গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 21 May 2024

থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় ড্রাইভারসহ কেএনএফের ৪ সদস্য আটক, গাড়ি জব্দ

মোঃ শহীদুল ইসলাম, বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানের থানচি উপজেলায় গত ৩ এপ্রিল সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির সময় ব্যবহৃত গাড়ির ড্রাইভারসহ কেএনএফের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ৭ এপ্রিল (রবিবার) পৃথক দুটি অভিযানে একটি বোলেরো গাড়ি সহ গাড়ির ড্রাইভার মোহাম্মদ কফিল উদ্দিন সাগরকে (২৮) গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এরপর একই দিন রাত ১০ টায় জেলা সদরের রেইসা চেকপোস্ট এলাকা থেকে ঐদিনের হামলার সাথে সরাসরি জড়িত আরো ৩ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

তারা হলেন, ভানুনুন নুয়াম বম। সে রোয়াংছড়ি উপজেলার রৌনিন পাড়া ৬নং ওয়ার্ডের জিংচুন নুং বমের ছেলে।

অপর দুইজন হলেন-জেমিনিউ বম ও আমে লনচেও বম। তারা দুইজন সম্পর্কে ভাই বোন। তারা থানচি উপজেলার ৯নং ওয়ার্ড সিমত্লাংপি পাড়ার লাল মুন চম বম এর সন্তান।

গ্রেফতারকৃতদের বিষয়ে নিশ্চিত করে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম উদ্দীন জানান, তাদেরকে ৭ এপ্রিল রবিবার বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করে আটক করা হয়েছে এ বিষয়ে বিস্তারিত পড়ে জানাবো।

এ বিষয়ে বান্দরবান জেলা পুলিশ সুপার সৌকত শাহীন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত গাড়ির ড্রাইভার ও তিনজন কেএনএফ সদস্য আটকের বিষয়ে নিশ্চিত করেন এবং গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ পক্রিয়াধীন সহ চলমান অভিযান অব্যাহত আছে বলে জানান।

এদিকে বান্দরবান সদর উপজেলার সুয়ালক শেরন পাড়া হতে সশস্ত্র সংগঠন কেএনএফ এর প্রথম সারির সমন্বয়ক, ব্যাংক ডকাতি, অস্ত্র লুটের ঘটনার পরামর্শক চেওসিম বমকে আটক করেছে যৌথ বাহিনী। গতকাল রবিবার বিকেলে জেলা পরিষদে এক প্রেস ব্রিফিং এ বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন।

এদিকে রুমা ও থানচি উপজেলায় চলমান পরিস্থিতি মোকাবিলায় বিশেষ সাঁজোয়া যান এপিসি আনা হয়েছে এ দুই উপজেলায় ।যা দিয়ে ঝুঁকিপূর্ণ এলাাকায় টহল দেবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সর্বশেষ

জেনারেল আজিজকে অন্য আইনে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ...

কাপ্তাইয়ে ছেলের কোলে চড়ে ভোট দিতে এলেন ৬৭ বছরের অসুস্থ পিতা

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম স্কুল ভোট...

স্ত্রীর হাত ধরে ভোট কেন্দ্রে ৭৫ বছর বয়সী শামসুল

ভোট দিতে এসে ভালো লাগছে,তোমাদের চাচিও এসেছে আমার সাথে।সকাল...

কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক

কাপ্তাইয়ে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনের কেন্দ্র পরিদর্শন করেছেন রাঙামাটি জেলা...

চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন

সকাল  ৮ টা হতে  অনুষ্ঠিত হচ্ছে কাপ্তাই উপজেলা পরিষদের ...

চট্টগ্রামে হাটহাজারী- ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ভোট আজ

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রামের তিন উপজেলায় ভোটগ্রহণ...

আরও পড়ুন

কাপ্তাইয়ে ছেলের কোলে চড়ে ভোট দিতে এলেন ৬৭ বছরের অসুস্থ পিতা

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম স্কুল ভোট কেন্দ্রে পুত্রের কোলে চড়ে ভোট দিতে আসলেন ষাটোর্ধ্বো অসুস্থ পিতা মোঃ শেখ মুজিব (৬৭)।মঙ্গলবার (২১...

স্ত্রীর হাত ধরে ভোট কেন্দ্রে ৭৫ বছর বয়সী শামসুল

ভোট দিতে এসে ভালো লাগছে,তোমাদের চাচিও এসেছে আমার সাথে।সকাল সকাল ভোট কেন্দ্রে আসলাম ঠান্ডায় ঠান্ডায় ভোট দিতে। এসে দেখি আমার আগেই এখানে সবাই এসে...

কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক

কাপ্তাইয়ে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনের কেন্দ্র পরিদর্শন করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোশাররফ হোসেন খান।মঙ্গলবার (২১ মে) সকাল ১১টায় তিনি কাপ্তাই উচ্চ বিদ্যালয় সহ বেশ...

চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন

সকাল  ৮ টা হতে  অনুষ্ঠিত হচ্ছে কাপ্তাই উপজেলা পরিষদের  নির্বাচন। এতে  উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন,   ভাইস চেয়ারম্যান পদে ৩ জন  এবং  মহিলা ভাইস...