গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 18 April 2024

রাউজানে খাবারে বিষ দিয়ে মুরগীর বাচ্চা হত্যা

রায়হান ইসলাম, রাউজান

রাউজানে একটি পোল্ট্রি ফার্মের খাদ্যের পাত্রে বিষ দিয়ে এক হাজারের অধিক মুরগীর বাচ্চাকে ‘হত্যা’ করার অভিযোগ পাওয়া গেছে। 

রবিবার দিবাগত রাতে রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া হাসমত আলী চৌধুরী বাড়ির দুই হাজার সেটের একটি খামারে ঘটনাটি ঘটে।

জানা যায়, গত ৫-৬ মাস আগে মুরগীর খামার গড়ে তোলেন বিনাজুরী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের প্রয়াত মো. হারুনের ছেলে মো. হামিদুল্লাহ সৌরভ।

একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় গত দুই বছর আগে বাবা মারা গেলে পড়ালেখা বন্ধ হয়ে যায় সৌরভের। বেকারত্ব গোচাতে মুরগীর সেট ভাড়া নিয়ে নিজের পায়ে দাঁড়ানোর স্বপ্ন বুনেন সৌরভ। গত ৫ দিন আগে ১৩৫০টি মুরগীর বাচ্চা ও পাঁচ বস্তা খাদ্য ক্রয় করে খামারে তুলেন।

ঘটনার দিন রাতে খামারের তারের বেড়া কেটে দুর্বৃত্তরা প্রবেশ করে প্রতিটি মুরগীর পানির খাদ্যের পাত্রে বিষ প্রয়োগ করে। সোমবার সকালে এক হাজারের বেশি মুরগী মরে যায়।

ক্ষতিগ্রস্ত তরুণ খামারি সৌরভ বলেন, ঋণ আর মায়ের কাছ থেকে টাকা নিয়ে খামার করেছি। রাতে খামারের বেড়া কেটে খাদ্যের পাত্রে বিষ প্রয়োগ করে এক হাজারের বেশি মুরগী হত্যা করেছে। প্রতিটি খাদ্যের পাত্রে বিষের ঘ্রাণ পাওয়া যাচ্ছে। এতে আমার ৭৫-৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার ও রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন। তারা উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তাকে মুরগীর মৃত্যুর কারণ নিশ্চিত করার জন্য বলেছেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা...

চলতি বছরেই পঁচিশ শতাংশ ভাটায় ব্লক ইট তৈরী নিশ্চিত করতে হবে : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ হচ্ছে ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস...

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে...

চলচ্চিত্রের অপ্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক ওয়াসিমের ৩য় মৃত্যুবার্ষিকী আজ

বাংলাদেশের চলচ্চিত্রের অ্যাকশন ও ফোক-ফ্যান্টাসী ছবির অপ্রতিদ্বন্দ্বী ছিলেন চিত্রনায়ক...

আরও পড়ুন

চট্টগ্রামে বৃষ্টির সঙ্গে পড়ল ২৫০ গ্রাম ওজনের শিলা

চট্টগ্রামের মিরসরাইয়ে শিলাবৃষ্টিতে খেতের ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝরে পড়েছে অনেক গাছের আম। অনেক বাড়ির ঘরের চালের টিন ফুটো হয়ে গেছে।বৃহস্পতিবার (১৮...

আগুনে নিঃস্ব কৃষক, ঘরের সাথে পুড়লো ২ গরু

অভাবের সংসারে কিছুদিন আগে নতুন ঘর তৈরি করেছিলো কৃষক ইসহাক। ঘরের জন্য কিনে আনেন নতুন ফার্নিচার আর প্রতিবেশীর কাছ থেকে  বর্গায় নেন দুইটি গরু।...

মিরসরাইয়ে বজ্রপাতে মারা গেল তিন গরু

চট্টগ্রামের মিরসরাইয়ে বজ্রপাতে তিনটি গরু মারা গেছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোররাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের রহমতাবাদ চরে এ ঘটনা ঘটেছে। মারা যাওয়া তিনটি গরুরর মূল্য...

মিরসরাইয়ে পিকআপ চালককে হত্যা

চট্টগ্রামের মিরসরাইয়ে তৌহিদুল ইসলাম খোকন (৩০) নামে এক পিকআপ চালককে খুন করে রেল লাইনে মরদেহ ফেলে যায় দূর্বত্তরা।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম রেল লাইনের...