গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 6 May 2024

সত্যিকারের বন্ধুত্ব আসলেই এমন হয়

সুধীর বাবু আর মীর হোসেন সওদাগর এক অপরের বন্ধু। একজন মুসলিম আর অন্যজন হিন্দু ধর্মের অনুসারী। কিন্তু ছেলেবেলা থেকেই দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। দীর্ঘদিনের বন্ধুত্বে কখনোই ধর্ম বাধা হয়ে দাঁড়ায়নি। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে বার্ধক্যজনিত রোগে না ফেরার দেশে পাড়ি জমান মীর হোসেন। বন্ধুর মৃত্যুর খবরে শোকে কাতর হয়ে পড়েন দীর্ঘদিনের সাথী সুধীর বাবু।

বন্ধুর বিদায়ের বেলায়ও সঙ্গ ছাড়েননি সুধীর বাবু। জানাজার নামাজে অংশ না নিলেও মাঠে এসে উপস্থিত হয়েছেন তিনি। বন্ধু হারানোর বেদনায় সুধীর বাবু নামাজ চলাকালীন পেছনে গাছের গুঁড়িতে বসে চোখের পানি ফেলতে থাকেন। বিষয়টি উপস্থিত সকলের হৃদয় ছুঁয়েছে। হৃদয়স্পর্শ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী বাজারের ব্যবসায়ী মীর হোসেন সওদাগর ও সুধীর বাবু বাল্যকালের বন্ধু। মীর হোসেন সওদাগর মুদি দোকানের ব্যবসা করেছেন দীর্ঘদিন ধরে। সুধীর বাবুও ব্যবসা করতেন একই বাজারে। মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত কারণে মারা যান মীর হোসেন। বন্ধুর মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গে শোকে কাতর হয়ে পড়েন দীর্ঘদিনের সাথী সুধীর বাবু।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে জানাজা চলাকালীন সুধীর বাবু পেছনে গাছের গুঁড়িতে বসে কান্নায় ভেঙে পড়েন। জানাজা শেষে উপস্থিত সকলে তার এ অকৃত্রিম ভালোবাসা দেখে আবাক হয়েছেন। তার ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে বন্ধুত্ব এমনই হওয়া উচিত বলে লিখেছেন ফেসবুকে ব্যবহারকারীরা।

অনেকে আবার লিখেছেন, সত্যিকারের বন্ধুত্ব আসলেই এমন হয়। যে বন্ধুত্ব জাত দেখে না, ধর্ম দেখে না, ধনী-গরিবের ভেদাভেদ চেনে না।

গোলাম মাওলা শিপু নামে গুণবতী বাজারের এক ব্যবসায়ী জানান, মীর হোসেন সওদাগর মুদি ব্যবসা করতেন। বুধবার সকালে গুণবতী গ্রামে তার বাড়ির কাছেই জানাজা অনুষ্ঠিত হয়। তিনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করতেন। এলাকায় একজন ভালো মানুষ হিসেবে তার কদর ছিল। তার চার ছেলে ও এক মেয়ে রয়েছে।

সর্বশেষ

সীমান্তে মাইন বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন, আহত ৩ জন

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার...

ফটিকছড়িতে এবার নির্বাচনী প্রচারণায় কৌতুক অভিনেতা হারুন কিসিঞ্জার

ফটিকছড়ি উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ নিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয়...

কর্ণফুলীতে বটি ও দায়ের কোপে যুবক আহত, স্বামী স্ত্রীসহ গ্রেফতার ৩

চট্টগ্রামের কর্ণফুলীতে কথা-কাটাকাটির জেরে আব্দুল্লাহ মামুন (৩৪) নামে এক...

১৫ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, গত ১৫...

কর্ণফুলীর জুলধা বিদ্যুৎ কেন্দ্রে দিন-দুপুরে চুরি করতে গিয়ে যুবক আটক, পুলিশে সোপর্দ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার জুলধা বিদ্যুৎ কেন্দ্র এলাকার অভ্যন্তরে প্রবেশ...

নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের সিদ্ধান্ত: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার...

আরও পড়ুন

চিৎমরম ইউনিয়ন এর জামাইছড়িতে প্রায় ৬০ বছরের চন্দুল গাছ

রাঙামাটির  কাপ্তাই উপজেলার ৩ নং চিৎমরম ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ডের জামাইছড়ি মারমা পাড়ায় দেখা মিলল প্রায় ৬০ বছরের একটি চন্ডুল গাছ। মারমা ভাষায়...

৩৩ বছরেও যে গ্রামে গড়ে উঠেনি কোন আশ্রয় কেন্দ্র!

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ডাঙ্গারচর গ্রামে ভয়াল ৯১ সালের ২৯ এপ্রিল ঘূর্ণিঝড়ে ৫ শত মানুষ মারা যাবার ৩৩ বছর পরেও গড়ে উঠেনি দুর্যোগ...

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই মাসে নিহত ২৬,আহত ৫৯

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা নিত্যকার ঘটনায় পরিণত হয়েছে। মহাসড়ক, আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়কে সড়ক দুর্ঘটনায় দু’মাসে নারী-শিশুসহ ২৬ জন নিহত ও ৫৯ জন আহত...

চট্টগ্রামের তরুণী, ১৫০ টাকার লোভে প্রতারণায় খোয়ালেন ২৮ লাখ

বিউটি আক্তার (৩৫) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আহসানিয়া পাড়া এলাকায় বসবাস করেন। পেশায় একজন সরকারি চাকরিজীবী। সামাজিক নিরাপত্তা ও ব্যক্তিগত সুরক্ষায় তরুণীর অনুরোধে ভিকটিমের নামটি...