গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 18 May 2024

‘মন ভালো নেই’ লেখা শিক্ষার্থীকে ডেকেছে বিভাগ

নিজস্ব প্রতিবেদক

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে অনেকটা বিপাকেই পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী।

উত্তরপত্রের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হাস্যরসের পাশাপাশি সমালোচনার জন্ম দেয়। ওই শিক্ষার্থীকে রোববার বিভাগীয়ভাবে ডাকা হয়েছে।

জানা গেছে, মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র সঙ্গে করে নিয়ে যান ওই শিক্ষার্থী। গত বুধবার রাতে সেই উত্তরপত্রে ‘আজকে আমার মন ভালো নেই’ লিখে ছবি তুলে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। পরে সরিয়ে নিলেও ছবিটি ভাইরাল হয়।

এ বিষয়ে ওই শিক্ষার্থী জানিয়েছেন, তিনি ফানি পোস্ট দিয়েছিলেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট করে দেন। তিনি বুঝতে পারেননি বিষয়টি এ পর্যায়ে যাবে। উত্তরপত্রে ইনভিজিলেটরের সই তিনি নিজেই করেছেন।

জানতে চাইলে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, বিষয়টি সম্পর্কে পরিষ্কারভাবে এখনো কিছু জানি না। ওই শিক্ষার্থীকে রোববার বিভাগে এসে দেখা করতে বলা হয়েছে। বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ জেনে পরের পদক্ষেপ নেব।

ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটরের সইটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান। অপরাধ প্রমাণ হলে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা বহিষ্কার করতে পারি না। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। রোববার ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত জানাব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে আমি এখনো কিছু জানি না।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে বিভাগ যা বলবে, তা—ই হবে। তা ছাড়া উত্তরপত্রটি আমি দেখিনি। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।

সর্বশেষ

‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’

বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট...

বিএনপি ও তাদের দোসরদের মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং...

কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন, সে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক যুবক

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ...

খুলশীতে অবৈধ অস্ত্রসহ কিশোরগ্যাং লিডার হেলাল চৌধুরীসহ গ্রেপ্তার ৭

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ কিশোর গ্যাং...

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে দুই ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে।শনিবার...

আরও পড়ুন

আগামী শুক্রবার গুলশান মসজিদে ফারাজ করিম চৌধুরী’র আকদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন শুরুর কয়েকদিন পরেই অবশেষে সত্যি হতে চলেছে অনলাইন প্লাটফর্মের জনপ্রিয় ব্যক্তিত্ব চট্টগ্রামের ফারাজ করিম চৌধুরী'র বিয়ে।অবশেষে জানা গেছে, আগামী ২৩...

ফারাজ করিম চৌধুরী’র বিয়ের গুঞ্জন!

খবর ছড়িয়েছে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন চট্টগ্রামের তরুণ রাজনীতিবিদ ও সোশ্যাল মিডিয়ায় তুমুল জনপ্রিয় মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। এ বিয়ের গুঞ্জন সবদিকে দ্রুতই...

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিলেন যুবক

জামালপুরের মেলান্দহে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিয়েছেন জাকির হোসেন জেকে (৩৫) নামে এক যুবক।গত ৫ ডিসেম্বর মেলান্দহ উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়নের রান্ধুণীগাছা গ্রামে...

বঙ্গবন্ধু টানেলে কার রেসিং : গ্রেপ্তার দুই, পাঁচ গাড়ি জব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রাইভেটকার নিয়ে ভয়ঙ্কর কার রেসিংয়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তার ও পাঁচটি গাড়ি জব্দ করেছে পুলিশ।বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেল তিনটার দিকে...