গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

লকডাউন মানাতে প্রশাসনের সাথে কাজ করছে রোভার স্কাউট

কোভিড-১৯ মহামারীর বিস্তার রোধে আরোপিত বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, আনসার-ভিডিপিসহ আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করছেন চট্টগ্রাম জেলার এক ঝাঁক রোভার স্কাউট সদস্য।

চলতি লকডাউনের বৃহস্পতিবার থেকে পালাক্রমে কর্ণফুলী উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার ও গার্ল ইন রোভার স্কাউটের এর সদস্যরা।

করোনায় সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ,সচেতনতা বৃদ্ধি ,ত্রাণ বিতরণে, জনগণকে মাস্ক পড়তে উৎসাহিত করা, ঘন ঘন হাত ধোয়া, লকডাউন চলাকালীন অযথা ঘরের বাইরে না যায় সে লক্ষে রোভার সদস্যরা কাজ করে যাচ্ছে। তাদের মধ্যে দুই গার্ল ইন রোভার সদস্যও আছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, চট্টগ্রাম শহরের অন্যতম প্রবেশমুখ কর্ণফুলী উপজেলার মইজ্জারটেকে পথচারীদের করোনা সচেতনতামূলক প্রচারপত্র তুলে দিচ্ছে একদল রোভার স্কাউট। আবার কেউ কেউ হ্যান্ড মাইক নিয়ে সচেতনতামূলক মাইকিং করছিল। শুধু মইজ্জারটেকই নয়, উপজেলার পুরাতন ব্রিজঘাট ,কলেজ বাজার, ফকিরনীর হাট, ফাজিলখার হাটসহ বিভিন্ন এলাকায় কাজ করছে স্কাউটসের এই সদস্যরা।

কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার স্কাউট এর রোভার মেট সাইফুল ইসলাম রানা জানায় , দেশের মহামারী ও দূর্যোগ এর সময় দেশ ও মানুষের জন্য কাজ করতে অনেক ভালো লাগে । প্রশাসনের সাথে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের ৮ রোভার ও গার্ল ইন রোভার স্কাউট সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । রোভার স্কাউট সদস্যরা হলেন,রেজাউল করিম, মোহাম্মদ ইব্রাহিম, ইয়াছিন আরাফাত, এস এম আজম শুভ ,রাশেল শেখ,গার্ল ইন রোভার জান্নাতুল মিল্লাত মিলিও ইসরাত জাহান আকিঁ।সে আরো বলেন, আমি চাই আমাদের দ্বারা দেশের মানুষ একটু হলেও উপকৃত হোক।

অপর দিকে, রাঙ্গুনিয়ায় এবার লকডাউন কার্যকরে সড়কে কাজ শুরু করেছে রোভার স্কাউট দলের সদস্যরা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগী হিসেবে কাজ করছেন তারা। লকডাউনের গত দুইদিন ধরে রাংঙ্গুনিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ কাপ্তাই সড়কের বিভিন্ন স্পটে দিনভর অবস্থান নিয়ে তল্লাশি চালিয়েছে।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তারা নিজেরাই নিজেদের রাজাকার বলে স্নোগান দিয়েছে।শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত...

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...