পেকুয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মধুবন ম্যানেজারকে ১৫ দিনের জেল  

৪ প্রতিষ্ঠানে সর্বমোট ৮৪ হাজার টাকা জরিমানা 

শেয়ার

কক্সবাজারের পেকুয়ায় বিএসটিআই ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

বুধবার (২১ সেপ্টম্বর) বেলা ১২টায় পেকুয়া চৌমুহনী, পেকুয়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।

এসময় মধুবন পেকুয়া চৌমুহনী শাখার আছিয়া এন্টারপ্রাইজকে বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইনষ্টিটিউশন ২০১৮এর ১৫(১)ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় অনাদায়ে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ ফরহাদ(৩৫) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

বিএসটিআই এর অনুমোদন বিহীন অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট পাউরুটি তৈরী, পণ্যের গায়ে মেয়াদের লেভেল না থাকায় চৌমুহনীস্থ ঢাকা কিংস বেকারীকে ৫০হাজার টাকা, ১শত মিলি কম পরিমাপ যন্ত্র দ্বারা জালানী তেল বিক্রয়ের দায়ে চৌমুহনীস্থ মেসার্স বিছমিল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা,একই স্থানে সৌদিয়া জুয়েলার্সকে কম পরিমাপ যন্ত্র দ্বারা ওজন ও গ্রামের পরিবর্তে ভরিতে স্বর্ণ বিক্রয়ের দায়ে ২হাজার টাকা,ও পেকুয়া বাজারে সৌদিয়া জুয়েলার্সকে একই অপরাধে ২হাজার টাকা জরিমানা করা হয়। এতে সর্বমোট ৮৪হাজার টাকা জরিমানা আদায় কারা হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা জানান, বিএসটিআই ও ভোক্তা অধিকার আইনে আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

অভিযানকালে সাথে ছিলেন বিএসটিআই কক্সবাজার শাখার পরিদর্শক (মেট্রোলজি)মোঃ শাহ্ আলম পলাশ খাঁন, উপপরিদর্শক রাজীব দাশ গুপ্ত ও পেকুয়া থানার এস আই খাইরসহ পুলিশের একটি টিম ।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist