গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

লজ্জার রেকর্ড গড়লেন বাটলার

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বসেরা তারকাদের একজন জস বাটলার। ক্যারিয়ারের বিভিন্ন সময় অসাধারণ সব ইনিংস খেলে তার প্রমাণও দিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক। আইপিএলের গত আসরে রাজস্থান রয়্যালসের হয়ে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান।

গত বছরের মতো চলতি বছরেও শুরুটা দারুণ করেছিলেন বাটলার। কিন্তু হুট করেই খেই হারিয়ে ফেলেন ইংলিশ এই ব্যাটার। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের আগে শেষ দুই ম্যাচে ফিরেছেন শূন্য রানে। গতকাল শিখর ধাওয়ানদের বিপক্ষেও ফিরলেন কোনো রান না করেই। আর তাতে শূন্য রানে হ্যাটট্রিক করলেন বিধ্বংসী এই ব্যাটার।

শুক্রবারের (১৯ মে) ম্যাচে বাটলার ৪ বল খেলে কোনও রান করতে পারেননি। তাতে লজ্জার এক রেকর্ডেও নাম লেখালেন তিনি। এবারের আইপিএলে পাঁচ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন বাটলার। আইপিএলের এক আসরে কোনো ব্যাটারই এত বেশিসংখ্যকবার শূন্য রানে আউট হননি।

বাটলারের আগে এক মৌসুমে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ডটা ছিল হার্সেল গিবসের। ২০০৯ সালের আইপিএলে ডেকান চার্জাসের হয়ে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। তার মতোই একই আইপিএলে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন মিঠুন মানহাস। ২০১১ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে চারটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি।

২০১৬ সাল থেকে ২০২২ সালের আইপিএল পর্যন্ত মাত্র একটি ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন বাটলার। আর এবার এক মৌসুমেই পাঁচ ইনিংসে করতে পারলেন না কোনো রান। লিগের শেষের দিকে পরপর ম্যাচে শূন্য রানে আউট হয়ে দলের জন্যও বিপদ ডেকে এনেছেন তিনি। শুরুর দিকে ভালো খেলেও প্লে অফ থেকে বাদ পড়ার শঙ্কায় আছে তার দল।

গত বছর আইপিএলে চারটি সেঞ্চুরিসহ ৮৬৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাটলার। এ বার ১৪টি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩৯২ রান। এই রানও আইপিএলে বাটলারের তৃতীয় সেরা পারফরম্যান্স। এবার পাঁচটি শূন্যর পাশাপাশি চারটি ফিফটিও করেছেন ইংলিশ ব্যাটার।

সর্বশেষ

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে...

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে...

শান্তিনগরে অগ্নিকান্ডে ২৯ দোকান পুড়ে ছাই

পার্বত্য খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগর এলাকায় মধ্যরাতে অগ্নিকান্ডে ২৯টির...

আরও পড়ুন

ট্রেনিং করতে জ্যোতিদের অস্ট্রেলিয়ায় পাঠাবেন প্রধানমন্ত্রী

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশের মেয়েরা। ঐতিহাসিক এই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি জ্যোতিরা। তাই নারী ক্রিকেট দলকে...

চট্টগ্রামে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে জয়ের বিকল্প নেই এই ম্যাচে। এমন সমীকরণ নিয়ে চট্টগ্রামে টস হেরে আগে ফিল্ডিং করতে হবে...

জয়ে শুরু দরিভালের ব্রাজিল অধ্যায়

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গোল করেছেন দলটির ১৭ বছর বয়সী ফুটবলার এন্ডরিক। আর এতে ৬ মাস পর জয়ের স্বাদ...

চেন্নাইকে জিতিয়ে একাধিক পুরস্কার পেলেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল। শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়...