গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

বোয়ালখালীতে ব্যাটারী চালিত রিকশার রাজত্ব

জয়নাল, বোয়ালখালী

বোয়ালখালীতে মূল সড়কসহ বিভিন্ন অলিগলিতে বেপরোয়া গতিতে দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারী চালিত রিকশা। ফলে মূল সড়কে যানজট সহ প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। নিয়মনীতির তোয়াক্কা না করেই বেড়ে চলা এসব রিকশা নিয়ন্ত্রণে কোনো উদ্যােগ নেই স্থানীয় প্রশাসনের।

বেপরোয়া গতিতে ব্যাটারী রিকশার চালাচ্ছে শিশু, নেশাগ্রস্ত যুবক ও বুড়োরাও। ফলে হর হামেশাই ঘটছে দূর্ঘটনা।

এসব দূর্ঘটনায় প্রাণহানিসহ পঙ্গুত্বের শিকার হয়েছেন অনেকেই। প্রতিনিয়তই লেগে থাকে উপজেলার সদরের ব্যস্ততম সড়কের বুড়ি পুকুর পাড় থেকে সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ পর্যন্ত যানজট।

অটোরিকশা সংঘর্ষে আহত হওয়া এক মোটরবাইক আরোহী বলেন, আমি উপজেলার রেলষ্টেশন সড়ক থেকে মূল সড়কে প্রবেশকালে হঠাৎ করে একটি ব্যাটারি চালিত রিকশা গায়ের উপর তুলে দেয়।

ফলে আমি বাইক সহ মাটিতে পড়ে যায়। বাম হাত ও পায়ে ব্যাথা পাই। কয়েকজন পথচারী টেনে তুলেন।ভাগ্য ভালো উল্টো দিক থেকে কোনো গাড়ি আসেনি। নয়তো বড় ধরনের দূর্ঘটনা ঘটতো।”

ব্যাটারি চালিত রিকশা চালক ১৭ বছর বয়সী সাব্বির জানান, এ রিকশায় মোটর যুক্ত থাকায় চালাতে শারিরীক কষ্ট হয় না, অনায়েসে চালাতে পারি। উপার্জনও ভালো হয়।

ব্যাটারি চালিত রিকশা চালক শফিক মিয়া জানান, অনেকদিন যাবত আমি রিকশা চালায়। ওই সময় তো আর মোটরচালিত রিকশা ছিলো না। এখন বয়স হয়েছে, তাই ব্যাটারি চালিত মোটর রিকশা চালিয়ে আমি দিন পার করছি।

রিকশা আরোহী মাহমুদুল জানান, আমি নিয়মিত রিকশায় যাতায়াত করি। রাস্তা-ঘাট ভাঙ্গা থাকলে ওরা আস্তে আস্তে চালায়। যদি ঠিক থাকে তাহলে তারা কোনো সতর্কতা অবলম্বন করে না। বিশেষ করে নতুন কিছু যুবক বেপরোয়া ভাবে কোনো প্রকার নিয়মনীতি বা সতর্কভাবে চালানোর চেষ্টা করেনা।

বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মামুন জানান, কালুরঘাটের পশ্চিম পার্শ্ব থেকে উপজেলা পর্যন্ত ব্যাটারি চালিত রিকশা কম নয়। এ ব্যাপারে অতিশীঘ্রই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

সভাপতি-সা.সম্পাদকের বির্তকিত কর্মকান্ডে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

সভাপতি-সাধারণ সম্পাদকের নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে চট্টগ্রাম কলেজ শাখা...

ঈদ জামাত কমিটির পূণর্মিলনী অনুষ্ঠান

৩০নং ওয়ার্ড পূর্ব মাদারবাড়ী প্রধান ঈদ জামাত কর্তৃক আয়োজিত...

দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য : ড. ইফতেখারুজ্জামান

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দেশ...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন,...

‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’

বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট...

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং...

আরও পড়ুন

সভাপতি-সা.সম্পাদকের বির্তকিত কর্মকান্ডে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

সভাপতি-সাধারণ সম্পাদকের নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।শনিবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ...

দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য : ড. ইফতেখারুজ্জামান

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দেশ থেকে দুর্নীতি নিমূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য। তিনি বলেন, কোন দেশে সুশাসন নিশ্চিত করতে চাইলে প্রথমেই...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন, বাংলাদেশের জনসংখ্যার মধ্যে শতকরা ৬৮ ভাগ হলো কর্মক্ষম জনসংখ্যা। আবার এদের মধ্যে অধিকাংশ হলো যুবক।...

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আপনাদের মনে আছে গতবছর ২৮...