গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

রাঙ্গুনিয়ায় মাজারের পুকুরে ডুবে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে রিপু আক্তার (২২) নামের এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে।

 শনিবার (১৮ নভেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার চন্দ্রঘোনা–কদমতলী ইউনিয়নের আধুরপাড়া চেয়ারম্যান বাড়ি এলাকায় সালেহ আহম্মদ শাহ মাজারের পুকুরে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে রিপু আক্তারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন তাকে। 

নিহত রিপু আক্তার উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড জান মোহাম্মদপুর গ্রামের মৃত মোজাম্মেল হকের মেয়ে। গত ছয় মাস আগে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ১নং ওয়ার্ড মধ্যম কদমতলী গ্রামের মোহাম্মদ জামালের ছেলে মোহাম্মদ এমরানের সাথে তার বিয়ে হয়। রিপু অন্তঃসত্ত্বা। তাদের প্রেমের সম্পর্কের বিয়ে বলে জানা গেছে।

এদিকে নিহত রিপু আক্তারের বাবার বাড়ির পক্ষের অভিযোগ, যৌতুকের জন্যই শ্বশুর বাড়ির লোকজন রিপু আক্তারকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তাঁরা এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে জানা গেছে।

তবে বিষয়টি অস্বীকার করে নিহত রিপু আক্তারের শ্বশুর মোহাম্মদ জামাল বলেন, “আমার মেয়ে অসুস্থ থাকায় সকালে আমি আর আমার স্ত্রী মেয়ের শ্বশুর বাড়ি যায়। ঘরে আমার পুত্রবধূ একা ছিলো। এসে শুনতে পাই তাকে পাওয়া যাচ্ছে না। পরে শুনতে পাই আধুরপাড়া পুকুরে তার লাশ পাওয়া গেছে। তাকে আমরা নির্যাতন করতাম, বিষয়টা সঠিক নয়”।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চন্দ্রঘোনা-কদমতলীর ইউপি সদস্য (৩নং ওয়ার্ড) মোজাম্মেল হক জানান, “তখন আমি সেলুনে ছিলাম। সকালে এ বিষয়ে স্থানীয় একজন আমাকে কল দিয়ে বলেছে যে, স্থানীয় কয়েকজন সালেহ আহম্মদ শাহ মাজারের পুকুরের দিক থেকে মহিলার চিৎকার শুনতে পেলে সেখানে গিয়ে দেখে এক জোড়া স্যান্ডেল ও চল্লিশ টাকা পানিতে ভাসছে। তখন আমি জাতীয় পরিসেবা ‘৯৯৯’ এ কল দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দিই। ফায়ার সার্ভিসের সাথে আমিও ঘটনাস্থলে গিয়েছি। ফায়ার সার্ভিসের কর্মীরা পুকুর থেকে রিপু আক্তারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন তাকে। এছাড়া ঘটনার পর রাঙ্গুনিয়া থানার ওসি ও এএসপি হুমায়ুন স্যারসহ আমরা সবাই রিপু আক্তারের শ্বশুর বাড়িতে গিয়েছি। রিপু আক্তার অন্তঃসত্ত্বা ও অসুস্থ ছিল, সেখানে তাঁরা আমাদেরকে চিকিৎসাপত্র দেখিয়েছেন”।

জানতে চাইলে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, “খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। সেখান থেকে রিপু আক্তারকে উদ্ধার করে সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এছাড়াও লাশ থানায় হস্তান্তর করা হয়েছে”।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার মজুমদার বলেন, “খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন সংগ্রহ করেছি। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।”

সর্বশেষ

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের...

আরও পড়ুন

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা দানের শেষ দিনে চট্টগ্রামের চন্দনাইশে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।এ উপজেলায়...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে.এম রফিকুল ইসলাম।বৃহস্পতিবার...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ একসঙ্গে কাজ করতে পারে।তিনি আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির তিন উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়া হয়েছে।বৃহস্পতিবার (২ মে)...