Sunday, 29 September 2024

সাতকানিয়ায় অপহরণের ২দিন পর চালক ও তামাক বোঝাই ট্রাক উদ্ধার, গ্রেপ্তার ৩

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া।

চট্টগ্রামের সাতকানিয়া থেকে তিন সহোদর মিলে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায়ের লক্ষে তামাক পাতা বোঝাই ট্রাক ও চালকসহ অপহরণের দু’দিন পর অপহৃত চালককে উদ্ধার করেছেন থানা পুলিশ। এ ঘটনায় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছেন বলে পুলিশ জানিয়েছেন।

গত রোববার (২৩ জুন) রাতে উপজেলার চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের উপর ছদাহা ইউনিয়নস্থ হাসমত আলীর দোকান এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার ও তাদের হেফাজতে থাকা ট্রাক চালক ও তাকাক পাতা বোঝাই ট্রাকটি উদ্ধার করে পুলিশ।

উদ্ধারকৃত চালক হলেন, টাঙ্গাইল জেলার বাশাইল থানার হাবলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের নাহালী এলাকার মো. আতুয়ারের ছেলে মো. ইমন (৩২)।

গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার মানিকপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সুরাজপুর এলাকার শামসুল আলমের ছেলে মো. ফারুক (৩০), নুরুল কবির (২৫) ও মো. ওসমান প্রকাশ ছোটন (৩৫)। গ্রেপ্তারকৃতরা আপন সহোদর বলে পুলিশ জানিয়েছেন।

তবে, আপন সহোদররা মিলে শুধুমাত্র মুক্তিপণ আদায়ের জন্য এমন অপহরণ ঘটনা ঘটিয়েছে, নাকি অন্য কিছু এ বিষয়ে পুলিশ কোন সদুত্তর দিতে পারেনি। ফলে বিষয়টি নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজালের।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার (২১ জুন) কক্সবাজারের চকরিয়ার এস এ টোব্যাকো লীফ ডিপো থেকে তামাক পাতা বোঝাই ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১২-১০১৬) করে রংপুর সিটি কর্পোরেশনের গঙ্গাছড়া থানার উত্তম রংপুর হুসনা টোব্যাকো কোম্পানি নিকট যাওয়ার উদ্দেশ্যে চালক ইমন রওয়ানা হন। পথিমধ্যে আসামিগণ মাইক্রোবাস নিয়ে তাকে অবৈধভাবে গতিরোধ করে ট্রাকটি থামান এবং জোরপূর্বক ট্রাকে উঠে পড়েন। পরে ছুরি ও লোহার হাতুড়ি প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে ট্রাক চালককে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথাস্থ উপজেলা মডেল মসজিদের সামনে নিয়ে যান। এক পর্যায়ে ট্রাকচালক তামাক ফ্যাক্টরির অফিসে কল দিয়ে অপহরণের বিষয়টি তাদেরকে জানান। পরে আসামিগণ চালকের মোবাইল থেকে তামাক ফ্যাক্টরির অফিসে কল দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণের টাকা না পেলে তামাক পাতা, গাড়ি ও চালকের ক্ষতি করবে বলে বিভিন্ন হুমকিদামকি প্রদান করেন। খবর পেয়ে তামাক ফ্যাক্টরির ম্যানেজার ঘটনাস্থলে এসে গাড়িটি শনাক্ত করলেও গাড়ির চালককে চকরিয়া, লোহাগাড়া ও সাতকানিয়াসহ বিভিন্ন এলাকায় খোঁজাখুঁজি করে সন্ধান পেতে ব্যর্থ হন। পরে এস এ টোব্যাকো কোম্পানির ফ্যাক্টরি ম্যানেজার মো.সাকিব ২৩ জুন (সোমবার) বাদী হয়ে ৩ জনকে এজাহারনামীয় ও ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামি করে সাতকানিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলার পর পর মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মোস্তাক আহমদ এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ অভিযান চালিয়ে অপহৃত চালক, তিন অপহরণকারী ও ১০ হাজার ৬১ কেজি তামাক পাতাসহ ট্রাকটি উদ্ধার করে।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতাউল হক চৌধুরী বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের ৫ দিনের রিমান্ডের আবেদন করে আজ (সোমবার) সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। বিষয়টি নিছক মুক্তিপণ দাবি না অন্য কিছু এমন প্রশ্নে তিনি বলেন, তদন্তে ঘটনার সত্যতা বের হয়ে আসবে।

সর্বশেষ

কালুরঘাটে নদীতে পড়ে চালকসহ আহত ৪

কালুরঘাটে ফেরি দিয়ে কর্ণফুলী নদী পার হতে গিয়ে একটি...

দুর্বার’র বপনকৃত ধানের চারা পেলেন একশ কৃষক

বন্যায় ব্যাপক ক্ষতি হয় কৃষি ও কৃষকের। বানের জলে...

তৃণমূলের সকল নেতাকর্মীকে অপপ্রচারের বিরুদ্ধে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক মিরসরাই...

সম্প্রতি সাইবার নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে, এতে সমর্থন নেই তথ্য উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও তথ্য উপেদষ্টার নামে কটূক্তির...

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও  ভয়ের কারণ নেই: আইজিপি

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও এতে ভয়ের কোনো কারণ...

মব জাস্টিসের নামে কেউ অন্যায় করলে ছাড় দেওয়া হবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, মব জাস্টিসের...

আরও পড়ুন

কালুরঘাটে নদীতে পড়ে চালকসহ আহত ৪

কালুরঘাটে ফেরি দিয়ে কর্ণফুলী নদী পার হতে গিয়ে একটি যাত্রীবাহী সিএনজিচালিত অটো ট্যাক্সি নদীতে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার সময়...

দুর্বার’র বপনকৃত ধানের চারা পেলেন একশ কৃষক

বন্যায় ব্যাপক ক্ষতি হয় কৃষি ও কৃষকের। বানের জলে ভেসে যায় আমন ধানের প্রায় অধিকাংশ বীজতলা। দু:শ্চিন্তায় কৃষকের মাথায় উঠে হাত। বন্যা পরবর্তী ধানের...

তৃণমূলের সকল নেতাকর্মীকে অপপ্রচারের বিরুদ্ধে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেছেন, ‘জাতীয়তাবাদী দলের আন্দোলনের ফসল অন্তর্বতীকালীন সরকার। অতীতের চাইতে বর্তমানে...

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও  ভয়ের কারণ নেই: আইজিপি

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও এতে ভয়ের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।  শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম...