নারী উদ্যোক্তাদের উন্নয়নে সফট স্কিল ট্রেনিং দিচ্ছে উই

শেয়ার

নারী উদ্যোক্তাদের সংগঠন ‘উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট (উই)’ এর আয়োজনে চলছে সফট স্কিল উন্নয়নে বছরব্যাপী প্রশিক্ষণ। গতকাল বৃহস্পতিবার (১২ মে) ‘অল অ্যাবাউট টাইম অ্যান্ড স্ট্রেস ম্যানেজমেন্ট’ শীর্ষক বিষয়বস্তুতে ইন্ডিয়ান কালচারাল সেন্টারে প্রশিক্ষণ ক্লাস শুরু হয়েছে।

শুক্রবার (১৩ মে) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ভারতের ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশটির দূতাবাস উইকে এই ট্রেনিং সেশনটি উপহার হিসেবে দিয়েছে। যার মাধ্যমে উইয়ের উদ্যোক্তারা তাদের সফট স্কিল ও উদ্যোগকে সবার সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কাজ করতে পারেন।

জানা যায়, উইয়ে যারা সাবস্ক্রাইবার ও নিয়মিত উদ্যোক্তা সবার জন্যই এ প্রশিক্ষণ কর্মশালা উন্মুক্ত। আয়োজনটির সার্বিক সহযোগিতায় কাজ করছে বাংলাদেশে ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন ও সিল্কক গ্লোবালের সিইও, উইয়ের বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু।

উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সব সময় চাই উইয়ের হাত ধরে নারীরা এগিয়ে যাক। তারা অবদান রাখুক দেশের অর্থনৈতিক উন্নয়নে। আর তাদেরকে এগিয়ে যাওয়ার পথ তৈরি করে দিচ্ছি আমরা। যাতে করে নারীদের আর ঘরবন্দি হয়ে থাকতে না হয়।

তিনি বলেন, উইয়ের হাত ধরে তারা উঠে আসতে পারে দেশের যেকোনো প্রান্ত থেকে। আমাদের উদ্যোক্তাদের ব্যবসায়ের নানা রকম সমস্যা ও সম্ভাবনার কথা জানাতে চাই। তাই সরকার, ভারতীয় হাইকমিশন ও সিল্কক গ্লোবালের পূর্ণ সহযোগিতায় এবার বছরব্যাপী আটটি ক্লাসের আয়োজন করছি; যেটার শেষে উদ্যোক্তারা সার্টিফিকেটও পাবে।

সফট স্কিলের এই ট্রেনিংয়ে অংশগ্রহণ করার জন্য এ ঠিকানায় www.weforumbd.org রেজিস্ট্রেশন করতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist