গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

লকডাউন মানাতে প্রশাসনের সাথে কাজ করছে রোভার স্কাউট

কোভিড-১৯ মহামারীর বিস্তার রোধে আরোপিত বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, আনসার-ভিডিপিসহ আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করছেন চট্টগ্রাম জেলার এক ঝাঁক রোভার স্কাউট সদস্য।

চলতি লকডাউনের বৃহস্পতিবার থেকে পালাক্রমে কর্ণফুলী উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার ও গার্ল ইন রোভার স্কাউটের এর সদস্যরা।

করোনায় সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ,সচেতনতা বৃদ্ধি ,ত্রাণ বিতরণে, জনগণকে মাস্ক পড়তে উৎসাহিত করা, ঘন ঘন হাত ধোয়া, লকডাউন চলাকালীন অযথা ঘরের বাইরে না যায় সে লক্ষে রোভার সদস্যরা কাজ করে যাচ্ছে। তাদের মধ্যে দুই গার্ল ইন রোভার সদস্যও আছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, চট্টগ্রাম শহরের অন্যতম প্রবেশমুখ কর্ণফুলী উপজেলার মইজ্জারটেকে পথচারীদের করোনা সচেতনতামূলক প্রচারপত্র তুলে দিচ্ছে একদল রোভার স্কাউট। আবার কেউ কেউ হ্যান্ড মাইক নিয়ে সচেতনতামূলক মাইকিং করছিল। শুধু মইজ্জারটেকই নয়, উপজেলার পুরাতন ব্রিজঘাট ,কলেজ বাজার, ফকিরনীর হাট, ফাজিলখার হাটসহ বিভিন্ন এলাকায় কাজ করছে স্কাউটসের এই সদস্যরা।

কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার স্কাউট এর রোভার মেট সাইফুল ইসলাম রানা জানায় , দেশের মহামারী ও দূর্যোগ এর সময় দেশ ও মানুষের জন্য কাজ করতে অনেক ভালো লাগে । প্রশাসনের সাথে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের ৮ রোভার ও গার্ল ইন রোভার স্কাউট সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । রোভার স্কাউট সদস্যরা হলেন,রেজাউল করিম, মোহাম্মদ ইব্রাহিম, ইয়াছিন আরাফাত, এস এম আজম শুভ ,রাশেল শেখ,গার্ল ইন রোভার জান্নাতুল মিল্লাত মিলিও ইসরাত জাহান আকিঁ।সে আরো বলেন, আমি চাই আমাদের দ্বারা দেশের মানুষ একটু হলেও উপকৃত হোক।

অপর দিকে, রাঙ্গুনিয়ায় এবার লকডাউন কার্যকরে সড়কে কাজ শুরু করেছে রোভার স্কাউট দলের সদস্যরা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগী হিসেবে কাজ করছেন তারা। লকডাউনের গত দুইদিন ধরে রাংঙ্গুনিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ কাপ্তাই সড়কের বিভিন্ন স্পটে দিনভর অবস্থান নিয়ে তল্লাশি চালিয়েছে।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাত দিনের খাদ্যসামগ্রী দিলেন রেড ক্রিসেন্ট

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০ পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায়...

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণ, ১২ শ্রমিক দগ্ধ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ শ্রমিক দগ্ধ হয়েছেন।শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সোনাইছড়ি ইউনিয়নের...

আনোয়ারায় সুবিধা বঞ্চিতদের জন্য নীডি ফাউন্ডেশনের নলকূপ স্থাপন

আনোয়ারা উপজেলায় সুবিধা বঞ্চিতদের জন্য দুইটি নলকূপ স্থাপন করেছে নীডি ফাউন্ডেশন নামের একটি দাতব্য প্রতিষ্ঠান। এই নলকূপ স্থাপনের মাধ্যমে ৫০ পরিবারের নিরাপদ পানির ব্যবস্থা...