গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

হেডম্যান পাড়া সড়কের বেহাল দশা ও জনদুর্ভোগে সাধারণ মানুষ

রাস্তার সৃষ্ট একাধিক গর্ত আর কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার তিন নং বাঙালহালিয়া ইউনিয়নের হেডম্যান পাড়া সড়কের বেহাল দশায় সড়কটি দিন দিন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

একই সাথে সংস্কারের অভাবের সড়কটির নাজুক ড্রেনেজ ব্যবস্থা সামান্য বৃষ্টিতে ব্যাপক জলবদ্ধতার সৃস্টি করছে। এতে সড়ক টি দিয়ে যানবাহন, এলাকাবাসী অসুস্থ রোগীদের চলা চলের চরম দুর্ভোগ পৌহাতে হচ্ছে। বাঙালহালিয়াবাজার, চন্দ্রঘোনা, সুখবিলাস, রাজার হাট, রাজস্থলী, বান্দরবান, সরভভাটা,শিলক, চট্রগ্রাম সহ বিভিন্ন স্থানের যাতায়াতের মাধ্যম হিসেবে এ সড়কের বেশ গুরুত্ব রয়েছে।

অথচ কর্তৃপক্ষের যথাযত নজরদারির অভাবে সড়ক টি গত দুই বছর ধরে অযত্ন আর অবহেলায় পড়ে আছে

বৃহস্পতিবার ৮ জুলাই সকালে সরেজমিনে ঘুরে দেখাযায় সড়কটির অনেক অংশেই কার্পেটিং ও ইট উঠে খোয়া বের হয়ে গিয়েছে। রাস্তার সৃষ্ট গর্ত আর খানা খন্দের কারণে সড়কটি দিয়ে যানবাহনের পাশাপাশি পায়ে হেঁটে চলাচল করাও বেশ কষ্টসাধ্য হয়ে পড়েছে। দীর্ঘ দিন ধরে সংস্কারের অভাবে ভরাট হয়ে গভীরতা কমে সড়কটির ড্রেনেজ ব্যবস্থার নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে দেখা মিলেছে জলবদ্ধতার। রাস্তায় সৃষ্ট একাধিক গর্তে জমে থাকা পানিতে পায়ে হেঁটে চলাচলকারীদের পরিধেয় কাপর চোপর নষ্ট হচ্ছে প্রতিনিয়ত।

ওই এলাকার নুরুল আবচার তালুকদার জানান, অসুস্থ শরীর নিয়ে এমন রাস্তায় চলাচল করা বিরক্তকর আর কষ্টদায়ক। কাজল বড়ুয়া নামক এক স্থানীয়বাসিন্দা জানান, সামান্য বৃষ্টিতে হাটু পরিমান জলবদ্ধতা এই সড়কে এখন নিত্যদিনের চিত্র হয়ে দাঁড়িয়েছে। এসময় তারা সড়ক টি পাকা সুলিং দ্রুত সংস্কারের দাবি জানান।

বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখ্যাইমং চৌঃ জানান, বিদ্যালয়ে যাওয়া অাসা চিকিৎসা সেবা নিতে প্রতিদিন হাটবাজারে কলেজে সরকারি চাকরীজিবীরা প্রতিদিন চলাচল করে। সড়কটির বেহাল দশার কারনে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই হেডম্যান পাড়া গুরুত্বপূর্ণ সড়কটি দুযুগে অধিক ধরে বেহাল দশা ও চলাচলে অযোগ্য সৃষ্টি হয়। তাই অতি কস্টের মাধ্যমে সাধারণ জনগনরা এ সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে।

ব্যবসায়ী সামশুল আলম জানান, ইতোমধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে অবগত করা হয়েছে। তিনি আগামী অর্থবছরে বরাদ্ধ দেওয়ার আশ্বাস দেন।

সড়কের বেহাল দশা নিয়ে কথা হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা জানান, পরিষদের সদস্যদের সাথে আলাপ করে এবার সড়কটি সংস্কারের জন্য এলজিডি বিভাগে আবেদন করা হবে। তবে দ্রুত জরুরী সংস্কারের পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

রাস্তা সংস্কারের অভাবে চরম দূর্ভোগে ওয়াগ্গা নুনছড়ি পাড়াবাসী

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের পিছিয়ে পড়া একটি গ্রাম নুনছড়ি মারমা পাড়া। প্রায় ৪৬ পরিবার বসবাস এই পাড়ায়।...

কাপ্তাইয়ে কারফিউতে শান্ত জনপদ, মোড়ে মোড়ে পুলিশের সজাগ উপস্থিতি

রাঙামাটির কাপ্তাইয়ে কারফিউতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। এসময় কাপ্তাই রেশম বাগান পুলিশ চেকপোস্ট, উপজেলা সদর, কাপ্তাই লগগেইট, নতুনবাজার সহ বিভিন্ন এলাকায় পুলিশ এর...

এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনকে ১ বছরের কারাদণ্ড 

রাঙামাটির বিশুদ্ধ খাদ্য আদালতের মামলার রায়ে চট্টগ্রাম নগরীর আসাদগঞ্জ এলাকার  এম কে বাঘাবাড়ি  ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিন এর ১ বছরের কারাদণ্ড প্রদান...

কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত

রাঙামাটির কাপ্তাই জাতীয় উদ্যানের গহীন অরণ্যে  একটি লজ্জাবতী বানর অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার ( ১৬ জুলাই) বিকেলে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা(...