গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

খালেদা জিয়া হলে ৪ নেত্রীর মারামারি, দুইজনকে বহিস্কারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

আজ শুক্রবার (১২ আগস্ট) রাত ১ টার সময় খালেদা জিয়া হলে ৪ জন চবি ছাত্রলীগ নেত্রীর মধ্যে মারামারির ঘটনা ঘটে।

খাদেলা জিয়া হলের এই চার নেত্রীরা হলেন চবি শাখা ছাত্রলীগের উপ স্কুল ছাত্রী বিষয়ক সম্পাদক ও সংস্কৃত বিভাগ ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী সিমা আরা শিমু, উপ ছাত্রী বিষয়ক সম্পাদক ও মনোবিজ্ঞান বিভাগে ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সাজামুন নাহার ইষ্টি, তাসফিয়া জাসারাত নোলক ইংরেজি বিভাগ ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী এবং ছাত্রলীগের উপ তথ্য ও গবেষণা সম্পাদক। নির্জনা ইসলাম নাট্যকলা বিভাগ ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ও ছাত্রলীগের উপ কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক।

তথ্যসূত্রে জানা গেছে, সাজমুন নাহার ইষ্টি ও তার রুমমেট নির্জনা ইসলাম খালেদা জিয়া হলের ২০৩ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে অভিযুক্ত তাসফিয়া নোলক ২০৩ নম্বর রুমে ঢুকলে তাঁকে অনুমতি ছাড়া রুমে প্রবেশ করতে নিষেধ করায় নির্জনা ও নোলক উভয়ে সাজমুন নাহার ইষ্টির সঙ্গে তর্কে জড়ায়।

এরপর সাজমুন নাহার ইষ্টি- নির্জনার মা ও নোলকের বাবাকে এ বিষয়ে জানালে তাসফিয়া নোলক রাত ১০টার দিকে আবার ২০৩ নম্বর রুমে এসে ইষ্টির সঙ্গে তর্কে জড়ায়। এসময় পাশের রুমে থাকা সীমা আরা শিমু তাদেরকে থামানোর চেষ্টা করলে তাসফিয়া নোলক ও নির্জনার দ্বারা হেনস্তার শিকার হয়। এরপর নোলক আর নির্জনা সীমা ও ইস্টির উপর চড়াও হয়।

এক পর্যায়ে বিষয়টি জানাজানি হলে সিমা আরা শিমুর অনুসারীরা তাসফিয়া জাসারাত নোলকের বহিষ্কারের দাবিতে আন্দোলন শুরু করেন। পরে হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির আশ্বাসে তাঁরা হলে ফিরে যান।

শিক্ষার্থী সিমা আরা শিমু বলেন, আমি আমার হলের ছোট বোন ইস্টিকে মারধরের হাত থেকে বাঁচাতে গিয়ে হেনস্তার শিকার হয়েছি। তারা কিভাবে জুনিয়র হয়ে একজন সিনিয়রের গায়ে হাত তুললো। আমি প্রতিবাদ করাতে আমিও মারধরের শিকার হয়েছি। আমরা হল কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

এছাড়া নোলকের পরিবার যেখানে বিএনপি করে সেখানে সে কিভাবে ছাত্রলীগের পদ পায় সেটা একটা প্রশ্ন। সে কখনো ছাত্রলীগের প্রোগ্রামে অংশগ্রহণ করে নাই। তাহলে সে কিভাবে ছাত্রলীগ করে। আবার নির্জনা ইসলাম একজন মাদকসেবনকারী।

সে হলের ভেতরেও মাদকগ্রহণ করে। হলের মেয়েরা তার দ্বারা বিভিন্নভাবে হয়রানির শিকার হয়। এখন আমাদের একটাই দাবি তাদের হল থেকে বের করে দিতে হবে। এর জন্য প্রভোস্ট স্যারকে আমরা সময় দিয়েছি।

প্রভোস্ট বলেন, অভিযুক্ত নোলকের বিষয়ে প্রক্টর অফিস থেকে আগেও অভিযোগ দেওয়া হয়েছিল আমাদের কাছে। নিয়মানুযায়ী আমরা একটি হল-বুক মেনটেইন করি। নোলক প্রায় সময় অনেক রাতে হলে আসে।

আমরা তাকে মৌখিকভাবে এ বিষয়ে আগেই সতর্ক করেছি। নোলকের বাবাকেও বিষয়টি জানানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ প্রমাণ হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

চবি প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিয়েছে। এ ঘটনায় অভিযুক্তের সংশ্লিষ্টতা পেলে আমরা অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেবো।

সর্বশেষ

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ...

বিলাইছড়িতে নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটির...

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

পুষ্টিবান সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন জরুরিঃ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ মহিউদ্দিন বলেছেন, স্বাস্থ্যই...

আরও পড়ুন

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর হাতে রাষ্ট বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ মে ) উপজেলার গাছবাড়িয়া সরকারি...

পুষ্টিবান সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন জরুরিঃ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ মহিউদ্দিন বলেছেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। সঠিক পরিমাণ ও সঠিক পুষ্টিমানসম্পন্ন খাদ্য খেতে না পারায় অপুষ্টির মূল কারণ।...

মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার 

মিরসরাইয়ে খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেফতার করেছে পুলিশ।বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় ৭টার দিকে উপজেলার বড়তাকিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার...

কক্সবাজার সমুদ্র সৈকতের আদলে সাজবে পতেঙ্গা

কক্সবাজারের আদলে সাজানো হবে চট্টগ্রাম নগরের পতেঙ্গা সমুদ্র সৈকত। এটি ছাড়াও আনোয়ারা উপজেলার পারকিসহ চট্টগ্রামের সব সমুদ্র সৈকতের নিরাপত্তা, শৃঙ্খলা, পর্যটকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধার...