গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

সিলেটে টানা ৩ ঘণ্টা ভারী বৃষ্টি, ফের বন্যার শঙ্কা!

চট্টগ্রাম নিউজ ডটকম

উজানের ঢল আর ভারী বর্ষণে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পুরো সিলেট বিভাগ। এ অবস্থায় বন্যাকবলিত সিলেট আবারও একটানা তিন ঘণ্টা ভারী বৃষ্টি হয়েছে।

একই সঙ্গে নগরের অনেক এলাকায় রাস্তাঘাটে পানি জমে গেছে। অন্যদিকে ছড়াখালগুলো সুরমার পানির সঙ্গে একাকার হওয়াতে নগরের কিছু এলাকায় ফের পানি উঠেছে।

মঙ্গলবার (২৮ জুন) রাত ১০টা থেকে ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টার ভারী বৃষ্টিতে নগরের অনেক এলাকা প্লাবিত হয়েছে।

এ কারণে ফের বন্যার শঙ্কায় আছেন স্থানীয়রা। তবে ইতোমধ্যে সিলেট জেলার প্রায় ৮০ ভাগ এবং সুনামগঞ্জের প্রায় ৯০ ভাগের বেশি এলাকা প্লাবিত হয় ভয়াবহ বন্যায়।

সিলেট পাউবো সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

আমলশীদে কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ১২৪ সেন্টিমিটার ওপরে, কুশিয়ারার পানি বিয়ানীবাজারের শেওলা পয়েন্টে বিপৎসীমার ৪৪ সেন্টিমিটার এবং ফেঞ্চুগঞ্জে কুশিয়ারার পানি বিপৎসীমার ১০৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। যে কারণে ওইসব এলাকায় ফের বন্যার পানি বাড়তে শুরু করেছে।

সিলেট পাউবোর উপ-প্রকৌশলী নিলয় পাশা বলেন, আগামী বেশ কয়েক দিন বৃষ্টির পূর্বাভাস আছে। এতে পানি বাড়বে কি না, আগেই বলা যাচ্ছে না। আর উজানে ভারী বৃষ্টি হলে সিলেটে পাহাড়ি ঢল নামতে পারে।

আবহাওয়া অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তারা বলেন, মঙ্গলবার (২৮ জুন) রাতে সিলেটে ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে আরও কয়েক দিন বৃষ্টিপাত হবে। দিনের তুলনায় রাতে বেশি বৃষ্টি হবে। নদ-নদীর পানিও কিছুটা বাড়বে। এ অবস্থায় উজানে ভারী বৃষ্টি হলে বন্যার পানি আবারও বাড়ার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, সরকারি তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে এবার প্রায় অর্ধকোটির বেশি মানুষ বন্যা কবলিত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় বন্যায় ৪ লাখ ১৬ হাজার ৯৬৬টি পরিবারের ২১ লাখ ৯৬ হাজার ৯৬৫ জন মানুষ বন্যাকবলিত হয়েছেন।

তাদের মধ্যে ৩০ হাজার ৯৪০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভাগ জুড়ে প্রাকৃতিক দুর্যোগে ৫২ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ...

সুসংবাদ দিলেন শাকিব খান!

ঈদ মানেই শাকিবময়। ঢালিউডের কিং নানা উৎসবে বিনোদন জগতটাকে...

মেসি গোল করলেন ১টি, করালেন ৫টি

এবার ভিন্ন চরিত্রে হাজির হলেন লিওনেল মেসি। যেখানে গোল...

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে...

এসএসসি পাসে ইসলামী ব্যাংকে চাকরির সুযোগ

ইসলামী ব্যাংক পিএলসি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি...

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে...

আরও পড়ুন

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে নেমেছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনী।রোববার (৫ মে) সকাল ৬টা থেকে আগুন নিয়ন্ত্রণে...

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।রোববার (৫...

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে পুলিশের কাছে। পুলিশ জনগণের বন্ধু, এটি কাল থেকে কালান্তরের প্রতিষ্ঠিত একটি সত্য। এরই ধারাবাহিকতায় সিএমপি'র...

চট্টগ্রামে গান কবিতায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

চট্টগ্রামে প্রতিবাদী গান-কবিতা ও নাটকের মধ্য দিয়ে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে চলমান গণহত্যার প্রতিবাদ জানিয়েছে অগ্নিবীণা পাঠাগার।শুক্রবার (০৩ মে) বিকেল চারটায় নগরীর কাজীর দেউরি আউটার...