গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

সিটি গেইটে সেনাবাহিনীর ‘কড়া’ নজর

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় সকাল ৯টা তখনও প্রায় ফাঁকা ব্যস্ততম এই সড়কটি। নেই তেমন যানবাহন ও পথচারীদের চলাচল। চলছে হাতেগোনা রিকশা। সকাল থেকে সড়কের দু’পাশে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। রেখেছেন কঠোর নজরদারি।

সিটি গেইট হয়ে নগরে ঢুকা ও বের হওয়া সব পণ্যবাহী যানবাহনের কাগজপত্র যাছাই-বাছাই চলছে। রিকশা যাত্রীদেরও বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছেন।

এদের মধ্যে উপযুক্ত কারণ দেখাতে ব্যর্থদের সতর্ক করে ফেরত পাঠানো হয় বাসায়। সকাল সাড়ে ৯টা। সিটি গেইটের সামনে আসা মানুষভর্তি একটি লেগুনা গাড়িকে থামায় সেনাবাহিনী।

গাড়িটির সামনে লেখা ছিল ‘আমদানিকৃত খাদ্যদ্রব্য’ আনলোড ও ডেলিভারি নিয়োজিত শ্রমিকবৃন্দ। তবে ব্যানারের লেখার সাথে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় গাড়িতে থাকা সবাইকে নামিয়ে দেওয়া হয়। পরে গাড়িটি খালি চলে যায়।

এদিকে সকাল ১০টায় বিআরটিএ সড়কে দেখা গেছে পুলিশের কড়া তল্লাশি ও নজরদারি। তবে বিপরীত চিত্র দেখা গেল নগরের ব্যস্ততম টাইগারপাস ও লালখান মোড়ে। সকাল সাড়ে ১০টার দিকে এখানে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যদের দেখা যায়নি।

একই চিত্র দেখা গেল নগরীর অন্যতম ব্যস্ততম এলাকা চকবাজার, গুলজার মোড় ও জামালখান মোড়ে। এসব সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কাউকে দেখা যায়নি। তবে ওয়াসা মোড়, কাজির দেউড়ি মোড়ে পুলিশের তৎপরতা কিছুটা চোখে পড়েছে।

অন্যদিকে সকাল ১১ টায় শাহ আমানত সেতু এলাকায় পুলিশ সদস্যদের যানবাহনে তল্লাশি করতে দেখা যায়। সেইসাথে যাছাই-বাছাই করেন যানবাহনের কাগজপত্র।

মইজ্জ্যারটেক এলাকায় এক মোটরসাইকেল আরোহীকে জিজ্ঞাসাবাদ করছেন সেনা সদস্যরা
সকাল সাড়ে ১১টায় মেরিনার্স সড়কে হয়ে আসতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তেমন তৎপরতা চোখে পড়েনি। কোতোয়ালী মোড়ে আসতেই পুলিশের জটলা দেখা গেলেও তল্লাশির চিত্র চোখে পড়েনি।

লালদীঘি মোড়, টেরীবাজার বক্সিরহাট বিট ও আন্দকিল্লা ও চেরাগী মোড়েও পুলিশের তেমন তৎপরতা দেখা যায়নি।

উল্লেখ্য, ১ জুলাই থেকে সারাদেশে চলছে এক সপ্তাহের ‘কঠোর লকডাউন’। পুলিশ, র‌্যাব, আসনার বাহিনীর পাশাপাশি দায়িত্ব পালন করছেন সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

সর্বশেষ

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান...

আমি আর এফডিসিতে পা রাখবো না: অঞ্জনা

জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা। আজ ফেসবুকে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস...

আরও পড়ুন

আইইবি’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবদুস সবুরের সংবর্ধনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর প্রেসিডেন্ট, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক...

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ।তিনি বলেন, আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের...

চট্টগ্রামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (২১ এপ্রিল) সকালে সাড়ে ১০টার দিকে  হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার...

পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশজুড়ে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। কারণ আমরা বাচ্চাদের ঝুঁকির মধ্যে...