গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 28 March 2024

অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে সংবিধান অশুদ্ধ হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

দেশে অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে মহাভারত অশুদ্ধ না হলেও সংবিধান অশুদ্ধ হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে ‌‘অমর একুশে বইমেলা ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে কিছু খুব জ্ঞানী-বিজ্ঞানী লোক আছেন। তাদের কাছে শুনলাম, ‘দুই-চার বছরের জন্য যদি একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় আসে, তাহলে মহাভারত অশুদ্ধ হয়ে যাবে না’। আপনারা বুঝতে পারেন কারা এসব কথা বলতে পারেন।

২০০৭-২০০৮ সালে তো অনির্বাচিত সরকার ক্ষমতায় ছিল, তখন কার কী লাভ হয়েছিল? তখন কিছু এ গাছের ছাল আর ও গাছের বাকল নিয়ে একটা দল গঠনের চেষ্টা, এ দল থেকে ও দল থেকে কিছু লোক ভিড়িয়ে দল গড়ার চেষ্টা হয়েছে।

আমরা রাজনীতিবিদরা তো সব খারাপ। আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে জেলে ঢুকানো হলো। আর কিছু কিছু সুযোগ সন্ধানী তখন মাথা তুলে দাঁড়াল এবং তখন তারা কেউ কিংস পার্টি করে, কেউ এই পার্টি, সেই পার্টি করে…..। এই অবস্থায় মহাভারত অশুদ্ধ হবে না, এটা ঠিক। কিন্তু আমাদের সংবিধান অশুদ্ধ হবে।

তিনি বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা, আর স্বাধীনতার নয় মাসে আমাদের জাতির পিতা দিয়েছেন সংবিধান।

অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে সেই সংবিধান শুধু অশুদ্ধ হবে না, বাংলাদেশের জনগণের জীবনমানও অশুদ্ধ হবে। কারণ ওই দুই বছরে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, সাহিত্যচর্চাসহ সবকিছু বিপর্যস্ত হয়ে গিয়েছিল।

বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর, পুস্তক প্রকাশক সমিতির সভাপতি আরিফুর রহমান ছোটন, বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নূরুল হুদা প্রমুখ।

এ সময় মন্ত্রিপরিষদ সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সরকারের পদস্থ কর্মকর্তা ও ভাষাপ্রেমী-বইপ্রেমীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

সমাজসেবা অধিদপ্তরের ৪’শ শিশুর মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসকের ঈদ উপহার

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক...

পটিয়ায় চোরাইকৃত ১১টি মোটর সাইকেল উদ্ধার, গ্রেফতার ৮ 

পটিয়া থেকে চুরি হয়ে যাওয়া ১১টি মোটর সাইকেল উদ্ধার...

কোতোয়ালীতে লাখ টাকার জালনোটসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকায় অভিযান চালিয়ে এক লাখ টাকার...

বিএনপি কখনোই দেশের মানুষের ভালো চায় না: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন...

রোজায় অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকলের দায়িত্ব: যুবলীগ নেতা দিদারুল আলম

পটিয়া উপজেলার কচুয়াই ও কোলাগাঁও ইউনিয়নের দুই হাজার পরিবারের...

ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার

পেঁয়াজ রপ্তানিতে ভারতে চলমান নিষেধাজ্ঞার মধ্যেও দেশটি থেকে ৫০...

আরও পড়ুন

সমাজসেবা অধিদপ্তরের ৪’শ শিশুর মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসকের ঈদ উপহার

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের ৪’শ শিশুর মাঝে ইফতার ও...

কোতোয়ালীতে লাখ টাকার জালনোটসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকায় অভিযান চালিয়ে এক লাখ টাকার জালনোটসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার (২৮ মার্চ) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক...

বিএনপি কখনোই দেশের মানুষের ভালো চায় না: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে আরও বেড়ে যায়, সেজন্যই ভারতীয় পণ্য বর্জনের কর্মসূচি পালন...

ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার

পেঁয়াজ রপ্তানিতে ভারতে চলমান নিষেধাজ্ঞার মধ্যেও দেশটি থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসতে যাচ্ছে দেশে। এর মধ্যে প্রথম ধাপে ১৬৫০ টন পেঁয়াজ আসতে...