গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

মাহমুদুল ও রুবেলের নেতৃত্বে চবির খাগড়াছড়ি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত খাগড়াছড়ি জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘খাগড়াছড়ি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন’ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি হিসেবে আছেন গণিত বিভাগে অধ্যয়নরত ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মোঃ মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক হিসেবে আছেন একই সেশনের মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী রুবেল গাজী।

সোমবার (৩ জুলাই) বিকাল তিনটায় খাগড়াছড়ি জেলার অনাবিল হোটেলে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে আগামী এক বছরের জন্য নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

এছাড়া কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন ইংরেজি বিভাগে অধ্যয়নরত ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মো: রবিউল হাছান এবং নাট্যকলা বিভাগে অধ্যয়নরত ১৯-২০ সেশনের শিক্ষার্থী রানা দাস সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন।

কমিটির ছাত্র উপদেষ্টা মোঃ ইমরান হোসাইন, মোঃ শামিম আহমেদ (বদবচন),  মোঃ ফোরকান আহমেদ সিয়াম, মোঃ সাজ্জাদ হোসাইন, মোঃ আলাউদ্দিন শাহ, শামসুল হক এর স্বাক্ষরে নবগঠিত কমিটি অনুমোদিত হয়।

নবগঠিত কমিটির সভাপতি মোঃ মাহমুদুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার জন্য আমরা সর্বোচ্চ কাজ করে যাবো। আগামীতে খাগড়াছড়ির সকল উপজেলার শিক্ষার্থীদের উচ্চশিক্ষার প্রতি আগ্রহী করার জন্য আমরা যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাবো। এক্ষেত্রে আমরা কমিটির সদস্যদের কাছে সহযোগিতা কামনা করছি। আশা করি সদস্যদের সাথে নিয়ে আমরা আরো অনেক দূর এগিয়ে যাবো ইনশাআল্লাহ।

কমিটির সাধারণ সম্পাদক রুবেল গাজী বলেন, অ্যাসোসিয়েশনকে আরও এগিয়ে নিতে আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করে একটি অসাম্প্রদায়িক সংগঠন গড়ে তোলা হবে। শুধু খাগড়াছড়ি জেলা নয়, সকল উপজেলার শিক্ষার্থীদের উচ্চশিক্ষাগ্রহণে অনুপ্রাণিত করা এবং এবিষয়ক দিকনির্দেশনা দিয়ে আমরা শিক্ষার্থীদের পাশে থাকবো।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত খাগড়াছড়ি জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘খাগড়াছড়ি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন’ ২০১২ সালে যাত্রা শুরু করে। বিশ্ববিদ্যালয়ে ছাত্রকল্যাণমূলক কার্যক্রমসহ বিভিন্ন ছাত্র সমস্যা সমাধানে কাজ করে আসছে এই সংগঠনের নেতারা ও সদস্যরা।

সর্বশেষ

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়...

লোক নিচ্ছে বিআরটিসি, এসএসসি পাসেও আবেদন

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনে (বিআরটিসি) ০৪টি পদে ৩৪ জনকে...

রাশিয়া হামলার তীব্রতা বাড়াতে পারে, আশঙ্কা জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রাশিয়ার সেনারা তাদের উত্তরপূর্বাঞ্চলে...

চেন্নাইকে বিদায় করে প্লে-অফে কোহলির বেঙ্গালুরু

প্লে-অফ নিশ্চিত করতে শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ১৭...

কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে কটাক্ষ

ফ্রান্সের দক্ষিণ-পূর্ব অঞ্চলের শহর কানে বসেছে চলচ্চিত্রজগতের সম্মানজনক ‘কান...

নিয়মিত ঘুম সুস্থ জীবন যাপনের অন্যতম শর্ত

সুস্থ, স্বাভাবিক জীবন যাপন করতে চাইলে ঘুম অপরিহায্য। কম...

আরও পড়ুন

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (১ মে) দুপুর ১২ টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।...

চন্দ্রঘোনা-রাইখালী ফেরিঘাটে পল্টুনে গাড়ী উঠানামায় সীমাহীন দূর্ভোগ

 ঈদের দ্বিতীয় দিন কাপ্তাই উপজেলার রাইখালী-চন্দ্রঘোনা ফেরিঘাটে ব্যস্ততা বেড়েছে।শুক্রবার(১২ এপ্রিল)   বেলা সাড়ে ১২ টায় রাইখালী ফেরিঘাটে গিয়ে দেখা যায় অসংখ্য গাড়ি ফেরিতে উঠার জন্য...

চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ

মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্বের সঙ্গে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, পটিয়াসহ অর্ধশতাধিক গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ।সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ ও চন্দনাইশের জাঁহাগিরিয়া শাহ...

জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের কর্মচারীরা পেলেন ঈদ উপহার

জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃ সদন হাসপাতালের কর্মচারীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান...