গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 26 April 2024

বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের নবীন বরণ

বান্দরবান প্রতিনিধিঃ

বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান কলেজ শাখার আয়োজনে বান্দরবান সরকারি কলেজে ২০২৩ সালে একাদশ শ্রেনীতে ভর্তি হওয়া ছাত্র ছাত্রীদের নবীন বরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২১শে মার্চ(মঙ্গলবার) সকালে বান্দরবান সরকারি কলেজ শেখ রাসেল অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আবছার চৌধুরী।

সকল ধর্মের ধর্মীয় বানী পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। মহান মার্চে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,কলেজে উপাধ্যক্ষ সঞ্জিত কুমার দাশ,সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ,সাধারণ সম্পাদক জনী সুশীল,বর্তমান সভাপতি অং ছাইং উ পুলু,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক।এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান কলেজ ছাত্রলীগের আহ্বায়ক টিপু দাশ।

প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ নুরুল আবছার চৌধুরী বলেন ছাত্রলীগের ইতিহাস গৌরবের ইতিহাস, যারা বর্তমানে বান্দরবানে রাজনৈতিক ভাবে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখছেন তাদের অধিকাংশ বান্দরবান কলেজের প্রাক্তন ছাত্র।লেখা পড়ার পাশাপাশি ছাত্র রাজনীতি একজন ছাত্রকে দেশের প্রতি তার দায়িত্বশীল নেতৃত্ব ও কর্তব্য পরায়ন করে তুলে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ বলেন,  আজকের নবীন তোমরা গর্বিত কারন তোমরা স্মার্ট বাংলাদেশের একজন অংশীদার।

তিনি বলেন, সফল একজন ছাত্রলীগের নেতা হতে হলে পড়ালেখার পাশাপাশি রাজনৈতিক অঙ্গনেও পদচারনা রাখবে তবে পড়ালেখা বাদ দিয়ে রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকলে সফল ছাত্র নেতা হওয়া যায় না।বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশকে ভলোবাসতে হবে।

তিনি বলেন আধুনিক বান্দরবানের রূপকার, পার্বত্য বীর, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর হাত ধরেই বান্দরবানের উন্নয় হয়েছে,যা অন্য কোন সময় হয়নি।

নবীন বরন অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে বান্দরবান কলেজ ছাত্রলীগের আহ্বায়ক টিপু দাশ বলেন আগামীদিনের পরিছন্ন ছাত্র রাজনীতির একমাত্র আস্থাস্থল বাংলাদেশ ছাত্রলীগ।বান্দরবান কলেজ ছাত্রলীগের সকল সদস্যই পড়ালেখার পাশাপাশি সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে সেচ্ছাসেবীর ভূমিকা পালন করে আসছে।

পরে ২০২৩ সালে ভর্তি প্রাপ্ত নবীনদের সৌজন্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ

থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে...

বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা...

নামাজ থেকে এসে দেখলেন রিকশা উধাও, পিবিআইয়ের উদ্ধার, ৫ চোর সদস্য গ্রেপ্তার

মসজিদের পাশে নিজের নব্বই হাজার টাকা দামের অটোরিকশাটি রেখে...

পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক...

সাজেকে নিহত ও আহত পরিবারকে বিআরটিএর আর্থিক অনুদান  

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে...

আরও পড়ুন

পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার (২৫এপ্রিল) রাঙ্গামাটি জেলা পরিষদ সভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।সভায় পার্বত্য চট্টগ্রাম...

সাজেকে নিহত ও আহত পরিবারকে বিআরটিএর আর্থিক অনুদান  

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে ৫ লাখ আর আহতদেরকে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান প্রদান ছাড়ারাও হতাহত পরিবারের পাশে...

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন।বুধবার ২৪ এপ্রিল...

কাপ্তাই লেকে পানি স্বল্পতা;  নৌ চলাচল ব্যাহত

শুষ্ক মৌসুমে  রাঙামাটির কাপ্তাই লেকের পানির স্থর  সর্বনিন্ম পর্যায়ে নেমে আসায় কাপ্তাই – বিলাইছড়ি নৌ পথে বোট চলাচলে বেশ অসুবিধার সম্মুখীন হচ্ছেন চালক এবং...