Tuesday, 24 September 2024

জামালখান ওয়ার্ড আ’লীগের সম্মেলন: সভাপতি আবুল হাশেম, সাধারণ সম্পাদক মিথুন বডুয়া

চট্টগ্রাম নিউজ ডটকম

নগরীর ২১নং জামাল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ শনিবার (১ এপ্রিল) সকাল ১১টায় লাভ লেইনস্থ সরকারি ন্যাশনাল প্রাইমারী স্কুল মাঠে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল হাশেম চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধন করেন কোতোয়ালী থানা আওয়ামীলীগের সমন্বয়ক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জহিরুল আলম দোভাষ। প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

দুপুর ১টায় প্রথম অধিবেশনের পর দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে আলহাজ্ব আবুল হাসেম চৌধুরী বাবুল উপস্থিত কাউন্সিলরদের হাত তোলা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদে সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিথুন বড়–য়ার এবং আবদুল হান্নানের মধ্যে ভোটাভুটি হয়। কাউন্সিলরদের গোপন ব্যালটের ভোটাভুটিতে মিথুন বড়–য়া পান ১০২ ভোট আর আবদুল হান্নান পান ২০ ভোট। ১০২ ভোট পেয়ে মিথুন বড়–য়া আবারো তিন বছরের জন্য জামালখান ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সকালে সম্মেলনের প্রথম অধিবেশনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আমাদের প্রতিপক্ষ ৭১ এর স্বাধীনতা বিরোধী শক্তি। আমাদের দুর্ভাগ্য তাদেরকে আমরা নির্মূল করতে পারি নাই। এই সত্যটুকু মেনে নিয়ে আমাদেরকে সামনের দিকে এগুতে হবে। এই এগুনোর পথে তৃণমূল নেতাকর্মীরাই আমাদের চালিকাশক্তি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা যে স্বপ্ন দেখতে সাহস করি না নেত্রী শেখ হাসিনা সেই সকল বড় বড় স্বপ্ন নিজেও দেখেন এবং বাস্তবায়ন করে দেখান। এজন্যই বাংলাদেশ আজ একটি গরীব দেশ থেকে স্বল্পোন্নত দেশে উত্তীর্ণ হয়ে উন্নত দেশের মর্যাদা প্রাপ্তি হতে চলেছে। এটা অনেকের সহ্য হয় না। বঙ্গবন্ধুর নির্দেশে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫২ বছর। এর মধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল মাত্র ২২ বছর। বাকি ৩২ বছর যারা ক্ষমতায় ছিল তারা কি দিয়েছে সেটা খুঁজতে গেলে কিছুই পাবার নেই। পাবার মধ্যে আছে দুনীর্তিতে বিশ্ব চ্যাম্পিয়ন, রাজাকারদের মন্ত্রী বানিয়ে তাদের বাড়িতে গাড়িতে বাংলাদেশের পতাকা ঝুলানো, হত্যা ও ক্যূর মাধ্যমে ক্ষমতা দখল, ক্যান্টনম্যান্টে রাজনৈতিক দল বানিয়ে দেশে ধারাবাহিক লুটপাট, স্বাধীনতা বিরোধী শক্তিদের পুর্নবাসন, জঙ্গিবাদের উত্থানসহ নানারকম অপকর্মের দীর্ঘ তালিকা ছাড়া আর কিছুই তো নেই। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থেকেছে তখন দেশের উন্নয়ন হয়েছে, মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। আমরা কল্পনাও করতে পরিনি প্রমত্ত পদ্মার উপর সেতু হবে, মেট্রোরেল হবে, এমনকি কর্ণফূলীর তলদেশ দিয়ে সুড়ঙ্গ হবে। আজ দেশে প্রায় ১০০টি অর্থনৈতিক জোন তৈরি হবার পথে। বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে হু হু করে বাংলাদেশে আসতে আগ্রহী। এতবড় অর্জন বিশ্বে আর কোথাও আছে কী?

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, বিএনপি-জামাত ক্ষমতায় যাওয়ার যে স্বাভাবিক প্রক্রিয়া আছে তাতে না গিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য যে সহজ সরল রাস্তাটি রয়েছে সেই পথে না গিয়ে উল্টো পথে চলা শুরু করেছে। কেননা তারা জনগণের প্রতি আস্থা ও ভরসাহীন। এই দলটির জন্ম বন্দুকের নল দিয়ে ক্ষমতা দখল করার পর ক্যান্টনমেন্টে। তাই জনগণের ভাষা তারা বুঝে না। তারা চায় জনগণকে জিম্মি করে রাষ্ট্রীয় সম্পদ লুট করা। তাই জনগণের কল্যাণে তারা কখনো রাজনীতি করে না বা করে নি। তারা ৩বার ক্ষমতায় ছিল। তারা জনগণকে কী দিয়েছে তার একটি তালিকা আমরা দেখতে চাই। কিন্তু তাদের সেই সাহস নেই।

উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জহিরুল আলম দোভাষ বলেছেন, সত্যিকার অর্থে বলতে চাই আমরা ঐক্যবদ্ধ। এই ঐক্যের যাতে বিনাশ না ঘটে। আশা করি জামালখান ওয়ার্ড এই ঐক্যের শক্তিকে বিশ্বাস করে। এই ঐক্যের ভিত্তিতে যারা দায়িত্ব প্রাপ্ত হলেন তারা জনগণের মাঝে নৌকা প্রতীককে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী করবেন।

২১নং জামাল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আবুল হাসেম চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও মিথুন বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী, বাবুল, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, বাবু চন্দন ধর, হাজী মোঃ সাহাব উদ্দীন, ক ইউনিটের সভাপতি মৃদুল দাশ, খ ইউনিটের সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ ইমু, গ ইউনিটের সভাপতি জাহাঙ্গীর মোস্তফা।

সভামঞ্চে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোঃ হোসেন, জোবাইরা নার্গিস খান, আব্দুল আহাদ, মোঃ আবু তাহের, ডাঃ ফয়সল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, বখতেয়ার উদ্দীন খান, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী, আব্দুল লতিফ টিপু, ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমেদ, মোর্শেদ আক্তার চৌধুরী প্রমুখ।

সর্বশেষ

পাচার অর্থ ফেরাতে আইএমএফের কাছে অর্থ সহায়তা চায় বাংলাদেশ

ব্যাংকসহ আর্থিক খাত সংস্কার এবং পাচার করা অর্থ ফেরত...

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন...

সাকিব আল হাসানসহ ৪ জনকে জরিমানা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার কারসাজি সংক্রান্ত...

মানসিক দৃঢ়তা বৃদ্ধি ও ট্রমা মোকাবেলায় সমাজের সর্বস্তরে থিয়েটার থেরাপির অনুশীলন নিশ্চিত করতে হবে

“মানসিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ ব্যাক্তির মনোবল ভেঙ্গে দেয়, সুষ্ঠু সামাজিক...

সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত 

কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারায় যৌথ বাহিনীর অভিযানে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন...

আরও পড়ুন

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সেই সঙ্গে এ ঘটনার নিন্দা...

সাকিব আল হাসানসহ ৪ জনকে জরিমানা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার কারসাজি সংক্রান্ত দায়ে সাকিব আল হাসানসহ সাত ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।মঙ্গলবার বাংলাদেশ...

সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত 

কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারায় যৌথ বাহিনীর অভিযানে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নিহত হয়েছেন। তিনি বিএ-১১৪৫৩ লে. তানজিম ছরোয়ার নির্জন (৩৯ এসটি ব্যাটালিয়ান, ৮২তম...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সব ধরনের সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।গতকাল...