গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 28 April 2024

আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে মিয়ানমারের গুলিতে বাংলাদেশী আহত

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে গোলাগুলির কারণে নিজ বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে সৈয়দ আলম (৩৫) নামে একজন ব্যাক্তি মিয়ানমারের ছোড়া গুলিতে আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) বিকাল ৩ টায় আহত সৈয়দ আলম জানান নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু পাহাড় পাড়া এলাকার স্থানীয় বাসিন্দা তিনি বাড়ি থেকে বের হয়ে উত্তর ঘুমধুম আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে মিয়ানমার সীমান্ত থেকে ছোড়া গুলি প্রথমে গাছে লেগে সরাসরি তার কপালের পাশ দিয়ে চলে যায় ।এতে গুরুতর আহত অবস্থায় সে স্থানীয় হাসপাতালে চিকিৎসা গ্রহণ করতে চলে আশে।

আরও পড়ুন গুলিবিদ্ধ মিয়ানমারের ৯ সীমান্তরক্ষীকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি

বিষয়টি নিশ্চিত করেন ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে ঘুমধুম অবস্থান করছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন সহ উর্ধতন সরকারি কর্মকর্তা বৃন্দ।

এসময় জেলা প্রশাসক এবং স্থানিয় ইউপি চেয়ারম্যান জাহাংগীর আজিজের নির্দেশে স্থানীয় জনসাধারণ কে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে।

ঘুমধুম সাত নং ওয়ার্ডের ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ঘরবাড়ি ছেড়ে আশাদের জন্য আশ্রয় শিবির হিসেবে ঘোষণা করা হয়েছে।

যারা অর্থাভাবে আশ্রয় শিবিরে যেতে পারছেন না তাঁদের গাড়ি বাড়ার জন্য ইউপি চেয়ারম্যান টাকা দিচ্ছেন বলেও নিশ্চিত করেছেন দুই নাম্বার ওয়ার্ডের আনসার সদস্য আমির বশর।

এদিকে সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন আমরা জিরো টলারেন্স এর মধ্যে আছি,সীমান্তে যেনো কোন অনুপ্রবেশ না হয় সে বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং অন্নান্য বাহিনী গুলো সতর্ক অবস্থায় আছে।ইতিমধ্যে সকলকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে যেতে বলা হয়েছে।

সীমান্ত বিষয়ে জেলা পুলিশ সুপার সৈকত শাহীন বলেন সীমান্তে ইতিমধ্যে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হেফাজতে আছে।জেলা প্রশাসন সহ সকল আইনশৃঙ্খলা বাহিনী আমরা একসাথে কাজ করছি,সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে ইতিমধ্যে জনবল এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে,তিনি জানান স্থানীয় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

এদিকে পরিস্থিতির অবনতি হওয়ার ভয়ে সীমান্ত লাগুয়া গ্রামের অনেক জনসাধারণ নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছেন।

সর্বশেষ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা

সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। পরিস্থিতি বিবেচনায় আবহাওয়া অধিদপ্তর জারি...

বিস্ফোরণে কম্বোডিয়ায় ২০ সেনা নিহত

কম্বোডিয়ায় একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০...

ছাত্রলীগের সম্মেলনে কমিটি ঘোষণা না হওয়ায় ক্ষোভ 

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ...

চকরিয়ায় ৩দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু 

চকরিয়ায় উৎপাদনমূখী ক্ষুদ্র মাঝারি শিল্প ও শ্রমজীবী সমবায় সমিতির...

রামগড়ে শহিদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীর উত্তমের শাহাদাৎ বার্ষিকী পালিত

খাগড়াছড়ির রামগড়ে নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে শহীদ বীর...

মিরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটি ঘোষণা

মিরসরাই প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল)...

আরও পড়ুন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা

সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। পরিস্থিতি বিবেচনায় আবহাওয়া অধিদপ্তর জারি করেছে ‘হিট অ্যালার্ট’। এর মধ্যেই আজ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসা ও...

বিস্ফোরণে কম্বোডিয়ায় ২০ সেনা নিহত

কম্বোডিয়ায় একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট। আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলে...

ছাত্রলীগের সম্মেলনে কমিটি ঘোষণা না হওয়ায় ক্ষোভ 

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ খাগড়াছড়ি জেলা শাখার বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষণা না করায় কাঙ্খিত আশা পূরণ হয়নি...

চকরিয়ায় ৩দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু 

চকরিয়ায় উৎপাদনমূখী ক্ষুদ্র মাঝারি শিল্প ও শ্রমজীবী সমবায় সমিতির উদ্যোগে ৩ দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে।শনিবার (২৭ এপ্রিল) বিকাল ৩ টার সময় চকরিয়া...