গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

দু’দিনের সফরে সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি

রাঙ্গামাটি প্রতিনিধি

দুই দিনের সফরে আগামী ২০ মে শুক্রবার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন এলাকা সফরে যাচ্ছেন  রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ।

সোমবার (১৬ মে) সন্ধ্যায় রাষ্ট্রপতির প্রটোকল কর্মকর্তা নবীরুল ইসলাম পাঠানো সফর সূচীতে এই তথ্যে জানা যায়। তিনি ২০-২১ মে দুইদিন সাজেক সফর করবেন।

সফর সূচী অনুযায়ী  রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ হেলিকপ্টারে করে শুক্রবার দুপুরে সাজেক পৌঁছাবেন। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজিতে অংশগ্রহণ এবং রাত্রি যাপন করবেন। ২১ মে শনিবার সকাল ১০টায় লুসাই পল্লী পরিদর্শন, সাজেক ভ্যালীর খাসরাং রিসোর্ট পরিদর্শন, সাজেক রিসোর্টে মধ্যাহৃভোজ শেষে বিকাল সাড়ে ৩টায় ঢাকার উদ্দ্যেশে সাজেক ত্যাগ করবেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, আগামী ২০ ও ২১ মহামান্য রাষ্ট্রপতি সাজেক সফর করবেন। সফর উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে সকল নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, এর আগে ১২-১৪ মে পর্যন্ত রাষ্ট্রপতির সাজেক সফর করার কথা ছিলো। সে লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছিলো জেলা প্রশাসন, নিরাপত্তা বাহিনীসহ সকল সংস্থা, কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে ১১মে সফর স্থগিত করা হয়।

এদিকে রাষ্ট্রপতির সফরের কারণে সাজেকের রিসোর্টগুলো বন্ধ না রাখলেও বেশীর রিসোর্ট রাষ্ট্রপতির সফর সঙ্গীদের জন্য বুকিং রাখা হয়েছে। তবে রিসোর্ট এলাকা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি থাকবে।

সর্বশেষ

হাটহাজারীতে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।শনিবার (০৪...

চট্টগ্রামে গান কবিতায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

চট্টগ্রামে প্রতিবাদী গান-কবিতা ও নাটকের মধ্য দিয়ে ইসরায়েল কর্তৃক...

তীব্র তাপদাহে পুড়ছে দেশ, পুড়ছে কৃষকের কপালও

হাইদগাঁও ত্রিপুরা দীঘির হাট পটিয়া অঞ্চলে একটি ঐতিহ্যবাহী প্রাচীন...

রোববার থেকে কমতে পারে তাপমাত্রা

রোববার থেকে বৃষ্টি বেড়ে দেশের বিভিন্ন স্থানে দিনের তাপমাত্রা...

পেঁয়াজ রপ্তানি নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারত। শনিবার এক প্রজ্ঞাপনে...

কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার

কক্সবাজার শহরে অভিযান চালিয়ে ‘সাইফুল বাহিনী’র নেতা সাইফুল ইসলামকে...

আরও পড়ুন

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলকে কুক্ষিগত করে না রেখে সবাইকে...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির তিন উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়া হয়েছে।বৃহস্পতিবার (২ মে)...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের অবদানের কারণে আমার পক্ষে দেশের সার্বিক উন্নয়নে ব্যাপক সফলতা আনা সম্ভব হয়েছে। বাংলাদেশের জনগণ এখন...

কাপ্তাই সিএনজির উপর গাছ পড়ে আহত ৩

কাপ্তাইয়ে প্রাকৃতিক ঝড়ে গাছ ভেঙ্গে সিএনজি ড্র্র্রাইভার ইলিয়াস(৪০) সহ  অজ্ঞাত নামা আরোও ২ জন  যাত্রী আহত হয়েছে ।বৃহস্পতিবার(২ মে )  বিকেল সাড়ে ৩ টায়...