গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 28 April 2024

নাট্যকার ও বিশিষ্ট অভিনেতা জন অশোক বাড়ৈ আর নেই : সর্ব মহলে শোকের ছায়া 

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)

চন্দ্রঘোনা মিশন এলাকার বাসিন্দা বিশিষ্ট অভিনেতা, নাট্যকার ও নাট্য পরিচালক জন অশোক বাড়ৈ আর নেই। 

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩ টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

তাঁর বড় ছেলে আইজেক ঋষি বাড়ৈ বলেন,  বিগত ৫ দিন আগে আমার বাবাকে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে ভর্তি করেছিলাম। তিনি ডায়াবেটিস, হার্ট, প্রেসার সহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গতকাল শুক্রবার বাবার অবস্থার অবনতি ঘটলে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাই, যেখানে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩ টায় তিনি চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুবরণ করেন।

শনিবার  দুপুর ১ টায় ধর্মীয় কার্যাদি শেষে তাঁকে  চন্দ্রঘোনা থানা ঘাট সংলগ্ন চন্দ্রঘোনা ব্যাপ্টিস্ট চার্চ মন্ডলীর কবরস্থানে কবরস্থ করা হয়।

এদিকে প্রখ্যাত অভিনেতা জন অশোক বাড়ৈ  এর মৃত্যুতে রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মফিজুল হক, ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছির উদ্দীন, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা: প্রবীর খিয়াং,  কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি ও বিশিষ্ট অভিনেতা মোজাহেরুল ইসলাম, চন্দ্রঘোনা ভৈরবী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী বাবু সহ বিভিন্ন ব্যক্তি ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত : স্বাধীনতা উত্তর চট্টগ্রাম বেতারে তিনি একজন নাট্য শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়। তিনি মঞ্চ ও বেতারে একাধারে একজন অভিনেতা, নাট্যকার ও পরিচালক হিসাবে তিন পার্বত্য জেলা সহ চট্টগ্রামের নাট্যাঙ্গনে দক্ষতার সাথে ৫ দশক ধরে কাজ করে আসছিলেন। তাঁর রচিত ও পরিচালিত মুক্তিযুদ্ধ ভিত্তিক  নাটক “এবং অবক্ষয়” বেশ জনপ্রিয়তা লাভ করে।

এছাড়া উন্নয়ন, স্বাস্থ্য বিষয়ক এবং বিষয়ভিত্তিক নিয়ে তাঁর রচিত নাটক ” আকাশ কুসুম, মেঘের আড়ালে, হেনা, বকুল কথা, টোকাই চাচা, নয়ন তারা, পড়তে যাবে পারুল আবার, রাজা ও ঋষি নাটকগুলো রচনার মাধ্যমে তিনি দর্শকপ্রিয়তা অর্জন করেছেন।

সর্বশেষ

উখিয়ায় অস্ত্র-গুলিসহ ৫ রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও...

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই মাসে নিহত ২৬,আহত ৫৯

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা নিত্যকার ঘটনায় পরিণত হয়েছে। মহাসড়ক,...

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে রাঙামাটির  কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা...

নতুন করে ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি

দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহের তীব্রতায় আবহাওয়া অধিদপ্তরের জারি করা...

বান্দরবানে সেনা অভিযানে ২ কেএনএফ সদস্য নিহত অস্ত্র উদ্ধার

বান্দরবানের রুমা উপজেলা ও থানচির সীমান্তবর্তী এলাকা বাকলাই পাড়া...

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

তীব্র তাপদাহের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে আজ । প্রচণ্ড...

আরও পড়ুন

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই মাসে নিহত ২৬,আহত ৫৯

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা নিত্যকার ঘটনায় পরিণত হয়েছে। মহাসড়ক, আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়কে সড়ক দুর্ঘটনায় দু’মাসে নারী-শিশুসহ ২৬ জন নিহত ও ৫৯ জন আহত...

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে রাঙামাটির  কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।রবিবার  (২৮ এপ্রিল ) সকাল ১০ টা হতে  কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন উপজেলা অফিসার্স...

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

তীব্র তাপদাহের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে আজ । প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে যশোরে আহসান হাবিব নামের এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। স্বজনদের দাবি, তার...

আনোয়ারায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

আনোয়ারা উপজেলায় পুকুরের পানিতে ডুবে মোহাম্মদ রায়হান(৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।রবিবার ( ২৮ এপ্রিল) দুপুর ১২ টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের ৮ নং...