গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 15 July 2024

বিশ্ব মানবাধিকার আইন

মানবাধিকার আইন:
মানবাধিকার নাগরিক ও রাজনৈতিক অধিকার, জীবন এবং স্বাধীনতা অধিকার, চিন্তা ও বাক / মত প্রকাশের স্বাধীনতা, আইনের আগে সমতা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক অধিকার, মত সব মানুষের অধিকার আছে যা মৌলিক অধিকার ও স্বাধীনতা, হয় খাদ্য, কাজ করার অধিকার, এবং শিক্ষার অধিকার অধিকার. সংক্ষেপে, মানবাধিকার মানুষের স্বার্থ এবং প্রত্যেক জাতির মধ্যে সরকারের আচরণের রক্ষা যে কাস্টম বা আন্তর্জাতিক চুক্তি দ্বারা প্রতিষ্ঠিত স্বাধীনতা রয়েছে।

মানবাধিকার একটি নির্দিষ্ট রাষ্ট্র আইনের দ্বারা প্রতিষ্ঠিত এবং নিজস্ব অধিক্ষেত্র যে রাষ্ট্র দ্বারা প্রয়োগ স্বাধীনতা যা অসামরিক, থেকে স্বতন্ত্র হয়।

মানবাধিকার আইন চুক্তি অনুসারে, ও সংগঠন, বিশেষ করে জাতিসংঘ কর্তৃক আন্তর্জাতিক নিয়মাবলী দ্বারা সংজ্ঞায়িত করা হয়েছে. এই আইন যেমন নির্যাতন, দাসত্ব, বিচার ছাড়াই সংক্ষিপ্ত মৃত্যুদন্ড, এবং নির্বিচারে আটক অথবা নির্বাসন হিসেবে চর্চা নিষিদ্ধ. অনেক মানবাধিকার যেমন মার্কিন সংবিধান হিসাবে তারা শাসন সরকারগুলো এবং যারা, মধ্যে চুক্তি দ্বারা সুরক্ষিত হয়. অন্যান্য আন্তর্জাতিক আইন ও চাপ দ্বারা সুরক্ষিত।

মানবাধিকার আইন সম্পর্কে আরও তথ্যের জন্য, নীচের উপকরণ পড়ুন দয়া করে. উপরন্তু, আপনি একটি মানবাধিকার অ্যাটর্নি সহায়তার প্রয়োজন হবে, আপনি আমাদের আইন ব্যবসায়িক সংস্থাগুলোকে পেজে আইনি পেশাদার তালিকা খুঁজে পেতে পারেন.
কপিরাইট HG.org

আপনার অধিকার জানুন
খারাপ খাদ্য নিষ্ঠুর এবং অস্বাভাবিক শাস্তি এর অষ্টম সংশোধনী বিরোধিতা একটি লঙ্ঘন করা যাবে না?
একটি হিউম্যান রাইট এবং একটি সিভিল রাইট মধ্যে পার্থক্য কি?
যখন জেনেভা কনভেনশন প্রয়োগ করে?
মানবাধিকার – মার্কিন
ABA – ল ইনিশিয়েটিভ রুল

আইন ইনিশিয়েটিভ রুল বিশ্বজুড়ে আইনের শাসন প্রচার নিবেদিত আমেরিকান আইনজীবী সমিতির একটি পাবলিক সার্ভিস প্রকল্প. আইন ইনিশিয়েটিভ রুল আইনের প্রচার শাসন দারিদ্র্য, অর্থনৈতিক স্তম্ভ ও সংঘাতের সহ আজ বিশ্ব সম্প্রদায়ের সম্মুখীন টিপে সমস্যা, সবচেয়ে কার্যকর দীর্ঘমেয়াদী প্রতিষেধক বিশ্বাস করে যে.
ABA – ব্যক্তিগত অধিকার ও দায়িত্ব ধারা
1966 সালে নির্মিত, ব্যক্তিগত অধিকার ও দায়িত্ব ধারা রক্ষা ও মানবাধিকার, নাগরিক স্বাধীনতা, এবং সামাজিক ন্যায়বিচার আগুয়ান মধ্যে ABA এবং আইন পেশার মধ্যে নেতৃত্ব প্রদান করে. অনুচ্ছেদ উত্থাপন এবং অ্যাড্রেসিং প্রায়ই জটিল এবং কঠিন নাগরিক অধিকার এবং অসামরিক বিষয় একটি পরিবর্তন এবং বিভিন্ন সমাজে, এবং 2) পৃথক অধিকারের যে সুরক্ষা নিশ্চিত) 1 দ্বারা এই ভূমিকা পূর্ণ আইনি ও নীতি সিদ্ধান্ত নজরদারি থাকবে.
গণতন্ত্র, মানবাধিকার, এবং লেবার ব্যুরো।

স্বাধীনতা ও গণতন্ত্রের অগ্রগতিতে এবং সারা বিশ্বের মানবাধিকার রক্ষা মার্কিন পররাষ্ট্র নীতি কেন্দ্রিয় হয় মানবাধিকারের সর্বজনীন ঘোষণায় এবং অন্যান্য আন্তর্জাতিক ও আঞ্চলিক অঙ্গীকার ব মান মার্কিন যুক্তরাষ্ট্র শতাব্দী আগে প্রতিষ্ঠিত হয়েছিল যার উপর মান সঙ্গে সঙ্গতিপূর্ণ হয়।
মানবাধিকার – সংজ্ঞা
যুক্তরাষ্ট্রের মানবাধিকার রেকর্ডে একটি বিতর্কিত এবং জটিল সমস্যা. এটি নির্দিষ্ট নীতি ও অনুশীলন জন্য কিছু সমালোচনার সম্মুখীন হয়েছে, যদিও মার্কিন যুক্তরাষ্ট্র, আন্তর্জাতিক রক্ষী কুকুর সংস্থা দ্বারা তার প্রগতিশীল মানবাধিকার রেকর্ডের জন্য প্রশংসিত হয়েছে এবং বিশ্বের সবচেয়ে বিনামূল্যে জাতির মধ্যে বলে মনে করা হয়।

মানবাধিকার প্রথম – আইন এবং নিরাপত্তা প্রোগ্রাম
মানবাধিকার প্রথম মার্কিন সন্ত্রাসদমন ব্যবস্থা নেভিগেশন প্রাথমিকভাবে মনোযোগ নিবদ্ধ, মানবাধিকার সম্মান যে জাতীয় নিরাপত্তা নীতি প্রচার করে. আইন এবং নিরাপত্তা প্রোগ্রাম আন্তর্জাতিক মানবিক আইন (সশস্ত্র সংঘাতের আইন) এবং মানবাধিকার আইন মেনে মধ্যে সরকার সন্ত্রাসদমন এবং সম্পর্কিত জাতীয় নিরাপত্তা প্রচেষ্টার আনতে কাজ করে।

মানবাধিকার ইউএসএঃ
মানবাধিকার মার্কিন যুক্তরাষ্ট্রের আদালতে সাহসী এবং উদ্ভাবনী মোকদ্দমা মাধ্যমে নির্যাতন ও অন্যান্য প্রধান মানবাধিকার লংঘনের বাধা নিবেদিত. কি সরাইয়া অন্যান্য মানবাধিকার গ্রুপ থেকে আমাদের সেট করে আমরা মেনে সুরক্ষিত জন্য প্রধান হাতিয়ার হিসেবে এবং এই সমস্যা থেকে পাবলিক মনোযোগ আনার জন্য মামলা ব্যবহার করে, আন্তর্জাতিক মানবাধিকার নিয়ম মার্কিন যুক্তরাষ্ট্র ‘সম্মতি নেভিগেশন প্রাথমিকভাবে ফোকাস না.
ন্যাশনাল আর্কাইভস ও রেকর্ডস প্রশাসন (Nara) – মুক্তির সনদ
ন্যাশনাল আর্কাইভস ও রেকর্ডস প্রশাসন (Nara) দেশের রেকর্ড রক্ষক. মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকার দ্বারা পরিচালিত ব্যবসা অবশ্যই তৈরি সব নথি এবং উপকরণ, মাত্র 1% -3% তারা চিরকালের জন্য আমাদের দ্বারা রাখা হয় যে আইনি বা ঐতিহাসিক কারণে এত গুরুত্বপূর্ণ।

মার্কিন যুক্তরাষ্ট্র ও মানবাধিকার
আমেরিকা যুক্তরাষ্ট্রের নেতারা মানবাধিকারের সর্বাগ্রে ধারককে হচ্ছে ছবি উপস্থাপন গর্বিত. তবুও, তারা প্রায়ই প্রচন্ডভাবে তাদের নিজস্ব স্বার্থ আগুয়ান জন্য এবং ডবল স্ট্যান্ডার্ড এর সমালোচনা করা হয়েছে।

রাজ্য মার্কিন ডিপার্টমেন্ট – মানবাধিকার
মৌলিক মানবাধিকার রক্ষার উপর 200 বছর আগে মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিষ্ঠার একটি ভিত্তিপ্রস্তর ছিল. মানবাধিকারের সর্বজনীন ঘোষণায় শরীরী হিসাবে তারপর থেকে, মার্কিন পররাষ্ট্র নীতি একটি কেন্দ্রীয় লক্ষ্য, মানবাধিকারের জন্য সম্মান প্রচার হয়েছে. মার্কিন যুক্তরাষ্ট্র মানবাধিকার অস্তিত্ব, শান্তি নিরাপদ আগ্রাসন নিরস্ত, আইনের শাসন উন্নীত, যুদ্ধ অপরাধ এবং দুর্নীতি, গণতন্ত্রে জোরদার, এবং মানবিক সংকট প্রতিরোধ সাহায্য করে বোঝে।

মার্কিন মানবাধিকার নেটওয়ার্ক
মার্কিন যুক্তরাষ্ট্র সব মানবাধিকার কাজের অন্তর্নিহিত মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যান্য দেশ থেকে মজ্জাগতভাবে শ্রেয়, এবং মার্কিন সরকার কিংবা মার্কিন অধিকারের আন্দোলন কেউই এর গার্হস্থ্য অ্যাপ্লিকেশন থেকে লাভ কিছু আছে বিশ্বাস যে চ্যালেঞ্জ একটি প্রতিশ্রুতি হল মানবাধিকার।

মানবাধিকার – ইউরোপ
মানব অধিকার ও মৌলিক স্বাধীনতা রক্ষার জন্য ইইউ কনভেনশন
কনভেনশন টেক্সট উপর বল প্রবেশ যা প্রোটোকল নং 5 হাজার 21 সেপ্টেম্বর 1970, (ETS নং 55) উপর বল প্রবেশ যা প্রোটোকল নং 3 (ETS নং 45), বিধান অনুযায়ী সংশোধিত হয়েছে 20 ডিসেম্বর 1971 এবং প্রোটোকল নং 8 এর 1 জানুয়ারী 1990 উপর বলবত্ প্রবেশ করানো, এবং প্রোটোকল নং 2 টেক্সট (ETS নং 44) এছাড়াও গঠিত যা (ETS নং 118), যা, ধারা 5, অনুচ্ছেদ অনুযায়ী 3 উহার, 21 সেপ্টেম্বর 1970 উপর বল মধ্যে নিজের এন্ট্রি থেকে কনভেনশন অবিচ্ছেদ্য অংশ ছিল।

মানবাধিকার ইউরোপিয়ান কনভেনশন
রোমে 4 নভেম্বর 1950, এবং তার পাঁচ প্রোটোকল: প্যারিসে 20 মার্চ 1952, Strasbourg 6 মে 1963, Strasbourg 6 মে 1963, Strasbourg 16 সেপ্টেম্বর 1963 এবং Strasbourg 20 জানুয়ারি 1966.

মানবাধিকার ইউরোপিয়ান কোর্ট:

মানব অধিকার ও মৌলিক স্বাধীনতা রক্ষার জন্য কনভেনশন ইউরোপের কাউন্সিল মধ্যে প্রণীত হয়. এটা 4 নভেম্বর 1950 উপর রোম স্বাক্ষর জন্য খোলা এবং সেপ্টেম্বর 1953 সালে বলবত্ প্রবেশ করানো হয়. তাদের প্রারম্ভিক বিন্দু হিসেবে কনভেনশন framers মানবাধিকার ও মৌলিক স্বাধীনতা রক্ষণাবেক্ষণ এবং আরও আদায় মাধ্যমে ইউরোপ কাউন্সিলের লক্ষ্য খোঁজেন চাওয়া মানবাধিকার 1948 ইউনিভার্সাল ঘোষণা, টেকিং. কনভেনশন ইউনিভার্সাল ঘোষণা সেট আউট অধিকার নির্দিষ্ট সমষ্টিগত প্রয়োগকারী জন্য প্রথম পদক্ষেপ প্রতিনিধিত্ব করে.
মানবাধিকার অ্যাক্ট 1998 – ইউ

একটি আইনের অধিকার এবং মানবাধিকার ইউরোপিয়ান কনভেনশন অধীন নিশ্চিত স্বাধীনতা আরও প্রভাব দিতে; মানবাধিকার ইউরোপিয়ান কোর্ট এর বিচারক হয়ে যারা নির্দিষ্ট বিচার বিভাগীয় অফিসের ধারকদের ক্ষেত্রে বিধান করা; এবং সংযুক্ত উদ্দেশ্যে.
স্কটল্যান্ডে মানবাধিকার আইন
স্কটল্যান্ড এবং ইউ কে মানবাধিকার সম্পর্কিত আইন গাইড.
Aire সেন্টার
Aire সেন্টার (ইউরোপে ব্যক্তিগত রাইটস পরামর্শ) যার মিশন ইউরোপীয় আইন অধিকার সচেতনতা প্রচার এবং যারা অধিকার জাহির করতে প্রান্তিক ব্যক্তি ও অরক্ষিত পরিস্থিতিতে যারা সহায়তা করা হয় একটি বিশেষজ্ঞ আইনের কেন্দ্র. এই লন্ডন ভিত্তিক দাতব্য ইউরোপীয় মানবাধিকার আইন ও ইউরোপীয় ইউনিয়ন আইন বিনামূল্যে আইনি পরামর্শ প্রদান করে.
মানবাধিকার – আন্তর্জাতিক
মানব ও পিপলস ‘রাইটস নেভিগেশন আফ্রিকান চার্টার
আফ্রিকান চার্টার 1986 সালে বল চলে আসে, এবং এইভাবে সবচেয়ে ব্যাপকভাবে গৃহীত আঞ্চলিক কনভেনশন, রূপান্তর অধিক চল্লিশ আফ্রিকান রাজ্যে দ্বারা অনুমোদন করা হয়েছে.
মানবাধিকার আমেরিকান কনভেনশন “সান জোসে এর চুক্তি, কোস্টারিকা”
গণতান্ত্রিক প্রতিষ্ঠান, মানুষের অপরিহার্য অধিকারের জন্য সম্মান উপর ভিত্তি করে ব্যক্তিগত স্বাধীনতা এবং সামাজিক ন্যায়বিচার একটি সিস্টেমের কাঠামোর মধ্যে, এই গোলার্ধের একত্রীকরণ তাদের অভিপ্রায় দি.
মানবাধিকার অভ্যাস নেভিগেশন দেশ প্রতিবেদন
মানবাধিকার অভ্যাস নেভিগেশন দেশ প্রতিবেদন বিভাগে 116 (ঘ) মেনে মার্কিন কংগ্রেস রাজ্য মার্কিন ডিপার্টমেন্ট দ্বারা বার্ষিক জমা এবং 502B (খ) 1961 এর ফরেন সহায়তা আইনের (FAA), সংশোধিত, এবং ধারা 504 হয় 1974 এর ট্রেড আইনের, সংশোধিত.
জাতিসংঘের মানবাধিকার চুক্তি সিস্টেম পরিচিতি
এই বিনামূল্যে ওয়েবসাইট দেশ এবং বিষয়ের আয়োজিত একটি বিস্তৃত নথি লাইব্রেরি রয়েছে. আপনি অনুসমর্থন, রিজার্ভেশন এবং ঘোষণা, রাষ্ট্র রিপোর্ট, এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সংক্রান্ত তথ্য খুঁজে পেতে পারেন।

হিউম্যান রাইটস জাতিসংঘের হাই কমিশনার (OHCHR) অফিস
হিউম্যান রাইটস জাতিসংঘের হাই কমিশনার (OHCHR) অফিস মানব মর্যাদা সার্বজনীন আদর্শের বিশ্বের প্রতিশ্রুতি প্রতিনিধিত্ব করে. আমরা সব মানবাধিকার উন্নীত এবং রক্ষা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে একটি অনন্য হুকুম আছে.
মার্কিন জাতির মানবিক বিষয়ক
উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের হাই কমিশনার (ইউএনএইচসিআর); ডকুমেন্টস, খবর, পরিসংখ্যান, প্রকাশনা, কেটেছে ডাটাবেস, ইত্যাদি;. জাতিসংঘের ত্রাণ ও ফিলিস্তিন শরণার্থী জন্য কাজ এজেন্সি (পরে রক্তের গ্রুপ); সাম্প্রতিক বিপর্যয়, ত্রাণ সহায়তা, মানচিত্র. ; Landmines; চারনোবিল দুর্যোগ; নথিপত্র, জাতিসংঘ এবং বিশেষ সংস্থা এবং ইত্যাদি কর্ম পরিকল্পনা,
জাতিসংঘ মানবাধিকার।

প্রায় প্রতিটি জাতিসংঘের শরীর ও বিশেষায়িত সংস্থা মানবাধিকার সুরক্ষা মধ্যে কিছু মাত্রায় জড়িত হয়. জাতিসংঘের মহান সাফল্য, তা হল ইতিহাসে প্রথমবারের জন্য, মানবাধিকার একটি সার্বজনীন ও আন্তর্জাতিকভাবে সুরক্ষিত কোড সঙ্গে আমাদের প্রদান করে, যা মানবাধিকার আইনের একটি ব্যাপক শরীর, সৃষ্টি হয়, এক যা সমস্ত জাতির সাবস্ক্রাইব করতে পারবেন এবং যা সব মানুষের উচ্চাভিলাষী পারেন।

বিশ্বজনীন মানবাধিকা ঘোষণাপত্র
ডিসেম্বর 10, 1948 তারিখে জাতিসংঘের সাধারণ পরিষদের মানবাধিকারের সর্বজনীন ঘোষণা গৃহীত এবং প্রচার করেছিলেন যা সম্পূর্ণ লেখা নিচের পৃষ্ঠা প্রদর্শিত হবে. এটি প্রচারিত হবে কারণ ঘোষণা এবং “লেখা প্রচার সব সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানান এই ঐতিহাসিক আইন পরিষদের পর, প্রদর্শন, পড়া এবং রাজনৈতিক দেশগুলোর অবস্থা বা উপর ভিত্তি করে পার্থক্য ছাড়া, স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রধানত উদ্ভাসিত অঞ্চল. ”
ভিয়েনা ঘোষণা ও এক্সন এর কর্মসূচী
1993 জুন 25 মানবাধিকার ওয়ার্ল্ড কনফারেন্স দ্বারা গৃহীত হিসাবে এক্সন এর ভিয়েনা ঘোষণা ও কর্মসূচী, এর শিরোনাম.
মানবাধিকার সম্পর্কিত বিভিন্ন সংস্থার

এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল
অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সব জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মানবাধিকার জন্য প্রচারাভিযান যারা মানুষের একটি বিশ্বব্যাপী আন্দোলন. আমাদের সমর্থক মানবাধিকার লংঘনের দ্বারা outraged কিন্তু একটি উন্নততর বিশ্ব জন্য আশা দ্বারা অনুপ্রাণিত হয় – তাই আমরা প্রচারণার ও আন্তর্জাতিক সংহতি মাধ্যমে মানবাধিকার উন্নত করতে কাজ. আমরা অধিক 150 দেশ এবং অঞ্চলে অধিক 2.2 মিলিয়ন সদস্য ও গ্রাহকদের আছে এবং আমরা এই সহায়তার বিষয় বিস্তৃত উপর বিচারের জন্য কাজ তুল্য.
ব্যবসা ও মানবাধিকার রিসোর্স সেন্টার
ব্যবসা ও মানবাধিকার রিসোর্স সেন্টার বিষয়ে বিশ্বের নেতৃস্থানীয় স্বাধীন রিসোর্স পরিণত হয়েছে. ইতিবাচক ও নেতিবাচক – আমাদের ওয়েবসাইট বিশ্বজুড়ে খবর এবং কোম্পানি ‘মানবাধিকার প্রভাব সম্পর্কে রিপোর্টের সাথে ঘনঘন আপডেট করা হয়. আমরা কোম্পানি থেকে দুর্ব্যবহারের অভিযোগ করার প্রত্যুত্তর চাওয়া: এইভাবে আমাদের কভারেজ সামঞ্জস্যপূর্ণ হয় তা নিশ্চিত ও সুশীল সমাজের দ্বারা উত্থাপিত উদ্বেগ মোকাবেলার কোম্পানি উত্সাহিত.
ফ্রিডম হাউস।

ফ্রিডম হাউস বিশ্বের স্বাধীনতা সম্প্রসারণ সমর্থন করে একটি স্বাধীন বেসরকারি সংস্থা. ফ্রিডম কেবল সরকার তাদের নিজস্ব ব্যক্তিদের দায়ী যা গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থায় সম্ভব; আইনের শাসন prevails এবং অভিব্যক্তি, সমিতি, এবং বিশ্বাস, পাশাপাশি সংখ্যালঘু ও নারী অধিকারের জন্য সম্মান স্বাধীনতা, গ্যারান্টী আছে.
মানবাধিকার ইন্টারনেট (HRI)
মানবাধিকার ইন্টারনেট (HRI) সামাজিক ন্যায়বিচার, সুশাসন ও সংঘাতের প্রতিরোধ প্রতিশ্রুতিবদ্ধ. এটা মানবাধিকার অবগত নীতি গঠন, জ্ঞান ট্রান্সফার এবং উন্নয়ন, সংলাপে প্রচার, প্রশিক্ষণ, এবং তথ্য বিতরণের মাধ্যমে এই লক্ষ্য সাধন কামনা. HRI, তথ্য প্রচার প্রান্তিক গোষ্ঠী ক্ষমতায়ন, প্রতিফলন উদ্দীপিত, এবং নীতি পরিবর্তন ও প্রাতিষ্ঠানিক উন্নয়ন শুরু করার, সরকারী আন্তঃসরকার ও বেসরকারি অভিনেতা সাথে কাজ করে.
হিউম্যান রাইটস ওয়াচ।

হিউম্যান রাইটস ওয়াচ সারা বিশ্বের মানুষের মানবাধিকার রক্ষায় নিবেদিত. তারা যুদ্ধকালীন মধ্যে অমানবিক আচরণের থেকে মানুষ রক্ষা, রাজনৈতিক স্বাধীনতা সমর্থন, বৈষম্য রোধ শিকার এবং কর্মীদের সঙ্গে থাকা, এবং বিচারের অপরাধীদের আনা. তারা তদন্ত এবং এক্সপোজ মানবাধিকার লঙ্ঘনের এবং abusers দায়বদ্ধ রাখা. তারা সরকার ও অবমাননাকর অনুশীলন শেষ হয়ে এবং আন্তর্জাতিক মানবাধিকার আইন সম্মান পাওয়ার রাখা যারা চ্যালেঞ্জ. তারা সব জন্য মানবাধিকার কারণ সমর্থন করতে সরকারি ও আন্তর্জাতিক সম্প্রদায়ের মানুষদের.
আন্তঃ আমেরিকান মানবাধিকার কমিশন (IACHR)
মানবাধিকার আন্তঃ আমেরিকান কমিশন (IACHR) মানবাধিকার প্রচার ও সুরক্ষার জন্য আন্ত আমেরিকান ব্যবস্থায় দুটি মৃতদেহ এক. কমিশনের অন্যান্য মানবাধিকার শরীরের সান জোস, কোস্টা রিকা মধ্যে অবস্থিত, যা মানবাধিকার আন্তঃ আমেরিকান কোর্ট, হয় ওয়াশিংটন, ডিসি সদর.
রেড ক্রস আন্তর্জাতিক কমিটি
রেড ক্রস মানবিক সুরক্ষা এবং যুদ্ধ এবং সশস্ত্র সহিংসতার ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তা নিশ্চিত একটি স্বাধীন, নিরপেক্ষ প্রতিষ্ঠানের আন্তর্জাতিক কমিটি.
আন্তর্জাতিক নারী রাইটস অ্যাকশন ওয়াচের (IWRAW)
আন্তর্জাতিক নারী রাইটস অ্যাকশন ওয়াচের (IWRAW) নারী বিরুদ্ধে বৈষম্য সব ফরম দূরীকরণ নেভিগেশন মার্কিন দেশের কনভেনশন (উচ্চপর্যায়ে অধীনে নারীর মানবাধিকার স্বীকৃতির উন্নীত করা, নাইরোবি, কেনিয়া নারী নেভিগেশন তৃতীয় বিশ্ব সম্মেলনে 1985 সালে আয়োজন করা হয়েছিল কনভেনশন), একটি আন্তর্জাতিক মানবাধিকার চুক্তি.
মানসিক ডিসেবিলিটি রাইটস ইন্টারন্যাশনাল (MDRI)
মানসিক ডিসেবিলিটি রাইটস ইন্টারন্যাশনাল (MDRI) মানবাধিকার ও বিশ্বব্যাপী মানসিক প্রতিবন্ধী মানুষের সমাজে পূর্ণ অংশগ্রহণ প্রচার নিবেদিত.
মানবাধিকার ওএসসিই আইন
Legislationline.org গার্হস্থ্য আইন ও এই বিষয় থেকে সংশ্লিষ্টতা অন্যান্য নথি আন্তর্জাতিক নিয়ম এবং নির্দিষ্ট মানবিক মাত্রা বিষয় সংক্রান্ত মান সরাসরি এক্সেস প্রদান করে (বাম দিকের কলামে নেভিগেশন বিষয়ের তালিকা দেখুন) হিসেবে. সাইট থেকে পাওয়া এই তথ্য এবং অন্যান্য তথ্য ওএসসিই অঞ্চল জুড়ে আইন প্রণেতাদের জন্য উদ্দেশ্য.
ইউনিসেফ
ইউনিসেফ প্রত্যেক সন্তানের অধিকার উপলব্ধি করা হয় যেখানে একটি বিশ্ব গড়ে তুলতে সাহায্য করে চালিকা শক্তি. আমরা নেতারা প্রভাবিত বৈশ্বিক কর্তৃপক্ষ, এবং বাস্তবতা মধ্যে সবচেয়ে উদ্ভাবনী ধারনা চালু তৃণমূল পর্যায়ে অংশীদারদের বিভিন্ন আছে. এটা আমাদের বিশ্বের প্রতিষ্ঠানের মধ্যে অনন্য, এবং তরুণ সঙ্গে কাজ যাদের মধ্যে অনন্য করে তোলে.
গুরুত্বপূর্ণ ভয়েসেস।

