গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

বিলাইছড়িতে করোনা রোগীর চিকিৎসার জন্য তৈরী হয়েছে ৫ টি বেড

বিশ্বব্যাপী কোভিড-১৯ বা করোনা ভাইরাস সংক্রমন দিন দিন বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশে। বৃদ্ধি পেয়েছে বিলাইছড়িতেও। করাল গ্রাস থেকে রক্ষা পাচ্ছে না দেশের প্রতিটি প্রান্তরের মানুষ।

এরই ধারাবাহিকতায় সংক্রমন থেকে রক্ষা পেলোনা বিলাইছড়ি বাসীও। সম্প্রতি কয়েক দিনে কয়েক জনের দেহে করোনা রোগী শনাক্ত হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসী, ভয় ধরে রোগী ও তাদের জ্ঞাতীর।

এ বিষয়ে মুঠোফোনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা রশ্মি চাকমা (THO) সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সম্প্রতি উপজেলা হাসপাতালে করোনা রোগীর জন্য ৫ টি বেডের ব্যবস্হা রয়েছে।

আমরা আরও ১৫ টি বেড রেডি করার চিন্তা ভাবনা করছি। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাটি প্রয়োজনে বেডে সংখ্যা আরো বৃদ্ধি করা যেতে পারে।

কিন্ত রোগী সবে মাত্র ৫ জন। বর্তমানে তাদের নিজ বাসা ও সুবিধা জনক স্থানে আইসোলেশনে রাখা হয়েছে। মোটামুটি তারা সবাই সুস্থ রয়েছেন যা কোন আশঙ্কাজনক নয়। আমরা তাদের নিয়মিত পর্যবেক্ষণ করছি। যদি কোনক্রমেই তাদের অবস্থা অবনতি হলে তাদের তাৎক্ষণিক হাসপাতালে বেডে এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। আর যারা নন পজিটিভ, সন্দেহ তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দ্দেশনা দেন।

তিনি আরও জানান, সম্প্রতি ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা পজিটিভ আসে। বিগত বছরের যারা হয়েছিল তাড়া সবাই সুস্থ হয়ে ছেড়ে উঠেছেন। তিনি সবাইকে সাস্থ্যবিধি মানার নির্দ্দনা ও পরামর্শ দেন।

সর্বশেষ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

আরও পড়ুন

রাঙ্গামাটিতে জল উৎসবের মধ্যে দিয়ে সমাপ্ত হলো বৈসাবী উৎসব

জল উৎসবের মধ্যে দিয়ে রাঙামাটিতে মারমা সম্প্রদায়ের বৈসাবী উৎসব সমাপ্ত হয়েছে । মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১২টায় রাঙ্গামাটি চিং হ্লা মং মারি স্টেডিয়ামে মারমা সংস্কৃতি...

কাপ্তাইয়ের  চিংম্রং এ  সাংগ্রাঁই জল উৎসবে মাতোয়ারা হাজারো তরুণ তরুণী 

সাংগ্রাঁঁইমা ঞিঞি ঞাঞা রিকজাইগাইপামে/ওও ঞি কো রো ওও মি ম্রি রো/ লাগাই লাগাই/ চুইপ্যগাইমেলেহ্। অথাৎ নববর্ষে সবাই মিলে এক সমানে এক সাথে জল খেলিতে...

কাপ্তাইয়ে মঙ্গল শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান 

বাংলা নববর্ষকে  বরণ উপলক্ষে রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।রবিবার (১৪ এপ্রিল)  সকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে শোভাযাত্রা...

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...