গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 18 April 2024

‘আমাদের তরুণ প্রজন্মকে শেখ জামালের জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে’

নিউজ ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ২য় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭০ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

আজ (২৮ এপ্রিল) শুক্রবার সকাল ১১টায় নগরীর ৯নং ওয়ার্ড বিশ্ব কলোনীস্থ জি ব্লক বায়তুল ফালাহ আদর্শ মাদ্রাসা ও এতিমখানায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু’র উদ্যোগে চাল আলু ডাল, পেয়াঁজ, সয়াবিন তেলসহ এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মাদ্রাসা সুপারডেন্ট হাফেজ মাওলানা মোহাম্মদ রুমানের দোয়া মাহফিলের মোনাজাত পরিচালনা করেন।

‘আমাদের তরুণ প্রজন্মকে শেখ জামালের জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে’

এতে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সুফিউর রহমান টিপু, ইমতিয়াজ আহমেদ বাবলা, এমরান হোসাইন, সাজিবুল ইসলাম সজীব, মাকসুদুর রহমান, হোসেন আহমেদ কিরন, নুরুল আজিম বাবুল, মোস্তাফা মামুন ভুঁইয়া, এম এইচ রকি, তানবীর, আজাদ, বাবুল, জিয়া, শামীম হোসেন, আশরাফ, রিপন বিশ্বাস, রাশেদুল আলম, রুবেল দাশ, জুয়েল, রাইসুল ইসলাম আসিফ, হাসান মুরাদ রিমন, সজীব কান্তি দাশ, নুরুল কবির রাকিব, শাহনেওয়াজ শাকিল, হৃদয় কুমার দাস, সাইফুল ইসলাম তুহিন, নোমান, শিহাব, বক্কর, হৃদয় সোহান, রায়হান, মেহেদী হাসান, শাহাদাত প্রমুখ।

এসময় দেবাশীষ পাল দেবু বলেন, শেখ জামাল শুধু সেনাবাহিনীর একজন মেধাবী ও চৌকস কর্মকর্তা ছিলেন না, একজন প্রকৃত দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধাও ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তিনি অনন্য অবদান রেখেছিলেন।

সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে রয়েছে তার অনবদ্য ভূমিকা। প্রকৃতপক্ষে, বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে একেকটি আলোকবর্তিকা। স্বাধীনতার পর দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদানও সূর্যের আলোর মতোই দীপ্যমান।

আমাদের তরুণ প্রজন্মকে তার কর্মময় জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজ বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হবে।

সর্বশেষ

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধান লঙ্ঘন করে যারা বারবার...

রামুতে ২ কেজি আইসসহ আটক ১

কক্সবাজারের রামুতে অটোরিকশায় তল্লাশি করে দুই কেজি ক্রিস্টাল মেথসহ...

২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী...

মিরসরাইয়ে বজ্রপাতে মারা গেল তিন গরু

চট্টগ্রামের মিরসরাইয়ে বজ্রপাতে তিনটি গরু মারা গেছে। বৃহস্পতিবার (১৮...

মিরসরাইয়ে পিকআপ চালককে হত্যা

চট্টগ্রামের মিরসরাইয়ে তৌহিদুল ইসলাম খোকন (৩০) নামে এক পিকআপ...

ম্যান সিটিকে বিদায় করে সেমিতে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে টাইব্রেকারে ম্যানচেস্টার সিটিকে...

আরও পড়ুন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধান লঙ্ঘন করে যারা বারবার ক্ষমতায় এসেছে, তারা এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি, এটাই দুর্ভাগ্য।বৃহস্পতিবার (১৮ এপ্রিল)...

রামুতে ২ কেজি আইসসহ আটক ১

কক্সবাজারের রামুতে অটোরিকশায় তল্লাশি করে দুই কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) এক এক মাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি।বুধবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ৯টায় উপজেলার মরিচ্যায়...

২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৪ থেকে ২৯ এপ্রিল ব্যাংকক সফর করবেন।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ‌্য জানায় পররাষ্ট্র...

মিরসরাইয়ে বজ্রপাতে মারা গেল তিন গরু

চট্টগ্রামের মিরসরাইয়ে বজ্রপাতে তিনটি গরু মারা গেছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোররাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের রহমতাবাদ চরে এ ঘটনা ঘটেছে। মারা যাওয়া তিনটি গরুরর মূল্য...