গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

ট্রেনের শিডিউল বিঘ্ন, ১৫ মিনিট পেছাল চবির ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

শাটল ট্রেনের শিডিউল বিঘ্ন ঘটা এবং রাস্তায় প্রচণ্ড যানজটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের পরীক্ষা শুরুর ঠিক আগ মুহূর্তে ১৫ মিনিট পিছিয়ে দেওয়া হয়েছে ভর্তি পরীক্ষা।

আজ মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের সহযোগী সমন্বয়ক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান।

তিনি বলেন, নন্দীর হাটে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের ইঞ্জিন নষ্ট হয়ে গেছে শুনেছিলাম। বিষয়টি আমাদের জানিয়ে পরীক্ষা ১৫ মিনিট পরে শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বাংলা নববর্ষ বাঙালির প্রাণের উৎসবে পরিণত হয়েছে: চবি উপাচার্য

শিক্ষার্থীদের দেরি হলেও পরীক্ষার হলে প্রবেশের সুযোগ দেওয়া হবে। এছাড়া বড়দিঘির পাড় থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত জ্যাম ছিলো পরীক্ষা শুরুর আগ পর্যন্ত।

এতে করে কিছু শিক্ষক বাস এবং শিক্ষার্থীরা আসতে দেরি হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যান চলাচল বন্ধ থাকায় শেষ মুহূর্তে পরীক্ষার হলে প্রবেশের জন্য শিক্ষার্থীদের ছুটোছুটি করতে দেখা যায়।

এর আগে সকাল ৯টা ৪৫ মিনিটে পরীক্ষার হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা। বেলা ১১টায় প্রথম শিফটের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও ১৫ মিনিট পরে পরীক্ষা শুরু হবে। একইভাবে বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠেয় দ্বিতীয় শিফটের পরীক্ষাও পিছিয়ে ৩টা ৪৫ মিনিটে শুরু হতে পারে।

প্রথম শিফটের পরীক্ষায় অংশ নেবেন ১৮ হাজার ৬৬৫ জন পরীক্ষার্থী। চার শিফটে অনুষ্ঠিত হবে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ১৬ ও ১৭ মে অনুষ্ঠেয় ‘এ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট অংশগ্রহণ করবেন ৭৪ হাজার ৬৫৯ জন ভর্তি পরীক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে লড়বে ৬২ জন।

প্রতিদিন সকালের শিফটের পরীক্ষা শুরু হবে সকাল ১১টায় এবং দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে বিকেল সাড়ে ৩টায়। তবে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে হবে পরীক্ষার ১ ঘণ্টা ১৫ মিনিট আগে।

এ বছর ভর্তি পরীক্ষা শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরিন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সর্বমোট ২ লাখ ৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষায়। আসন প্রতি লড়বেন ৪১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

সর্বশেষ

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে...

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে...

শান্তিনগরে অগ্নিকান্ডে ২৯ দোকান পুড়ে ছাই

পার্বত্য খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগর এলাকায় মধ্যরাতে অগ্নিকান্ডে ২৯টির...

আরও পড়ুন

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, “শ্রমিকদের অধিকার আদায়ে, তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে কাউকে...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে এই ঐতিহ্য অনেকটা হারাতে বসেছে। হারানো এই ঐতিহ্যকে ফেরাতে তীব্র তাপদাহকে উপেক্ষা করে মিরসরাইয়ে প্রথমবারের...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশের একটি দল মিরপুর...

বাঁশখালীতে বন্যহাতি দেখতে গিয়ে প্রাণ গেল কিশোরের

চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতি দেখতে গিয়ে সিবাগাতুল্লাহ রিজভী (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত ৩টার দিকে উপজেলার বৈলছড়ী ইউনিয়নের পূর্ব বৈলছড়ীর গোদারপাড়...