গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

সত্যিকারের বন্ধুত্ব আসলেই এমন হয়

সুধীর বাবু আর মীর হোসেন সওদাগর এক অপরের বন্ধু। একজন মুসলিম আর অন্যজন হিন্দু ধর্মের অনুসারী। কিন্তু ছেলেবেলা থেকেই দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। দীর্ঘদিনের বন্ধুত্বে কখনোই ধর্ম বাধা হয়ে দাঁড়ায়নি। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে বার্ধক্যজনিত রোগে না ফেরার দেশে পাড়ি জমান মীর হোসেন। বন্ধুর মৃত্যুর খবরে শোকে কাতর হয়ে পড়েন দীর্ঘদিনের সাথী সুধীর বাবু।

বন্ধুর বিদায়ের বেলায়ও সঙ্গ ছাড়েননি সুধীর বাবু। জানাজার নামাজে অংশ না নিলেও মাঠে এসে উপস্থিত হয়েছেন তিনি। বন্ধু হারানোর বেদনায় সুধীর বাবু নামাজ চলাকালীন পেছনে গাছের গুঁড়িতে বসে চোখের পানি ফেলতে থাকেন। বিষয়টি উপস্থিত সকলের হৃদয় ছুঁয়েছে। হৃদয়স্পর্শ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী বাজারের ব্যবসায়ী মীর হোসেন সওদাগর ও সুধীর বাবু বাল্যকালের বন্ধু। মীর হোসেন সওদাগর মুদি দোকানের ব্যবসা করেছেন দীর্ঘদিন ধরে। সুধীর বাবুও ব্যবসা করতেন একই বাজারে। মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত কারণে মারা যান মীর হোসেন। বন্ধুর মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গে শোকে কাতর হয়ে পড়েন দীর্ঘদিনের সাথী সুধীর বাবু।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে জানাজা চলাকালীন সুধীর বাবু পেছনে গাছের গুঁড়িতে বসে কান্নায় ভেঙে পড়েন। জানাজা শেষে উপস্থিত সকলে তার এ অকৃত্রিম ভালোবাসা দেখে আবাক হয়েছেন। তার ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে বন্ধুত্ব এমনই হওয়া উচিত বলে লিখেছেন ফেসবুকে ব্যবহারকারীরা।

অনেকে আবার লিখেছেন, সত্যিকারের বন্ধুত্ব আসলেই এমন হয়। যে বন্ধুত্ব জাত দেখে না, ধর্ম দেখে না, ধনী-গরিবের ভেদাভেদ চেনে না।

গোলাম মাওলা শিপু নামে গুণবতী বাজারের এক ব্যবসায়ী জানান, মীর হোসেন সওদাগর মুদি ব্যবসা করতেন। বুধবার সকালে গুণবতী গ্রামে তার বাড়ির কাছেই জানাজা অনুষ্ঠিত হয়। তিনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করতেন। এলাকায় একজন ভালো মানুষ হিসেবে তার কদর ছিল। তার চার ছেলে ও এক মেয়ে রয়েছে।

সর্বশেষ

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

মিরসরাইয়ে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় ১২ প্রার্থী 

মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বচনে প্রতীক পেয়ে মাঠে প্রচার-প্রচারনায় ব্যস্ত...

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে...

নগরীতে আ.লীগ নেতা রনির বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহ

বৈশাখের তাপদাহের মাঝে খোলা আকাশের নিচে খেটে খাওয়া মানুষের...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি...

আরও পড়ুন

বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রাণীর প্রজননে সুবাতাস

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বাড়ছে প্রাণীর সংখ্যা। বাইরে থেকে সংগ্রহ করে নয়, পার্কেই প্রজননের মাধ্যমে এসব প্রাণীর বংশ বৃদ্ধি...

বালুবাহী ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

খাগড়াছড়িতে বালুবাহী ট্রাক্টরের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে  নুরুল কাদের চৌধুরী নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে ।রোববার (২৮ জানুয়ারি) দুুপুরে খাগড়াছড়ি জেলা সদরের...

চকরিয়ায় সরিষা উৎপাদনে খুশি প্রান্তিক কৃষকরা

চকরিয়া উপজেলায় প্রতিবছর জমিতে আবাদ হয় আউশ, আমন ও বোরোর। এই তিন ফসল ঘরে তোলার বাইরেও বোরো আবাদের আগে ৭০ থেকে ৮০ দিন জমিগুলো...

বান্দরবানে বেড়েছে শীতের প্রকোপ

কনকনে শীতের প্রভাব পড়েছে পার্বত্য জেলা বান্দরবানে। জেলায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সনাতন কুমার মন্ডল। তীব্র শীতের...