গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

আনোয়ারায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের স্বাক্ষর জালের অভিযোগ

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলার ৭নং আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব এবং ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য অচ্যুত শীলের সিল ও স্বাক্ষর জাল করে ওয়ারিশ সনদ তৈরির অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে ইউপি চেয়ারম্যান ও মেম্বার লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ উল্লেখ করা হয়, এস আলম গ্রুপের কাছে জমি বিক্রির উদ্দেশ্যে সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা রবীন্দ্র ঘোষের ছেলে ছোটন ঘোষ গত ৬ জুন একই গ্রামের শশাঙ্ক মোহন চক্রবর্তী, রমেশ চন্দ্র চক্রবর্তী, রজনী কান্ত দত্তের ওয়ারিশ সনদ পাওয়া জন্য ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আবেদন করে।

আবেদন এর প্রেক্ষিতে স্থানীয় ভাবে তদন্ত করতে গেলে ওয়ারিশ এর সঠিক তথ্য পাওয়া যায়নি। সে জন্য ছোটন ঘোষকে প্রামাণ্য দলিল পত্রাদি দাখিলের পরামর্শ দেওয়া হয়। কিন্তু সে আবেদন কারীর দলিল পত্রাদি দাখিল না করে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সিল স্বাক্ষর জাল ভূয়া ওয়ারিশ সনদ তৈরি করে।

এই বিষয়ে ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য অচ্যুত শীল (রনি) বলেন, কিছু দিন আগে ছোটন ঘোষ ইউনিয়ন পরিষদে এসে ৩জনের ওয়ারিশ সনদ পাওয়া জন্য আবেদন করে। তার আবেদন এর প্রেক্ষিতে আমরা তদন্ত করি। পুরোপুরি তদন্ত শেষ না হওয়া আগে সে অসৎ উপায় অবলম্বন করে আমার অজান্তে আমার এবং চেয়ারম্যান এর স্বাক্ষর জাল করে ভূয়া ওয়ারিশ সনদ তৈরি করে।

পরে এস আলম গ্রুপ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করতে আমার হোয়াটস এ্যাপে পাঠালে এটি নজরে আসে। তারা এর আগেও বিভিন্ন এলাকায় ধরণের ঘটনা ঘটিয়েছে।

আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, কিছুদিন আগে ছোটন দাশ নামে এক ব্যক্তি ওয়ারিশ সনদের আবেদন করেন। আমাদের গোপন তদন্তে সঠিক তথ্য না পাওয়ায় তাকে প্রয়োজনীয় কাগজপত্র দিতে বললে সে আর আসেনি।

পরে সে আমার ও অচ্যুত শীলের স্বাক্ষর জাল করে এস আলম নামে একটি প্রতিষ্ঠানে ওয়ারিশ সনদ দিয়েছে জানতে পেরেছি। এ বিষয়ে ইউএনও বরাবর অভিযোগ দিয়েছি পরে তিনি এই অভিযোগটি তদন্ত করার জন্য থানায় হস্তান্তর করেন।

এই বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত (তদন্ত ওসি) সৈয়দ ওমর বলেন, উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটা অভিযোগ করেছে সেই অভিযোগ পত্রটি থানায় দিয়ে গেছিলো। থানায় উভয় পক্ষকে ডাকা হয়েছে। অভিযুক্তরা দোষ শিকার করেছেন। এখন মামলা বা নিস্পতি সেটা অভিযোগকারীদের উপর নির্ভর করবে।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

শনিবারও ঢাকাসহ চার জেলায় কারফিউ ; শিথিল থাকবে ৯ ঘণ্টা

আগামীকাল শনিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত (৯ঘণ্টা)কারফিউ শিথিল...

রুমে পড়ে ছিলো নারীর নিথর দেহ 

মিরসরাইয়ে নিজ ঘর থেকে সাজেদা আক্তার (৫৫) নামের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে মিরসরাই পৌরসভার ২ নন্বর ওয়ার্ডের...

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...