Friday, 20 September 2024

বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়।

আজ শুক্রবার (১২ আগস্ট) সকালে তার নিজ বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপি পরিকল্পিত ভাবে অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না।

বিএনপি নেতারা তাদের কর্মীদের রাজপথ দখলের নির্দেশ দেওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজপথ কারো পৈত্রিক সম্পত্তি নয়, রাজপথ জনগণের সম্পদ, কাজেই অতীতের মত আবারও যদি রাজপথ দখলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগকে অচীরেই রাজপথে দেখা যাবে এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, বিএনপির হাঁকডাক লোক দেখানো, কর্মীদের চাঙ্গা রাখার অপকৌশল মাত্র, তাদের এসব ব্যর্থতা ঢাকার কৌশলী অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।

বিএনপি চায় সরকারে গিয়ে আবার লুটপাটের অবাধ সুযোগ সৃষ্টি করতে, আবার হাওয়া ভবন তৈরি করে দেশের অমিত সম্ভাবনার পথ রুদ্ধ করে অন্ধকার পথে হাঁটতে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন জনগণ তাদের সে সুযোগ আর কখনো দেবে ন।

তিনি বলেন, এদেশের ইতিহাসের সবচেয়ে ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি নিজেরাই চাচ্ছে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে, দেশকে সংকটে ফেলে ঘোলা পানিতে মাছ শিকার করতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, জনগণের প্রতি আস্থাহীন এক রাজনৈতিক দল বিএনপি। তাদের রাজনৈতিক মেরুদণ্ড অত্যন্ত ভঙ্গুর।

তত্বাবধায়ক সরকার মীমাসিংত ইস্যু সেটা ভুলে যাওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের বলেন, এদেশে আর তত্বাবধায়ক সরকার আসার সুযোগ নেই।

আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়াই বিএনপির মঙ্গল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এসব দিবাস্বপ্ন দেখে কোন লাভ নেই।

সর্বশেষ

তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের

বাঙালি ও পাহাড়িদের সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে তিন জেলার...

ফেসবুক স্ট্যাটাসের পর কর্ণফুলী নদীতে মিলল কলেজ ছাত্রের মরদেহ

অভিমান করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার একদিন পর প্রীতম চক্রবর্তী...

ইনসাফ প্রতিষ্ঠা করতে চাওয়ায় জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করা হয়েছে 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম দক্ষিণ জেলার আমীর আনোয়ারুল আলম...

মিরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ ৯৫ শিক্ষার্থী পেল নগদ অর্থ ও শিক্ষা উপকরণ 

মিরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ বিদ্যালয়ের ৯৫ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা...

কাপ্তাইয়ে দক্ষিন রাঙ্গামাটি -চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির ত্রি- বার্ষিক নির্বাচন

দক্ষিণ রাঙামাটি -চট্টগ্রাম ট্রাক  মালিক সমিতির (রেজি: নম্বর ১৮৭৫) ...

বিক্ষোভে উত্তাল খাগড়াছড়ি : কাল থেকে পার্বত্যাঞ্চলে ৭২ ঘন্টার অবরোধ

পার্বত্য জেলা খাগড়াছড়িতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুপুর ২টা...

আরও পড়ুন

তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের

বাঙালি ও পাহাড়িদের সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে সরকার।শুক্রবার প্রধান উপদেষ্টার দপ্তর থেকে পাঠানো এক বার্তায় বলা...

ইনসাফ প্রতিষ্ঠা করতে চাওয়ায় জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করা হয়েছে 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম দক্ষিণ জেলার আমীর আনোয়ারুল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক সংগঠন এবং একটি আদর্শবাদী ইসলামিক দল। এদেশের মানুষের...

উদ্বোধনের আগের রাতে মিরসরাইয়ে বিএনপির কার্যালয় ভাংচুর

আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের আগেই মিরসরাইয়ে বিএনপির কার্যালয় ভাংচুর করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার বামনসুন্দর বাজারে এই ঘটনা ঘটেছে।কার্যালয়ে থাকা দলীয় নেতাদের ছবি, ব্যানার,...

রাঙ্গামাটি-খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

 পার্বত্য জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।আজ শুক্রবার দুপুর ১টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি...