গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 22 May 2024

ঈদ-নববর্ষের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কাপ্তাই

ঝুলন দত্ত, কাপ্তাই।

লুসাই পাহাড় হতে নেমে আসা কর্ণফুলি নদীর কোল ঘেঁষে অবস্থিত রাঙামাটির অনিন্দ্য সুন্দর উপজেলা রুপসী কাপ্তাই। একদিকে কাপ্তাই লেকের সু- বিশাল জলরাশি অন্যদিকে সীতা পাহাড়ের মোহনীয় রুপ, এই যেন প্রকৃতি তাঁর আপন মাধুরি মিশিয়ে সাজিয়েছে এই উপজেলাকে। তাই তো উৎসব পার্বন ছাড়াও বছরের পুরাটা সময় পর্যটকের আনাগোনা থাকে এই উপজেলায়। 

এবার পবিত্র ঈদুল ফিতর এবং পহেলা বৈশাখের  ৫ দিন টানা  ছুটি থাকায় হাজারও পর্যটকের আগমন ঘটবে বলে আশা প্রকাশ করছেন   বিনোদন কেন্দ্রের সাথে জড়িত ব্যক্তিরা।

গত সোমবার কাপ্তাইয়ের বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে দেখা যায়, পর্যটকদের বরণ করতে অপরুপ সাজে সজ্জিত করছে বিনোদন কেন্দ্রগুলো।

খোঁজ নিয়ে জানা গেছে কাপ্তাই উপজেলায় অনেক গুলো জনপ্রিয় পর্যটন স্পট রয়েছে। যেখানে বন্ধের দিনগুলোতে উপচে পড়া ভীড় থাকে। তৎমধ্যে বছর দেড়েক আগে বেসরকারি উদ্যোগে  গড়ে উঠা শিলছড়ি নিসর্গ রিভার ভ্যালি এন্ড পড হাউজ, ওয়াগ্গা প্যানোরোমা জুঁম রেস্তোরাঁ, কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির অধীনে পরিচালিত লেক প্যারাডাইস, সেনাবাহিনী পরিচালিত লেকভিউ পিকনিক স্পট এবং জীবতলি লেকশোর পর্যটন স্পট, বন বিভাগের শিলছড়ি প্রশান্তি পার্ক অন্যতম। এছাড়া কাপ্তাই শিলছড়ি বনশ্রী পর্যটন কেন্দ্র ও পাহাড়িকা পিকনিক স্পট এবং কাপ্তাই নতুনবাজার সংলগ্ন রিভার ভিউ বিনোদন কেন্দ্রেও পর্যটকদের আনাগোনা থাকে।

কাপ্তাই নিসর্গ রিভার ভ্যালি।

কাপ্তাই নিসর্গ রিভার ভ্যালির পরিচালক মোঃ নাছির উদ্দীন ও সরোয়ার হোসেন জানান, বাঁশের তৈরি নান্দনিক রেস্টুরেন্ট এবং কর্ণফুলীর কোল ঘেঁষে থাইল্যান্ডের একটি পড হাউজের আদলে তৈরী আমাদের ৯ টি পড হাউজ এবং ৬ টি প্রিমিয়ার পড হাউজ ইতিমধ্যে পর্যটকদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। আমরা আশা করছি ঈদ এবং পহেলা বৈশাখের টানা ৫ দিনের ছুটিতে প্রতিবছরের মতো এবারও প্রচুর  পর্যটকের আগমন ঘটবে। ইতিমধ্যে আমাদের সব প্রায় পড হাউজ বুকিং হয়ে গেছে। পহেলা  বৈশাখের দিন আমরা পান্তা ইলিশেরও আয়োজন করবো।

কাপ্তাই প্রশান্তি পার্কের সহকারি ম্যানেজার মোঃ রহিম জানান, বিশাল জায়গা জুড়ে আমাদের এই পর্যটন কেন্দ্রটি। আমরা আশা করছি ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে  কাপ্তাইয়ে প্রচুর পর্যটক আসবে। পর্যটকদের সর্বোচ্চ বিনোদন দিতে আমরা প্রস্তুত রয়েছি। আকর্ষনীয় করে সাজিয়ে তোলা হয়েছে এই  পর্যটন কেন্দ্র।

কাপ্তাই প্রশান্তি পার্ক।

কাপ্তাই পর্যটন শিল্প নিয়ে কাজ করা কাপ্তাই ফোরামের এডমিন এ আর লিমন বলেন, কাপ্তাইয়ের প্রতিটি পড়তে পড়তে অপার সৌন্দর্য্য লুকিয়ে আছে। এই সৌন্দর্য্য অবলোকন করতে বছরের সারাটা সময় ধরে কাপ্তাইয়ে পর্যটকদের আনাগোনা থাকে। আশা করছি এই বারে ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে রেকর্ড পরিমান পর্যটকের আনাগোনা হবে রুপসী কাপ্তাইয়ে।

কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন, কাপ্তাইয়ে বেড়াতে এসে পর্যটকরা যাতে কোন অসুবিধার সম্মুখীন না হয়, সেই জন্য পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। আমাদের নিয়মিত টহলের পাশাপাশি ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সর্বশেষ

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায়...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট...

শহীদ ছাত্রনেতা হাসানুল করিম মানিকের ত্যাগের কথা ইতিহাসের পাতায় লেখা থাকবে: মেয়র 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম...

ঈদগাঁওতে নির্বাচনী সহিংসতায় যুবকের মৃত্যু

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে...

আরও পড়ুন

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী। ১৭ হাজার ৯৯৮ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে ব্যর্থ হয়ে ভোট গণনা শেষে বাড়ি ফেরার পথে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে মেরে রক্তাক্ত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার  (২১ মে) ১৪টি ভোট কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট লম্বা গোলবাহার অজগর স‌াপ উদ্ধার করা হয়েছে।মঙ্গলবার(২১ মে) সকালে উদ্ধার করা হয় এবং এদিন দুপুরে ...