গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

মিরসরাইয়ে যুবলীগ কর্মী আকাশ হত্যা মামলার তিন আসামি গ্রেফতার

সাফায়েত মেহেদী, মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে হিঙ্গুলী ইউনিয়ন যুবলীগ কর্মী শহীদুল ইসলাম আকাশ হত্যা মামলার প্রধান আসামী মামুন সহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। 

গ্রেফতারকৃতরা হলো, হত্যা মামলার ১ নম্বর আসামী হুমায়ুন কবির মামুন (২৫) , ৩ নং আসামী মুকেশ চন্দ্র দাশ ও মো. ইকবাল (২২)।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে প্রধান আসামী মামুনকে চট্টগ্রাম শহরের পাহাড়তলী সিডিএ মার্কেট থেকে গ্রেফতার করা হয়। বাকী দুইজনকে চাঁদপুর জেলার পুরান বাজার হতে রাত ৮টায় গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার রোববার দুপুরে বলেন, প্রধান আসামী হুমায়ুন কবির মামুন জানায়, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর আমার ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবাসায়ীক দ্বন্ধে ও রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে আকাশ আমার ভাইকে কুপিয়ে হত্যা করে। তখন আমার ভাই ইকবাল ও আমি নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় জেল হাজতে ছিলাম। পরবর্তীতে আমি গত ১৩ সেপ্টেম্বর জামিনে মুক্তি পায়। মুক্তি পেয়ে মামুন তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য তার সহযোগী মোতালেব, রাজু, নেজাম, হামিদ ও মুকেশসহ হত্যার পরিকল্পনা করে। সে অনুযায়ী গত ১৯ সেপ্টেম্বর জামিনে মুক্তি পাওয়ার ৫দিন মাথায় যুবলীগ কর্মী শহীদুল ইসলাম আকাশকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আকাশ-মামুন এক সময় খুব কাছে বন্ধু ছিলো। বারইয়ারহাট কেন্দ্রীক এক রাজনৈতিক নেতার গ্রুপ করতেন। ২০১৫ সালে মাদক ও গাছ ব্যবসা নিয়ে দুজনের মধ্যে দ্বন্ধ শুরু হয়। তখন মামুন আকাশকে হত্যা চেষ্টা করে। তখন আকাশ অনেকদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ ঘটনায় মামলায় দীর্ঘদিন কারাগারে ছিলেন মামুন। মামুন জামিনে বের হওয়ার পর থেকে তাদের দ্বন্ধ আরো প্রকাশ্যে আসে। সর্বশেষ গত ১৯ সেপ্টেম্বর পরিকল্পিবভাবে শহিদুল ইসলাম আকাশকে খুন করা হয়। ঘটনার পর আসামীরা গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৯ সেপ্টম্বর সন্ধ্যায় সাড়ে ৬টায় পূর্বশত্রু তার জের ধরে হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট এলাকায় যুবলীগ কর্মী শহীদুল ইসলাম আকাশকে হুমায়ুন কবির মামুন এবং তার সহযোগীরা অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মামুন দোকানে এসে আকাশকে গালাগাল করে। আকাশ প্রতিবাদ করলে মামুন তাকে দোকানের বাইরে নিয়ে কিচির দ্বারা মাথার পিছনে জখম করে। সাথে সাথে সে মাটিতে লুটিয়ে পড়লে আসামী মোতালেব তার হাতে থাকা ধামা দিয়ে আকাশের গলায় এবং থুথনীতে আঘাত করে। এক পর্যায়ে আকাশের বাবা ছেলেকে বাঁচানোর জন্য ছুটে আসলে মামুন তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় এবং তাকে হুমকি দেয় যদি নড়াচড়া করে তবে তাকেও জবাই করে দিবে। এরপর তাদের সাথে থাকা চুরি, কিরিচ ও বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে আকাশকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন আসলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তাকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বোন নাজমা আক্তার বাদি হয়ে ২১ সেপ্টেম্বর জোরারগঞ্জ থানায় ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামী একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নাং ১৮।

সর্বশেষ

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

মিরসরাইয়ে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় ১২ প্রার্থী 

মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বচনে প্রতীক পেয়ে মাঠে প্রচার-প্রচারনায় ব্যস্ত...

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে...

নগরীতে আ.লীগ নেতা রনির বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহ

বৈশাখের তাপদাহের মাঝে খোলা আকাশের নিচে খেটে খাওয়া মানুষের...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি...

আরও পড়ুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী ৫ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চতুর্থ ও শেষ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলাসহ...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে গিয়ে হাতির আক্রমণে এক গৃহবধূ নিহত হয়েছেন।মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট বন্যহাতির...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন করেন।আজ ২৩ এপ্রিল'২৪ ( মঙ্গলবার) সকাল ১০টায়  প্রথমবারের মতো মার্কিন রাষ্ট্রদূত ইপসা'র...

কাপ্তাই লেকে পানি স্বল্পতা;  নৌ চলাচল ব্যাহত

শুষ্ক মৌসুমে  রাঙামাটির কাপ্তাই লেকের পানির স্থর  সর্বনিন্ম পর্যায়ে নেমে আসায় কাপ্তাই – বিলাইছড়ি নৌ পথে বোট চলাচলে বেশ অসুবিধার সম্মুখীন হচ্ছেন চালক এবং...