গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

সিটি গেইটে সেনাবাহিনীর ‘কড়া’ নজর

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় সকাল ৯টা তখনও প্রায় ফাঁকা ব্যস্ততম এই সড়কটি। নেই তেমন যানবাহন ও পথচারীদের চলাচল। চলছে হাতেগোনা রিকশা। সকাল থেকে সড়কের দু’পাশে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। রেখেছেন কঠোর নজরদারি।

সিটি গেইট হয়ে নগরে ঢুকা ও বের হওয়া সব পণ্যবাহী যানবাহনের কাগজপত্র যাছাই-বাছাই চলছে। রিকশা যাত্রীদেরও বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছেন।

এদের মধ্যে উপযুক্ত কারণ দেখাতে ব্যর্থদের সতর্ক করে ফেরত পাঠানো হয় বাসায়। সকাল সাড়ে ৯টা। সিটি গেইটের সামনে আসা মানুষভর্তি একটি লেগুনা গাড়িকে থামায় সেনাবাহিনী।

গাড়িটির সামনে লেখা ছিল ‘আমদানিকৃত খাদ্যদ্রব্য’ আনলোড ও ডেলিভারি নিয়োজিত শ্রমিকবৃন্দ। তবে ব্যানারের লেখার সাথে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় গাড়িতে থাকা সবাইকে নামিয়ে দেওয়া হয়। পরে গাড়িটি খালি চলে যায়।

এদিকে সকাল ১০টায় বিআরটিএ সড়কে দেখা গেছে পুলিশের কড়া তল্লাশি ও নজরদারি। তবে বিপরীত চিত্র দেখা গেল নগরের ব্যস্ততম টাইগারপাস ও লালখান মোড়ে। সকাল সাড়ে ১০টার দিকে এখানে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যদের দেখা যায়নি।

একই চিত্র দেখা গেল নগরীর অন্যতম ব্যস্ততম এলাকা চকবাজার, গুলজার মোড় ও জামালখান মোড়ে। এসব সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কাউকে দেখা যায়নি। তবে ওয়াসা মোড়, কাজির দেউড়ি মোড়ে পুলিশের তৎপরতা কিছুটা চোখে পড়েছে।

অন্যদিকে সকাল ১১ টায় শাহ আমানত সেতু এলাকায় পুলিশ সদস্যদের যানবাহনে তল্লাশি করতে দেখা যায়। সেইসাথে যাছাই-বাছাই করেন যানবাহনের কাগজপত্র।

মইজ্জ্যারটেক এলাকায় এক মোটরসাইকেল আরোহীকে জিজ্ঞাসাবাদ করছেন সেনা সদস্যরা
সকাল সাড়ে ১১টায় মেরিনার্স সড়কে হয়ে আসতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তেমন তৎপরতা চোখে পড়েনি। কোতোয়ালী মোড়ে আসতেই পুলিশের জটলা দেখা গেলেও তল্লাশির চিত্র চোখে পড়েনি।

লালদীঘি মোড়, টেরীবাজার বক্সিরহাট বিট ও আন্দকিল্লা ও চেরাগী মোড়েও পুলিশের তেমন তৎপরতা দেখা যায়নি।

উল্লেখ্য, ১ জুলাই থেকে সারাদেশে চলছে এক সপ্তাহের ‘কঠোর লকডাউন’। পুলিশ, র‌্যাব, আসনার বাহিনীর পাশাপাশি দায়িত্ব পালন করছেন সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তারা নিজেরাই নিজেদের রাজাকার বলে স্নোগান দিয়েছে।শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত...

বিটিভি’র ধ্বংসাত্মক ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

কোটা আন্দোলনে দুষ্কৃতকারীদের তাণ্ডবে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ধ্বংসযজ্ঞ নিজ চোখে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) সকালে রাজধানীর রামপুরায় বিটিভি কার্যালয় পরিদর্শনে যান প্রধানমন্ত্রী।...