গুরুত্বপূর্ণ ভয়েসেস গ্লোবাল পার্টনারশিপ, ট্রেন চিহ্নিত, এবং বিশ্বের উদীয়মান নারী নেতৃবৃন্দ ও সামাজিক উদ্যোক্তাদের সক্ষম, আমাদের সব জন্য একটি উন্নততর বিশ্ব তৈরি করতে তাদের সক্রিয় যে preeminent বেসরকারি সংস্থা (এনজিও) হয়. আমরা কি তারা তাদের নেতৃত্বের সম্ভাব্য আনলক প্রয়োজন ক্ষমতা, সংযোগ, এবং বিশ্বাসযোগ্যতা সঙ্গে এই মহিলাদের প্রদান.
মানবাধিকার সম্পর্কিত HG.org নেভিগেশন প্রবন্ধ
ক্যালিফোর্নিয়া এলজিবিটি বরিষ্ঠ নাগরিক সাহায্য করার বিল পাস
ক্যালিফোর্নিয়া সম্প্রতি তাদের গোধূলি বছরে শ্রদ্ধাশীল যত্ন প্রাপ্ত এলজিবিটি গুরুজন সাহায্য করবে আইন পাশ করে।

জন্তু অধিকার আছে?
অনেক “, পশু অধিকার কর্মীরা” হিসাবে নিজেদের সহ্য যারা শুনেছেন কিন্তু যে সত্যিই কি মানে? পশুদের সত্যিই অধিকার পেতে পারি? যদি তাই হয়, কিভাবে তারা তাদের ব্যায়াম এবং তারা কি করবেন? একথাও ঠিক যে তারা একটি Burger হত্যাকান্ডের একটি যোগদানকারী হবে ছিল মানবাধিকার বা অন্য কাউকে হিসাবে একই হতে পারে না, তাই কি সুরক্ষিত?
নেটিভ আমেরিকান ভারতীয় বিশেষ অধিকার আছে?

তারা রাস্তা বরাবর ড্রাইভ এবং এই অন্যথায় outlaws জুয়া যেমন ফর্ম যে একটি রাষ্ট্র আইনি হতে পারে কিভাবে তথাকথিত ভারতীয় ক্যাসিনো জন্য লক্ষণ দেখতে হিসাবে অনেক বিস্ময়ের উদ্রেক? অন্যরা নেটিভ আমেরিকানরা তাদের নিজস্ব উপজাতীয় আইন এবং পুলিশ থাকার এবং এই সরাইয়া এলাকায় অ ইন্ডিয়ানস আইন থেকে পৃথক এবং যদি বিস্ময়ের এর শুনে থাকতে পারেন. নেটিভ আমেরিকানদের অন্যান্য আমেরিকান নাগরিক না যে বিশেষ অধিকার আছে?
এটা লিগ্যাল কেউ ইন্টারনেটে রিভেঞ্জ জন্য তোমার প্রকাশক ছবি বা ভিডিও শেয়ার করার জন্য নয় ।

এই আধুনিক ডিজিটাল বয়স, এটা রোমান্টিক সহযোগীদের, দীর্ঘ দূরত্ব সম্পর্ক বিশেষ করে যারা, এক অন্য প্রকাশ ফটো বিনিময় জন্য প্রায়ই সাধারণ. এই ফটো প্রায়ই শুধুমাত্র রিসিভার চোখের জন্য উদ্দেশ্য. কিন্তু, কিভাবে আপনি নিশ্চিত হতে পারেন? আপনি ভেঙ্গে বা অন্যান্য ব্যক্তি আপনি আশা ছিল কম বিযুক্ত হতে দেখা যাচ্ছে তাহলে কি হবে? এটি অন্যদের সাথে ছবি শেয়ার করার জন্য কারো জন্য অবৈধ হয়?

একটি হিউম্যান রাইট এবং একটি সিভিল রাইট মধ্যে পার্থক্য কি?
আপনি কি কখনো পার্থক্য একটি মানবিক অধিকার ও নাগরিক অধিকার এর মধ্যে ছিল কি বিস্ময়ের উদ্রেক? কিছু আমেরিকানরা সম্প্রতি দেরী 20th সেঞ্চুরি যত নাগরিক অধিকার প্রাপ্ত যুদ্ধ ছিল যদি সব পরে,, আমরা এবং অন্যান্য দেশগুলির সামরিক কর্ম মাধ্যমে অন্যান্য দেশে তা enforcing হয় এইসব মানবাধিকারের সব কি? দুটি শব্দের মধ্যে একটি পার্থক্য আছে কি?
কি বাচক এক্সন হয় এবং কেন এটা তৈরি?

অধিকাংশ মানুষ এক জায়গায় অথবা অন্য মধ্যে সম্মতিসূচক কর্মের প্রভাব দেখা যায়. উদাহরণস্বরূপ, অধিকাংশ কাজ এবং স্কুল অ্যাপ্লিকেশন এখন একজন ব্যক্তির জাতিগত এবং জাতিগত পটভূমি, লিঙ্গ, এবং ঝানু অবস্থা জিজ্ঞাসা. কিন্তু কি সম্মতিসূচক কর্ম সত্যিই, এবং কেন এটি তৈরি করা হয়েছে?

