গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

শংকর চৌধুরী, খাগড়াছড়ি

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির তিন উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন জেলা রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ জোনায়েদ কবির সোহাগ।

খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জনেই আনারস প্রতীক চাওয়ায় লটারীতে ধারাবাহিক ভাবে তাদের পছন্দের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এতে খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান পদে মো. দিদারুল আলম পেয়েছেন, (আনারস), আকতার হোসেন (মোটর সাইকেল), জ্ঞান রঞ্জন ত্রিপুরা (কই মাছ), সুশীল জীবন ত্রিপুরা (টেলিফোন) সন্তোষিত চাকমা বকুল (দোয়াত কলম) ও জাতীয় পার্টির পার্থী মো. নজরুল ইসলাম (লাঙ্গল) প্রতীক বরাদ্দ পান।

ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ক্যউচিং মারমা (তালা), শাহাব উদ্দিন সরকার (টিউবওয়েল), মো. এরশাদ হোসেন (চশমা), মো. আসাদ উল্লাহ (বই), মো. আবু হানিফ (টিয়াপাখি) এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে কল্যাণী ত্রিপুরা (কলস) নিউসা মগ (প্রজাপতি) ও নিপু ত্রিপুরা পেয়েছে (ফুটবল) মার্কা।

পরে, চেয়ারম্যান প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক নিয়ে নিজ নিজ এলাকায় দুপুরের পর জনসংযোগ করতে মাঠে নামেন। দুপুরে খাগড়াছড়ি শহরের নারিকেল বাগান এলাকায় (আনারস) প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করার পর পৌর টাউন হলে স্থাপিত জাতীয় চার নেতা ও জাতির পিতা বঙ্গববন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আনারস প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন, চেয়ারম্যান প্রার্থী মো. দিদারুল আলম।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর চেয়ারম্যান প্রার্থী মো. আকতার হোসেন (মোটর সাইকেল) ও অন্যান্য প্রার্থীরাও সর্মথকদের নিয়ে শহরে শোডাউন দিয়ে প্রচারণা করে জেলা প্রশাসক কার্যালয় থেকে পিরতে দেখা গেছে।

এদিকে দীঘিনাল উপজেলায় চেয়ারম্যান পদে লটারির মাধ্যমে দুই জনের মধ্যে ধর্ম জ্যোতি চাকমা পেয়েছে (মোটর সাইকেল) আর বর্তমান চেয়ারম্যান মো. কাশেম (আনারস) মার্কা পেয়েছে। ভাইস চেয়ারম্যান পদে মো. মোস্তফা কামাল (টিউবওয়েল) মো. সোলাইমান (টিয়াপাখি) ও সুসময় চাকমা পেয়েছে (চশমা) মার্কা।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুই নারী প্রার্থীর মধ্যে বিলকিস বেগম পেয়েছে (প্রজাপতি) আর সীমা দেওয়ান বরাদ্দ পেয়েছে (কলস) মার্কা।

আর ভারত সীমান্তবর্তী পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে, মিটন চাকমা (আনারস), চন্দ্র দেব চাকমা পেয়েছে (কাপ-পিরিচ) মার্কা। ভাইস চেয়ারম্যান পদে, মো.লোকমান হোসেন (বৈদ্যুতিক ভাল্ব), জয়নাথ দেব (তালা), সৈকত চাকমা (টিউবওয়েল), কিরন ত্রিপুরা (চশমা)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুই নারী প্রার্থীর মধ্যে সুজাতা চাকমা পেয়েছে (কলস) আর মনিতা ত্রিপুরা পেয়েছে (ফুটবল) প্রতীক।

সব মিলিয়ে দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদর ও অপর দুই উপজেলা পারছড়ি ও দীঘিনালায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৭ নারী সহ মোট ২৭ জন প্রার্থী প্রতিদন্ধীতা করছে।

উল্লেখ্য ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে আগামী ১৯ মে রাত ৮ টায় প্রচার প্রচারণা শেষ হবে আর ২১ মে সকাল ৮ থেকে ভোট গ্রহণ হবে।

সর্বশেষ

যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামের অর্থনীতি পাল্টে গেছে। যারা...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ...

আরও পড়ুন

যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামের অর্থনীতি পাল্টে গেছে। যারা একবেলা ভাত খেতে পারতো না, এখন চারবেলা খায়। একসময় গ্রামে হাটবারের বাইরে কিছু পাওয়া যেতো...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা পর এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ৯টায় ঝর্ণা থেকে তার...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) বিকালে উপজেলার নানুপুর ইউনিয়নের মাইজভাণ্ডার এলাকায় এ ঘটনা ঘটে।নিহত আলী হোসেন...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর হাতে রাষ্ট বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ মে ) উপজেলার গাছবাড়িয়া সরকারি...