন।বৃহস্পতিবার (২ মে) সকাল ১০টার দিকে পটিয়া পৌরসভার আমজুর হাটে এ ঘটনা ঘটে।আহত...