গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

সবকিছুতেই ফেল করে বিএনপি দ্বারে দ্বারে ঘুরছে: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

আন্দোলনসহ সবকিছুতেই ফেল করে বিএনপি এখন বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আন্দোলনসহ সবকিছুতে ফেল করে বিএনপি এখন আবার উল্টো সুরে কথা বলছে। তারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছেন। আমাদের নিয়ে কত কিছু করার জন্য কত দেশের হাতে-পায়ে ধরলো!

অনেকের ধারণা ছিল নির্বাচনের পর বিদেশিদের সঙ্গে সরকারের সম্পর্কে ভাটা পড়বে’- এ প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমদের দেশ স্বাধীন এবং জাতির পিতার নীতি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়’ আমরা তা অনুসরণ করছি। আমরা মনে করি, সবাই আমাদের বন্ধু, তবে কেউ যদি অন্য কিছু মনে করেন তবে আমাদের কিছু বলার নেই।

সরকার কী কোন চাপে আছে, আগামীতে কী কোন চাপ আসতে পারে?’- এর জবাবে তিনি বলেন, সরকার কূটনৈতিকভাবে কোনও চাপে নেই। আশা করি, আগামীতেও কোন চাপ আসবে না।

ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএসএফ ও বিজিবির সম্পর্ক আরও ভালো করার বিষয়ে আলাপ হয়েছে। আমারা তাদের সাইবার সিকিউরিটি, সাইবার ফরেনসিক নিয়ে আরও ট্রেনিং দেওয়ার জন্য বলেছি। তারা সহযোগিতা করতে রাজি হয়েছেন।

তিনি বলেন, বৈঠকে দুদেশের মানুষের মধ্যকার সম্পর্ককে আরও বন্ধুত্বপূর্ণ করার বিষয় ও দুদেশের নিরাপত্তা বিষয়েও আলোচনা হয়েছে।

ট্রান্সন্যাশনাল ক্রাইম, বর্ডার ক্রাইম, অরগানাইজড ক্রাইম যত কমানো যায়, যত ইন্টেলিজেন্স শেয়ারিং করা যায়, সেগুলো নিয়ে কথা হয়েছে। এসব বিষয়ে আমরা সবসময়ই ভারতের সাপোর্ট পেয়ে থাকি।

ভিসা জটিলতা নিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, স্টাফ-অফিসার কম থাকায় তারা অ্যাপয়েন্টমেন্টটা একটু দেরিতে দিচ্ছেন।

তিনি জানান, বাংলাদেশের মানুষের বৈষয়িক সামর্থ্য বেড়েছে। সেজন্য তারা অ্যাফোর্ড করতে পারে, বিদেশে যায়। আমাদের দেশের মানুষ ভারতে যায় বেড়াতে, চিকিৎসা নিতে ও পড়াশোনা করতে।

গত বছর ১৬ লাখের বেশি লোককে তারা নতুন ভিসা দিয়েছেন। একদিনে সর্বোচ্চ সাত হাজার পর্যন্ত ভিসা দিয়েছে দেশটি। ভবিষ্যতে তারা এটাকে আরও সহজ করার কথা চিন্তাভাবনা করছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ

মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ২ বাংলাদেশি গুরুতর আহত

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।শনিবার...

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ড

রাঙামাটির কাপ্তাই উপজেলার কর্ণফুলি পানি বিদ্যুৎ কেন্দ্রের ( কপাবিকে) ...

দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু

খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা ও ছেলের...

মিরসরাইয়ে অনুমোদন বিহীন চা পাতা বিক্রি,  ভ্রাম্যমান আদালতের অভিযান 

মিরসরাইয়ে অনুমোদনবিহীন একটি কারখানায় অভিযান চালিয়ে  ৫ টন চা...

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ...

সুসংবাদ দিলেন শাকিব খান!

ঈদ মানেই শাকিবময়। ঢালিউডের কিং নানা উৎসবে বিনোদন জগতটাকে...

আরও পড়ুন

মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ২ বাংলাদেশি গুরুতর আহত

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।শনিবার (৪ মে) বিকেলে সীমান্ত পিলার–৪৭ ৪৮–এর মধ্যবর্তী শূন্য লাইন থেকে মিয়ানমারের আনুমানিক ৩০০ মিটার ভেতরে...

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে নেমেছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনী।রোববার (৫ মে) সকাল ৬টা থেকে আগুন নিয়ন্ত্রণে...

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।রোববার (৫...

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে পুলিশের কাছে। পুলিশ জনগণের বন্ধু, এটি কাল থেকে কালান্তরের প্রতিষ্ঠিত একটি সত্য। এরই ধারাবাহিকতায় সিএমপি'র...