গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

ঘূর্ণিঝড়”মোখা”মোকাবিলায় চকরিয়া উপজেলা প্রশাসনের প্রস্তুতি

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, চকরিয়া প্রতিনিধিঃ

অতিপ্রবাল ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে চকরিয়া উপজেলা প্রশাসন । 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) রাহাত -উজ-জামান উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন।

শনিবার (১৩ মে) সকাল থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলা করার সরকারি-বেসরকারি সংস্থার সাথে প্রস্তুতি সভা করে যাচ্ছে।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন,ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলার জন্য উপজেলা পরিষদ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ থেকে পযাপ্ত পরিমাণ শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হোছাইন আরিফ বলেন,আমরা গতকাল রাত থেকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি মানুষকে সচেতন করার জন্য।

তিনি আরো বলেন,বদরখালী হচ্ছে একটি উপকূলীয় ইউনিয়ন সে জন্য অত্র ইউনিয়নের বাসিন্দাদেরকে আশ্রয় কেন্দ্রে চলে আসার জন্য বার বার অনুরোধ করে যাচ্ছি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান বলেন,ঘূর্ণিঝড়”মোখা”মোকাবিলার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিয়েছি।মানুষকে নিরাপদ স্থানে রাখার জন্য চকরিয়ার উপজেলার মধ্যে ৯৬ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, সিপিপিসহ অসংখ্য সেচ্ছাসেবক মাঠে কাজ করার জন্য প্রস্তুত রয়েছে।এছাড়া প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে।

উল্লেখ্য যে,চকরিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন গুলোতে সিপিপির সেচ্ছাসেবকগন শুক্রবার রাতে জনগণকে ঘূর্ণিঝড়”মোখা”র সম্পর্কে সচেতন করার জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ

হাটহাজারীতে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।শনিবার (০৪...

চট্টগ্রামে গান কবিতায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

চট্টগ্রামে প্রতিবাদী গান-কবিতা ও নাটকের মধ্য দিয়ে ইসরায়েল কর্তৃক...

তীব্র তাপদাহে পুড়ছে দেশ, পুড়ছে কৃষকের কপালও

হাইদগাঁও ত্রিপুরা দীঘির হাট পটিয়া অঞ্চলে একটি ঐতিহ্যবাহী প্রাচীন...

রোববার থেকে কমতে পারে তাপমাত্রা

রোববার থেকে বৃষ্টি বেড়ে দেশের বিভিন্ন স্থানে দিনের তাপমাত্রা...

পেঁয়াজ রপ্তানি নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারত। শনিবার এক প্রজ্ঞাপনে...

কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার

কক্সবাজার শহরে অভিযান চালিয়ে ‘সাইফুল বাহিনী’র নেতা সাইফুল ইসলামকে...

আরও পড়ুন

হাটহাজারীতে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।শনিবার (০৪ মে) সন্ধ্যার দিকে পৌরসভার ৮ নং ওয়ার্ডের মিরেরখীল গ্রামের আব্বাছিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।নিহত মেজবা...

কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার

কক্সবাজার শহরে অভিযান চালিয়ে ‘সাইফুল বাহিনী’র নেতা সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পর্যটন পুলিশ।শুক্রবার (৩ মে) রাত ১০টার দিকে শহরের সুগন্ধা বিচ এলাকা থেকে তাকে...

অটোরিকশার চাকা ব্লাস্ট হয়ে চালক নিহত

পটিয়ায় চলন্ত সিএনজি চালিত অটোরিকশার চাকা ব্লাস্ট হয়ে ওসমান গনি (৪০) নামের এক চালকের মৃত্যু হয়েছে।শুক্রবার (৩ মে) বিকেল ৪টার দিকে উপজেলার মিলিটারিপুল নামক...

গরুর ঘাস কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল বৃদ্ধার

ফটিকছড়ি পৌরসভায় গরুর ঘাস কাটতে গিয়ে ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাবা খাতুন (৬০) নামে এক মহিলার মৃত্যুর ঘটনা ঘটেছে।শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ৫টার...