গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 25 April 2024

ঘূর্ণিঝড়”মোখা”মোকাবিলায় চকরিয়া উপজেলা প্রশাসনের প্রস্তুতি

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, চকরিয়া প্রতিনিধিঃ

অতিপ্রবাল ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে চকরিয়া উপজেলা প্রশাসন । 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) রাহাত -উজ-জামান উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন।

শনিবার (১৩ মে) সকাল থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলা করার সরকারি-বেসরকারি সংস্থার সাথে প্রস্তুতি সভা করে যাচ্ছে।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন,ঘূর্ণিঝড়”মোখা” মোকাবিলার জন্য উপজেলা পরিষদ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ থেকে পযাপ্ত পরিমাণ শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হোছাইন আরিফ বলেন,আমরা গতকাল রাত থেকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি মানুষকে সচেতন করার জন্য।

তিনি আরো বলেন,বদরখালী হচ্ছে একটি উপকূলীয় ইউনিয়ন সে জন্য অত্র ইউনিয়নের বাসিন্দাদেরকে আশ্রয় কেন্দ্রে চলে আসার জন্য বার বার অনুরোধ করে যাচ্ছি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান বলেন,ঘূর্ণিঝড়”মোখা”মোকাবিলার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিয়েছি।মানুষকে নিরাপদ স্থানে রাখার জন্য চকরিয়ার উপজেলার মধ্যে ৯৬ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, সিপিপিসহ অসংখ্য সেচ্ছাসেবক মাঠে কাজ করার জন্য প্রস্তুত রয়েছে।এছাড়া প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে।

উল্লেখ্য যে,চকরিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন গুলোতে সিপিপির সেচ্ছাসেবকগন শুক্রবার রাতে জনগণকে ঘূর্ণিঝড়”মোখা”র সম্পর্কে সচেতন করার জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ

মোবারক হোসেন সিএমপির শ্রেষ্ঠ এসআই নির্বাচিত

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ সভায় ভালো কাজের...

দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি প্রয়োজন: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন,...

চুয়েটের দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালক গ্রেপ্তার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে চাপা...

উপজেলা নির্বাচনে কোন ধরনের অনিয়ম গ্রহণযোগ্য হবে না: ইসি মোঃ আনিছুর রহমান

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার (ইসি) মোঃ আনিছুর রহমান...

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে...

আরও পড়ুন

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল মাদরাসা শিক্ষার্থীর

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মো. জাকারিয়া (৭) নামের এক মাদরাসার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের শরিয়ত পাড়া এলাকায় এই...

আনোয়ারায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আনোয়ারা উপজেলায় খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা...

মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার 

কক্সবাজারের চকরিয়া বেতুয়া বাজার ব্রিজ সংলগ্ন মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে । বুধবার (২৪ এপ্রিল) ভোর ৫ টার মাতামুহুরি নদীতে মাছ...

কর্ণফুলীতে গার্মেন্টস কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলীতে একটি ভাড়া বাসা থেকে তৌহিদুল ইসলাম (২০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২ টার দিকে...