যেখানে একটি কলেজ ক্যাম্পাস উপর একটি বন্দুক বহন করতে পারে?
শেষ দশক ধরে, কলেজ ক্যাম্পাস shootings গল্প শিরোনাম ডটেড করেছেন. এই ক্যাম্পাস উপর বন্দুক বহন গেলেন জন্য কল করতে অনেক নেতৃত্বাধীন হয়েছে. অবশ্যই, এই এছাড়াও এই উত্তরটির বা সমস্যা অবদান মাত্র একটি পথ যদি জিজ্ঞাসা করতে অনেক নেতৃস্থানীয়, ক্যাম্পাস উপর বন্দুক বিরুদ্ধে একটি গুরুতর নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি করেছে. তাই যেখানে এটি একটি কলেজ ক্যাম্পাস উপর একটি বন্দুক বহন আইনি হয়?
আপনাকে কি আইনত একটি পুলিস করতে বলছে করতে পারেন?

এটা মানা, তাহলে সম্ভবত এটি সম্পর্কে চিন্তা আছে. আপনি আইনত কি একটি পুলিস বলতে এবং এটি দিয়ে পার পেতে পারেন? হয়তো একটি অফিসার হতে পারে আপনি পুলিশ অবিশ্বাস, ভুল দিনে আপনি উপর টানা, অথবা হয়ত আপনি ঠিক উত্তেজিত জীবিত মত. যাই হোক আপনার যুক্তি, আপনি একটু জাঁকজমকপূর্ণ পেয়ে টেকনিক্যালি কারাগারে একটি স্বয়ংক্রিয় একটি পদ্ধতি কাজে নয় জানতে হতে পারে বিস্মিত.
খারাপ খাদ্য নিষ্ঠুর এবং অস্বাভাবিক শাস্তি এর অষ্টম সংশোধনী বিরোধিতা একটি লঙ্ঘন করা যাবে না?

জেলে হয়েছে না যারা, কারাগার খাদ্য কারণগুলো কারাগার অবস্থা সম্পর্কে উদ্বেগ তালিকায় সম্ভবত উচ্চ হয় না. কিন্তু, অনেক বন্দী “nutriloaf” দৈনিক রেশন মাধ্যমে ভোগ করে এবং সম্ভবত বিষয়ে একটি ভিন্ন নিতে হয়েছে হয়েছে.
যখন জেনেভা কনভেনশন প্রয়োগ করে?

প্রায়ই তারা প্রতি জুলুম করা হয়েছে মনে কিন্তু অধিকারের উপর কল করার কি নিশ্চিত না যারা বসবাসকারীরা বা অন্যদের দ্বারা উত্থাপিত একটি যুক্তি, জেনেভা কনভেনশন প্রায়ই এক নেই “অধিকার” বিভিন্ন উৎস হিসেবে ভুল শনাক্ত করা হয়. জেনেভা কনভেনশন প্রকৃতপক্ষে চুক্তি, না একটি একক নথি একটি সিরিজ, এবং অধিকাংশ আইনি novices দ্বারা শব্দে মধ্যে. সুতরাং যখন জেনেভা কনভেনশন সত্যিই আবেদন করতে পারি?
সমস্ত নাগরিক অধিকার আইন প্রবন্ধ।

সাংবিধানিক আইন, ভোক্তা আইন, বৈষম্য, মানবাধিকার, স্থানীয় জনগোষ্ঠী, গোপনীয়তা আইন, পাবলিক ল ও যৌন হয়রানি: সহ নাগরিক অধিকার সংক্রান্ত আইনগত দিক নিয়ে আলোচনা বিশ্বব্যাপী এটর্নীদের এবং বিশেষজ্ঞদের দ্বারা লিখিত প্রবন্ধ.

সর্বশেষ

তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়নের চারটি দেশ ইতালি, জার্মানি, গ্রিস ও রোমানিয়া...

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন,...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায়...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল...

৭৭ ব্যবসায়ীর হাতে রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী

২০২১-২২ অর্থবছরে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান...

আরও পড়ুন

হংকংয়ে চীনের নিরাপত্তা আইনে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে: অ্যামনেস্টি

হংকংয়ের চীন-সমর্থিত কর্তৃপক্ষ নতুন জাতীয় নিরাপত্তা আইনটিকে ভিন্নমতাবলম্বীদের নিশানা করে এবং সেন্সরশিপ, হয়রানি, গ্রেপ্তার ও নিপীড়নকে যৌক্তিক প্রমাণ করতে ব্যবহার করছে; যা মানবাধিকারের লঙ্ঘন...