গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

রামগড়ে আরো ১৩৩ পরিবার পাচ্ছে বসতঘর ও ভূমির দলিল

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং

রামগড় প্রতিনিধি

রামগড়ে আরো ১৩৩গৃহীন ভূমিহীন পরিবার ভুমি ও বসত ঘর পাচ্ছে । 

সোমবার (২০ মার্চ) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এ রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন সাংবাদিকদের এ তথ্য জানান।

নির্বাহী কর্মকর্তা জানান খাগড়াছড়ির রামগড়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ১ম ধাপে আরো ১৩৩ গৃহহীন, ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে। সারাদেশে আগামী ২২ শে মার্চ নির্মিত ঘর সমুহ একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী উদ্বোধন শেষে রামগড় উপজেলা ও পৌরসভার ১৩৩ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পয্যায়ক্রমে সকল গৃহহীন, ভূমিহীনদের জন্য এ প্রকল্পের আওতায় গৃহ ও ভুমির ব্যবস্হা করা হবে, একটি পরিবার ও গৃহ হীন থাকবেনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন জানান রামগড় উপজেলায় ইতি মধ্যে ৩৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে দুই শতক জমিসহ সরকারি ভাবে ঘর নির্মাণ করে তাদের বসবাসের ব্যবস্থা করা হয়েছে।

আগামী ২২শে মার্চ রামগড় পৌরসভায় ২৩টি, ১নং রামগড় ইউনিয়নে ৩৭টি ও ২ নং পাতাছড়া ইউনিয়নে ৭৩টি সহ মোট ১৩৩টি নির্মিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। সবমিলিয়ে রামগড় উপজেলায় মোট ৪৭৬টি সুবিধাভোগী পরিবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারের এই সুফল ভোগ করবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, দুর্গম পাহাড়ি এলাকায় মালামাল পরিবহন খুবই কষ্টসাধ্য। তারপরও সবার ঐকান্তিক চেষ্টায় যথা সময়ে প্রকল্পের কাজ শেষ হয়েছে।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাশ,রামগড় প্রেসক্লাব,ও রামগড় উপজেলা প্রেসক্লাবের প্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পিকআপ চাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

বন্ধুদের সঙ্গে পটিয়া থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাওয়ার পথে...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা...

শাবনূরকে দেখেই ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী...

বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা: কাদের

বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা বলে মন্তব্য করেছেন...

বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক...

সারাদেশে ৩ দিনের হিট এলার্ট

সারাদেশের ওপর দিয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এই তাপপ্রবাহ আজ শুক্রবার...

আরও পড়ুন

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে আয়েশা সিদ্দিকা নামে এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে, গুরুতর আহত হয়েছেন আরো ৩ জন।বৃহস্পতিবার মধ্যরাতে...

কেএনএফের আরও ৯ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

 রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতির ঘটনায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৯ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে যৌথ বাহিনী।মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ...

রাঙ্গামাটিতে জল উৎসবের মধ্যে দিয়ে সমাপ্ত হলো বৈসাবী উৎসব

জল উৎসবের মধ্যে দিয়ে রাঙামাটিতে মারমা সম্প্রদায়ের বৈসাবী উৎসব সমাপ্ত হয়েছে । মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১২টায় রাঙ্গামাটি চিং হ্লা মং মারি স্টেডিয়ামে মারমা সংস্কৃতি...

কাপ্তাইয়ের  চিংম্রং এ  সাংগ্রাঁই জল উৎসবে মাতোয়ারা হাজারো তরুণ তরুণী 

সাংগ্রাঁঁইমা ঞিঞি ঞাঞা রিকজাইগাইপামে/ওও ঞি কো রো ওও মি ম্রি রো/ লাগাই লাগাই/ চুইপ্যগাইমেলেহ্। অথাৎ নববর্ষে সবাই মিলে এক সমানে এক সাথে জল খেলিতে...