Tuesday, 24 September 2024

ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারে ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক ছিল।

সোমবার (২৪ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদের পরবর্তী প্রথম কর্মদিবসে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদুল ফিতর আমরা ভোগান্তিমুক্তভাবে উদযাপন করতে পেরেছি। ঘরমুখো মানুষদের জন্য যাত্রা ছিল স্বস্তিদায়ক। এবার আমরা একটা হ্যাসেল ফ্রি ঈদ উদযাপন করতে পেরেছি।

ঘরমুখো যাত্রীদের জন্য এর চেয়ে হ্যাসেল ফ্রি যাত্রা গত অনেক বছর ধরে হয়ে ওঠেনি, প্রধানমন্ত্রীও খুশি।

তিনি বলেন, এখন কর্মস্থলে ফিরে আসা শুরু হবে। মানুষের ঘরমুখো যাত্রা যেমন স্বস্তিদায়ক ছিল, তেমনি ফিরে আসাটাও যেন স্বস্তিদায়ক হয়।

ঈদ পরবর্তী সময়ে সড়ক দুর্ঘটনা রোধে কঠোরভাবে শৃঙ্খলা নিশ্চিত করতে হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঈদের আগে সড়ক দুর্ঘটনা কম হলেও পরের যাত্রায় দুর্ঘটনা অনেক বেড়ে যায়। ওই সময়টায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একটু কঠোর হতে হবে।

তিনি বলেন, কর্মস্থলে ফেরার যাত্রা নিরাপদ করার জন্য আপনারা চেষ্টা করবেন- যাতে অতীতের পুনরাবৃত্তি না হয়। এবার সবাই ইতিবাচক বলছে, স্বস্তিদায়ক যাত্রা হয়েছে সেটা সবাই বলছেন।

যেভাবে এবার আমাদের কর্মকর্তারা যার যার দায়িত্ব পালন করছেন, সেটা আমাদের জন্য স্বস্তিদায়ক। সবার সম্মিলিত প্রয়াসে এটি সম্ভব হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বছরটি নির্বাচনের বছর। আমাদের অনেকগুলো কাজ রয়ে গেছে। এমআরটি লাইন-৬ এ বছর শেষ করার কথা বলেছি, সেভাবেই কাজ এগোচ্ছে। আমরা একটা প্রকল্পে পিছিয়ে ছিলাম বাস র‌্যাপিড ট্রানজিট, সেটার অনেকটা উন্নতি করেছে।

সর্বশেষ

নতুন ব্রিজ এলাকায় ট্রাক চাপায় ২জন নিহত, আহত বহু

নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে...

নতুন ব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা

নগরীর বাকলিয়া থানাধীন নতুনব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে।এতে...

আনোয়ারায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের 

আনোয়ারা উপজেলার বৈরাগে বন্যহাতির আক্রমণে মোঃ দুলাল নামে এক...

আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম  বলেছেন, অন্তর্বর্তী...

অমিত শাহ’র বক্তব্যের কড়া প্রতিবাদ জানাল ঢাকা

‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করা হবে’— ভারতের...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক...

আরও পড়ুন

নতুন ব্রিজ এলাকায় ট্রাক চাপায় ২জন নিহত, আহত বহু

নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা একটি ট্রাকের নিচে চাপা পড়ে অন্তত দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন...

বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

চল‌তি বছরের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন। সোমবার ঢাকাস্থ চীনা দূতাবাস এক বিবৃ‌তিতে এ তথ্য জা‌নিয়েছে।চীনা দূতাবাস জানায়, গত...

নিরাপদ খাদ্য পেতে প্রাণির এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রাণীর এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে। তিনি বলেন, ‘মানুষের খাদ্য প্রাণীর সঙ্গে ওতপ্রোতভাবে...

আন্দোলনে আহতদের প্রয়োজনে চীনে নেওয়া হবে: চীনা চিকিৎসক দল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনে চীনে নেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশে আসা চীনের বিশেষজ্ঞ চিকিৎসকদল।সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে জাতীয় চক্ষু...