Sunday, 27 October 2024

কোনো দলকে নিষিদ্ধ করার বিষয়ে আলোচনা হয়নি

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

কোনো রাজনৈতিক দল নিষিদ্ধ করার বিষয়ে উপদেষ্টা পরিষদে আলোচনা হয়নি বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

রোববার (২৭ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র মন্ত্রণালয়ের সভাকক্ষে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন–২০১০–এর বাস্তবায়ন সংক্রান্ত অনুষ্ঠানে এ কথা বলেন পরিবেশ উপদেষ্টা।

রাষ্ট্রপতির অপসারণ বিষয়ে রিজওয়ানা হাসান বলেন, সরকারের অবস্থান হলো এ বিষয়ে রাজনৈতিক ঐক্যমত সৃষ্টি করা হবে। রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে রাষ্ট্রপতি থাকবেন, নাকি থাকবেন না। ঐক্যমতের ভিত্তিতে এ বিষয়ে যখন সিদ্ধান্ত হবে, তখন প্রক্রিয়াও গঠন করা হবে।

পরিবেশ উপদেষ্টা আরও বলেন, রাষ্ট্রপতির বিষয়েও কোনো সিদ্ধান্ত হয়নি। তাড়াহুড়া করা হবে না, আবার দীর্ঘদিন ঝুলেও থাকবে না। রাজনৈতিক দলের মধ্যে দ্রুত ঐক্যমত তৈরির চেষ্টা চলছে, তারপরই সব বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।

রিজওয়ানা হাসান বলেন, এই রাষ্ট্রপতির কাছে শপথ নেওয়ায় কোনো সমস্যা হয়নি। তখন তা–ই প্রয়োজন ছিল। আর কেউ আলোচনারও সুযোগ পাননি যে কার কাছে শপথ নেওয়া হবে। বিএনপি নেতাদের নিজেদের মধ্যেসহ রাজনৈতিক দলগুলোর মধ্যে এ বিষয়ে ঐক্যমত তৈরির চেষ্টা হচ্ছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই বলে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের মন্তব্য সম্প্রতি একটি পত্রিকায় প্রকাশিত হয়। সেই মন্তব্যকে ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতির অপসারণের দাবি ওঠে। বিষয়টি নিয়ে অন্তর্বর্তী সরকারের ওপর চাপ তৈরি হয়। সরকারের উপদেষ্টাদের কেউ কেউ রাষ্ট্রপতির বক্তব্য নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এমন পটভূমিতে ২৪ অক্টোবর অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে উপদেষ্টা পরিষদের সভায় সিদ্ধান্ত হয়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টির সুরাহা করা হবে।

সর্বশেষ

যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাপ্তাইয়ে নানা আয়োজন 

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  রবিবার (২৭...

জামায়াতে ইসলামী মিরসরাই উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পথসভা

ঢাকা সহ সারা দেশে আওয়ামীলীগ ও তাদের অংগসংগঠন কর্তৃক...

মিরসরাইয়ে প্রিমিয়ার ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মিরসরাইয়ের শান্তিরহাটে প্রিমিয়ার ব্যাংকের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা...

শহীদ পরিবারের কমপক্ষে একজনকে সরকারি চাকুরি দিতে হবে: জামায়াতের আমীর

আগস্ট বিপ্লবের শহীদ পরিবারের কমপক্ষে একজন সদস্যকে সরকারি চাকুরি...

আগামীর সরকার গঠিত হবে তারেক রহমানের নেতৃত্বে : ওয়াদুদ ভূইয়া 

সাবেক সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ...

জাতি গঠনের এমন সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে : প্রধান উপদেষ্টা

জাতি গঠনের যে সুযোগ তৈরি হয়েছে তা ঐক্যবদ্ধভাবে এগিয়ে...

আরও পড়ুন

শহীদ পরিবারের কমপক্ষে একজনকে সরকারি চাকুরি দিতে হবে: জামায়াতের আমীর

আগস্ট বিপ্লবের শহীদ পরিবারের কমপক্ষে একজন সদস্যকে সরকারি চাকুরি দিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।রোববার (২৭ অক্টোবর )...

জাতি গঠনের এমন সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে : প্রধান উপদেষ্টা

জাতি গঠনের যে সুযোগ তৈরি হয়েছে তা ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে। সুযোগ নষ্ট হলে বাংলাদেশ অনেক পিছিয়ে যাবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা...

সাংগঠনিক কাঠামো ভেঙে পড়েছে চট্টগ্রামে জাতীয় পার্টির

সাংগঠনিক কাঠামো ভেঙে পড়েছে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির। নগর জাতীয় পার্টির সম্মেলন হয়েছে ২০২৩ সালের ১০ অক্টোবর। কমিটি গঠনের এক বছরের মাথায় একটি সভা-সমাবেশ...

জুলাই-আগস্ট গণহত্যায় গ্রেপ্তার দেখানো হলো ১৪ জনকে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জুলাই-আগস্ট গণহত্যায় গ্রেপ্তার দেখানো হয়েছে সাবেক ১০ মন্ত্রীসহ ১৪ জনকে। ১৮ নভেম্বর তাদেরকে ট্রাইব্যুনালে হাজির করতে হবে।রোববার (২৭ অক্টোবর) বিচারপতি গোলাম...