গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 13 May 2024

আবাসিক মেসে থাকা শিক্ষার্থীদের সহযোগিতায় বান্দরবান সেনা জোন

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম আকাশছোয়া তার উপর রমজান মাসে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম খানিকটা বেশি,যার প্রভাব পড়েছে জেলার সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়তে আশা কলেজ হোস্টেলের বাইরে আবাসিক মেসে থাকা শিক্ষার্থীদের উপর।মেসে থাকা বেশিরভাগ শিক্ষার্থীই মধ্যবিত্ত পরিবারের,পরিবার থেকে লিখাপড়ার জন্য যে খরচ পাঠায় তা দিয়ে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি,লিখাপড়ার খরচ,খাওয়া,থাকা খরচ গিয়ে মাসের খরচ পোষায় না,তাই বাড়তি রোজগারের জন্য টিউশনি করে অনেক শিক্ষার্থী।এই রমজানে ইফতারীর খরচের প্রভাবে অনেকটা সাদামাটা ভাবেই তারা ইফতার করে প্রতিদিন।

বান্দরবান সেনা জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি এর নির্দেশে জেলা সদরের পৌরসভার আর্মি পাড়া,মেম্বার পাড়া,নিউগুলশান এলাকায় আবাসিক মেসে থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজের ২১ জন শিক্ষার্থীদের মাঝে অবশিষ্ট রমজানের ২০ দিনের জন্য ছোলা,মুরি,সয়াবিন তেল,মশুর ডাল,খেজুর সহ আনুষাঙ্গিক ইফতার সামগ্রী বিতরণ করে বান্দরবান সেনা জোন।

এদিকে অবশিষ্ট রমজানের ২০ দিনের জন্য ইফতার সামগ্রী পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে আবাসিক মেসে থাকা শিক্ষার্থীরা।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের গভর্নেন্স এন্ড ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের ৫ম সেমিস্টারের ছাত্র শাহরুখ আরমান বলেন , বান্দরবান সেনা জোন আমাদের বাকি রমজানের জন্য ইফতার সামগ্রী প্রদান করেছে,ধন্যবাদ জানাই জোন কমান্ডার মহোদয়কে।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ শরীফ বলেন সেনাবাহিনী পার্বত্য বান্দরবানে সর্বদাই মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকে আবাসিক মেসে থাকা শিক্ষার্থীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের ফলে তারা খুবই উপকৃত হয়েছে।

এ বিষয়ে বান্দরবান জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি বলেন সেনাবাহিনী পার্বত্য বান্দরবানে স্থিতিশীল নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি শিক্ষা ,স্বাস্থ্য,যোগাযোগ সহ মানবিক সকল কার্যক্রম পরিচালনা করে আসছে।

আবাসিক মেসে থাকা শিক্ষার্থীদের ইফতারে না না অসুবিধার বিষয়টি আমাদের নজরে আশায় আমরা আবাসিক মেসে থাকা শিক্ষার্থীদের রমজানের অবশিষ্ট ২০ দিনের ইফতার সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি।অতীতের মতো আগামীতেও বান্দরবান সেনা জোন সকল মানবিক কর্মকাণ্ডে সহায়তা অব্যাহত রাখবে।

সর্বশেষ

বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখল, ৭৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পোস্তারপাড় এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে...

 নাসিং দিবসে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে নানা আয়োজন

নানা আয়োজনের মধ্য দিয়ে কাপ্তাইয়ে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে...

কাপ্তাইয়ে এসএসসি থেকে  দাখিলে বেড়েছে পাসের হার 

সারাদেশের মতো রাঙামাটি জেলার কাপ্তাইয়ে এসএসসি ও সমমান পরীক্ষার...

কর্ণফুলীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এস্কেভেটর ও বালি জব্দ

কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল তীরে অবৈধভাবে বালু উত্তোলন করে...

এসএসসি ফলাফল: কর্ণফুলীতে এগিয়ে পিডিবি, পিছিয়ে চরলক্ষ্যা উচ্চ বিদ্যালয়

কর্ণফুলীতে এসএসসি পরীক্ষায় ৮ টি উচ্চ বিদ্যালয়ে ১ হাজার...

আরও পড়ুন

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের  ইউপি সদস্য ...

দপ্তরীর বিরুদ্ধে  প্রধান শিক্ষককে হামলার চেষ্টার অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কান্তি দে ' কে একই বিদ্যালয়ের চাকরিচ্যুত দপ্তরী মো:  সেকেন্দার আলী কর্তৃক...

বান্দরবান সদরে আব্দুল কুদ্দুছ আলীকদমে জামাল উদ্দীন চেয়ারম্যান নির্বাচিত

বিপুল উৎসাহ উদ্দীপনারা মধ্য দিয়ে শেষ হয়েছে বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচন। বান্দরবানে ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলার ৪৫ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা...

কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে  ইউএনও

রাঙামাটির কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়ায় বসতঘরসহ বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো:  মহিউদ্দিন। বুধবার( ৮ মে)  বিকাল সাড়ে  ৪টায়...