গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 18 May 2024

এবার চুয়াডাঙ্গা রেলস্টেশনে অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

রেলওয়ের অব্যবস্থাপনার পরিবর্তনে ছয় দফা দাবিতে এবার চুয়াডাঙ্গা রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্কুল-কলেজের সাত শিক্ষার্থী। এর আগে গত ৮ জুলাই একই দাবিতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দিন রনি।

সেই আন্দোলনে সংহতি জানিয়ে সোমবার (১৮ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচির পাশাপাশি সংক্ষিপ্ত মিছিল করেন ওই সাত শিক্ষার্থী।

দাবি আদায়ে জনমত গঠনে বিভিন্ন ধরনের ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেওয়া হয়। এ সময় তারা সাত দিনের কর্মসূচি ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সরকারি কলেজের সম্মান (অর্থনীতি) চতুর্থ বর্ষের ছাত্র মো. হাফিজুর রহমানের নেতৃত্বে কলেজটির তিন শিক্ষার্থী ও চুয়াডাঙ্গা সরকারি ভিক্টোরিয়া জুবিলি মাধ্যমিক বিদ্যালয়ের চার শিক্ষার্থী এতে অংশ নেন।

হাফিজুর রহমান ছাড়াও আন্দোলনে অংশ নেওয়া অন্য শিক্ষার্থীরা হলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের মুশফিকুর রহমান ও সাইফুল্লাহ আল সাদিক এবং সরকারি ভিক্টোরিয়া জুবিলি মাধ্যমিক বিদ্যালয়ের মনিরুল ইসলাম, ফাহিম উদ্দিন, মঈন আশরাফ ও মাহাবুব ইসলাম।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো:

১.টিকিট ক্রয়ে যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে।

২. হয়রানির ঘটনায় তদন্তের মাধ্যমে ব্যবস্থা নিতে হবে।

৩.যথাযথ পদক্ষেপের মাধ্যমে টিকিট কালোবাজারি বন্ধ করতে হবে। অনলাইন কোটায় টিকিট ব্লক বা বুক করা বন্ধ করতে হবে, পাশাপাশি অনলাইন-অফলাইনে টিকিট ক্রয়ে সর্বসাধারণের সমান সুযোগ নিশ্চিত করতে হবে।

৪.যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে।

৫. ট্রেনের টিকিট পরীক্ষক, তত্ত্বাবধায়কসহ অন্য দায়িত্বশীল ব্যক্তিদের কার্যক্রম সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বাড়াতে হবে।

৬. ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনা মূল্যে খাবার পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন-ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

সর্বশেষ

দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য : ড. ইফতেখারুজ্জামান

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দেশ...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন,...

‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’

বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট...

বিএনপি ও তাদের দোসরদের মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং...

কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন, সে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক যুবক

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ...

আরও পড়ুন

ক্যাম্পের বাইরে এসে প্রশিক্ষণ-সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক

রোহিঙ্গা ক্যাম্পের বাইরে এসে প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নেওয়া কক্সবাজারের উখিয়ায় ৩২ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলার রাজাপালং ইউনিয়নের আদালত...

কেএনএফের নারী শাখার প্রধান আকিম বম সমন্বয়ক বান্দরবানে আটক

বান্দরবানে অভিযান চালিয়ে  সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফের) নারী শাখার প্রধান সমন্বয়ককে আটক করেছে র‍্যাব ।আজ শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে।আটক সমন্বয়কের...

কক্সবাজারে খাল থেকে দুই জেলের লাশ উদ্ধার

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে দুই জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার (১৭ মে) সকাল ১০টার দিকে উপজেলার মনুপাড়ার একটি খাল থেকে তাদের লাশ উদ্ধার...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা পর এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ৯টায় ঝর্ণা থেকে তার...