গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

আনোয়ারায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের স্বাক্ষর জালের অভিযোগ

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলার ৭নং আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব এবং ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য অচ্যুত শীলের সিল ও স্বাক্ষর জাল করে ওয়ারিশ সনদ তৈরির অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে ইউপি চেয়ারম্যান ও মেম্বার লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ উল্লেখ করা হয়, এস আলম গ্রুপের কাছে জমি বিক্রির উদ্দেশ্যে সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা রবীন্দ্র ঘোষের ছেলে ছোটন ঘোষ গত ৬ জুন একই গ্রামের শশাঙ্ক মোহন চক্রবর্তী, রমেশ চন্দ্র চক্রবর্তী, রজনী কান্ত দত্তের ওয়ারিশ সনদ পাওয়া জন্য ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আবেদন করে।

আবেদন এর প্রেক্ষিতে স্থানীয় ভাবে তদন্ত করতে গেলে ওয়ারিশ এর সঠিক তথ্য পাওয়া যায়নি। সে জন্য ছোটন ঘোষকে প্রামাণ্য দলিল পত্রাদি দাখিলের পরামর্শ দেওয়া হয়। কিন্তু সে আবেদন কারীর দলিল পত্রাদি দাখিল না করে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সিল স্বাক্ষর জাল ভূয়া ওয়ারিশ সনদ তৈরি করে।

এই বিষয়ে ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য অচ্যুত শীল (রনি) বলেন, কিছু দিন আগে ছোটন ঘোষ ইউনিয়ন পরিষদে এসে ৩জনের ওয়ারিশ সনদ পাওয়া জন্য আবেদন করে। তার আবেদন এর প্রেক্ষিতে আমরা তদন্ত করি। পুরোপুরি তদন্ত শেষ না হওয়া আগে সে অসৎ উপায় অবলম্বন করে আমার অজান্তে আমার এবং চেয়ারম্যান এর স্বাক্ষর জাল করে ভূয়া ওয়ারিশ সনদ তৈরি করে।

পরে এস আলম গ্রুপ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করতে আমার হোয়াটস এ্যাপে পাঠালে এটি নজরে আসে। তারা এর আগেও বিভিন্ন এলাকায় ধরণের ঘটনা ঘটিয়েছে।

আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, কিছুদিন আগে ছোটন দাশ নামে এক ব্যক্তি ওয়ারিশ সনদের আবেদন করেন। আমাদের গোপন তদন্তে সঠিক তথ্য না পাওয়ায় তাকে প্রয়োজনীয় কাগজপত্র দিতে বললে সে আর আসেনি।

পরে সে আমার ও অচ্যুত শীলের স্বাক্ষর জাল করে এস আলম নামে একটি প্রতিষ্ঠানে ওয়ারিশ সনদ দিয়েছে জানতে পেরেছি। এ বিষয়ে ইউএনও বরাবর অভিযোগ দিয়েছি পরে তিনি এই অভিযোগটি তদন্ত করার জন্য থানায় হস্তান্তর করেন।

এই বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত (তদন্ত ওসি) সৈয়দ ওমর বলেন, উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটা অভিযোগ করেছে সেই অভিযোগ পত্রটি থানায় দিয়ে গেছিলো। থানায় উভয় পক্ষকে ডাকা হয়েছে। অভিযুক্তরা দোষ শিকার করেছেন। এখন মামলা বা নিস্পতি সেটা অভিযোগকারীদের উপর নির্ভর করবে।

সর্বশেষ

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

কক্সবাজারের হোটেলে সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু

কক্সবাজারের তারকা হোটেল ওশান প্যারাডাইসের সুইমিংপুলের পানিতে ডুবে সাফানা...

কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন...

আরও পড়ুন

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে ফটো সাংবাদিক সুরঞ্জিত শীল নামের এক ব্যক্তির ওপর হামলার অভিযোগ উঠেছে।সাংবাদিক সুরঞ্জিত শীল...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমরা কিশোর গ্যাং দেখতে চাই না। কিশোর গ্যাংয়ের অপতৎপরতা যেভাবে বৃদ্ধি পেয়েছে...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের এক চীনা প্রকৌশলী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় বাংলাদেশি।মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত...