Sunday, 22 September 2024

বিএনপি চলছে সাম্প্রদায়িক শক্তির দ্বারা: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

উগ্র সাম্প্রদায়িক অপশক্তির উপর নির্ভর করে বিএনপি পরিচালিত হয়ে আসছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেছেন, সনাতন ধর্মাবলম্বীসহ অন্যান্য ধর্মের মানুষদের ওপর প্রভাব বিস্তার করতে তাদেরকে হুমকি দিচ্ছে বিএনপি।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে দুরভিসন্ধিমূলক ও বিভ্রান্তিকর বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাতেই এই বিবৃতি দেয়া হয়।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের পাশবিক অত্যাচারের হাত থেকে শিশু-বৃদ্ধ কেউই রেহাই পায়নি। এখন নির্বাচন যত কাছে আসছে মির্জা ফখরুল ইসলাম আলমগীররা সনাতন ধর্মাবলম্বীসহ অন্যান্য ধর্মের মানুষের উপর প্রভাব সৃষ্টি করতে বিভ্রান্তি ছড়াচ্ছে এবং পরোক্ষভাবে তাদের হুমকি দিচ্ছে।

তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনের পর বিএনপি-জামাতের ক্যাডার বাহিনী সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে অকথ্য নির্যাতন চালিয়েছিল, তা ইতিহাসে নজিরবিহীন। সারাদেশে প্রায় ৫০ হাজার নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছিল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির রাজনীতি ধর্মকে পুঁজি করে এবং উগ্র সাম্প্রদায়িক অপশক্তির উপর নির্ভর করে পরিচালিত হয়ে আসছে। যার প্রমাণ ২০০১ পরবর্তী সময়েও পরিলক্ষিত হয়।

তিনি বলেন, তাদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলা ভাইয়ের মতো দুর্ধর্ষ জঙ্গি নেতার সৃষ্টি হয়েছিল; জঙ্গিবাদ ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছিল বাংলাদেশ।

মির্জা ফখরুলরা যতই মিথ্যাচার করুক না কেন, বাংলাদেশের মানুষ বিএনপি শাসনামলে তাদের পৃষ্ঠপোষকতায় সন্ত্রাস ও জঙ্গিবাদের সেই ভয়াবহ উত্থানের কথা ভুলে যায়নি বলেও মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথপরিক্রমায় ১৯৭১ সালে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাকিস্তানি শাসক ও তাদের দোসর উগ্র-সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করে অসাম্প্রদায়িক প্রগতিশীল জাতিরাষ্ট্র হিসেবে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। ত্রিশ লাখ শহিদের রক্তের আখরে রচিত পবিত্র সংবিধানে সাম্প্রদায়িক সম্প্রীতির শক্তিশালী ভীত রচিত হয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে, দেশের সকল নাগরিক সমান; সকলের ধর্ম পালনের সমান স্বাধীনতা ও অধিকার রয়েছে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই নীতি অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করে সকল সম্প্রদায়ের মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছেন এবং তাদের সুরক্ষা ও নিরাপত্তা সুনিশ্চিত করেছেন।

সর্বশেষ

ফেনীতে শহিদ শ্রাবণের কবর জিয়ারত করলেন নাহিদ ইসলাম 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার...

ফটিকছড়িতে ক্যাফ  বৃত্তিপরীক্ষার সনদ ও পুরষ্কার বিতরণ সম্পন্ন 

কিন্ডারগার্টেন এসোসিয়েশন ফটিকছড়ি (ক্যাফ) গোল মেডেল বৃত্তি পরীক্ষা ২০২৩...

কর্ণফুলীতে পানিতে ডুবে দুই সহোদর বোনের মৃত্যু

কর্ণফুলীতে  পুকুরে ডুবে ফারজানা ইসলাম মীম (১১) ও রুমাইন...

মণিপুরের ছবি খাগড়াছড়ি-রাঙামাটির বলে গুজব ছড়াচ্ছে  

পার্বত্যঞ্চলে বিরাজমান পরিস্থিতি বিষয়ে জানতে খাগড়াছড়ি পার্বত্য জেলার বিভিন্ন...

শিগগিরই নেপাল থেকে বিদ্যুৎ আমদানির চুক্তি হবে : জ্বালানি উপদেষ্টা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল...

পার্বত্য চট্টগ্রাম নিয়ে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে:হাসান আরিফ

রাঙ্গামাটিসহ পার্বত্য চট্টগ্রামের সাম্প্রতিক সহিংসতায় বাইরের ষড়যন্ত্র আছে বলে...

আরও পড়ুন

সম্প্রীতি নষ্ট করতে বাহির থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

যারাই আইনশৃঙ্খলা অবনতি করবে, তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।শনিবার (২১ সেপ্টেম্বর)...

নদী রক্ষা ও দূষণমুক্ত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে: পরিবেশ উপদেষ্টা

বাংলাদেশের নদীগুলোকে রক্ষা এবং দখল হওয়া নদী পুনরুদ্ধারে আইনের কঠোর প্রয়োগ শুরু করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।...

ঢালাও মামলার কালচার থেকে বের হতে চাই: আইন উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিগত ফ্যাসিস্ট সরকার গায়েবি মামলা, ঢালাও মামলার কালচার শুরু করেছিল। আমরা সেটা থেকে বের হতে চাই।...

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে দলীয় শৃঙ্খলা...