গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 15 June 2024

লকডাউন মানাতে প্রশাসনের সাথে কাজ করছে রোভার স্কাউট

কোভিড-১৯ মহামারীর বিস্তার রোধে আরোপিত বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, আনসার-ভিডিপিসহ আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করছেন চট্টগ্রাম জেলার এক ঝাঁক রোভার স্কাউট সদস্য।

চলতি লকডাউনের বৃহস্পতিবার থেকে পালাক্রমে কর্ণফুলী উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার ও গার্ল ইন রোভার স্কাউটের এর সদস্যরা।

করোনায় সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ,সচেতনতা বৃদ্ধি ,ত্রাণ বিতরণে, জনগণকে মাস্ক পড়তে উৎসাহিত করা, ঘন ঘন হাত ধোয়া, লকডাউন চলাকালীন অযথা ঘরের বাইরে না যায় সে লক্ষে রোভার সদস্যরা কাজ করে যাচ্ছে। তাদের মধ্যে দুই গার্ল ইন রোভার সদস্যও আছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, চট্টগ্রাম শহরের অন্যতম প্রবেশমুখ কর্ণফুলী উপজেলার মইজ্জারটেকে পথচারীদের করোনা সচেতনতামূলক প্রচারপত্র তুলে দিচ্ছে একদল রোভার স্কাউট। আবার কেউ কেউ হ্যান্ড মাইক নিয়ে সচেতনতামূলক মাইকিং করছিল। শুধু মইজ্জারটেকই নয়, উপজেলার পুরাতন ব্রিজঘাট ,কলেজ বাজার, ফকিরনীর হাট, ফাজিলখার হাটসহ বিভিন্ন এলাকায় কাজ করছে স্কাউটসের এই সদস্যরা।

কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের রোভার স্কাউট এর রোভার মেট সাইফুল ইসলাম রানা জানায় , দেশের মহামারী ও দূর্যোগ এর সময় দেশ ও মানুষের জন্য কাজ করতে অনেক ভালো লাগে । প্রশাসনের সাথে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের ৮ রোভার ও গার্ল ইন রোভার স্কাউট সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । রোভার স্কাউট সদস্যরা হলেন,রেজাউল করিম, মোহাম্মদ ইব্রাহিম, ইয়াছিন আরাফাত, এস এম আজম শুভ ,রাশেল শেখ,গার্ল ইন রোভার জান্নাতুল মিল্লাত মিলিও ইসরাত জাহান আকিঁ।সে আরো বলেন, আমি চাই আমাদের দ্বারা দেশের মানুষ একটু হলেও উপকৃত হোক।

অপর দিকে, রাঙ্গুনিয়ায় এবার লকডাউন কার্যকরে সড়কে কাজ শুরু করেছে রোভার স্কাউট দলের সদস্যরা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগী হিসেবে কাজ করছেন তারা। লকডাউনের গত দুইদিন ধরে রাংঙ্গুনিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ কাপ্তাই সড়কের বিভিন্ন স্পটে দিনভর অবস্থান নিয়ে তল্লাশি চালিয়েছে।

সর্বশেষ

টেকনাফ সৈকতে ভেসে এল অজ্ঞাত ব্যক্তির মরদেহ

কক্সবাজারের টেকনাফে সমুদ্র সৈকতে ভেসে এসেছে অজ্ঞাত পরিচয় এক...

হালিশহরে ব্যবসায়ীর লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরীর হালিশহরে একটি গোডাউন থেকে এক ব্যবসায়ীর লাশ...

চট্টগ্রামের বাকলিয়া থেকে পলাতক আসামি গ্রেফতার

রাঙামাটির কাপ্তাই থানা পুলিশের অভিযানে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে...

ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

চবিতে ছিনতাইকারীদের কোপে বিএমএ শিক্ষার্থী আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘুরতে এসে ছিনতাইকারীদের রামদার কোপে আহত...

হজের আনুষ্ঠানিকতা শুরু

সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে এসে মক্কায় সমবেত হওয়া লাখ...

আরও পড়ুন

হালিশহরে ব্যবসায়ীর লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরীর হালিশহরে একটি গোডাউন থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার (১৪ জুন) বিকাল ৩ টায় বসুন্ধরা আবাসিকের ৩ নম্বর সড়ক থেকে লাশটি...

চট্টগ্রামের বাকলিয়া থেকে পলাতক আসামি গ্রেফতার

রাঙামাটির কাপ্তাই থানা পুলিশের অভিযানে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে পলাতক আসামি আকাশ করকে (২৬) গ্রেফতার করা হয়েছে।গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বাকলিয়া থানা এলাকা...

ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদযাত্রায় সড়কে এবার চাপ আছে, যানজট নেই। সড়কে চাপ হবে, তবে রাস্তার...

চবিতে ছিনতাইকারীদের কোপে বিএমএ শিক্ষার্থী আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘুরতে এসে ছিনতাইকারীদের রামদার কোপে আহত হয়েছেন বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) এক শিক্ষার্থী।গতকাল বৃহস্পতিবার রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পামবাগান এলাকায়...