গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

মেসি-নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক

সাম্প্রতিক সময়ের হতাশার পারফরম্যান্স কাটিয়ে বড় জয়ে সমর্থকদের দারুণ উপহার দিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষে চার ম্যাচের তিনটিতে হেরেছিল পিএসজি। তবে রোববার রাতে ঘরের মাঠে লোঁরিয়েকে ৫-১ গোল ব্যবধানে হারিয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষ দলটি।

ম্যাচে পিএসজির পক্ষে মূল নায়ক ছিলেন ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। ম্যাচে পিএসজির করা ৫ গোলেই ছিল তার অবদান। তার মধ্যে নিজে করেছেন জোড়া গোল, বাকি তিনটি অ্যাসিস্ট। এই ম্যাচে গোল পেয়েছেন লিওনেল মেসি এবং নেইমারও।

ম্যাচের শুরুর গোল আসে ১২ মিনিটের মাথায়। মেসির ফ্লিক থেকে বল পেয়ে এমবাপ্পে অ্যাসিস্ট করেন নেইমারকে। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ম্যাচের ২৮ মিনিটের মাথায় নিজেই গোল করেন এমবাপ্পে।

ইদ্রিস গায়ের পাস থেকে বল জালে জড়ান এই ফরাসি ফরোয়ার্ড। প্রথমার্ধে ২-০ গোল ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরেই এক গোল পরিশোধ করে লোঁরিয়ে। আশরাফ হাকিমির ভুলে সফরকারীর স্ট্রাইকার টেরেম মোফি বল পেয়ে যান। সেখান থেকে ডোনারুমাকে পরাস্ত করে গোল আদায় করে নেন মোফি।

ম্যাচের ৬৭ মিনিটে আবার গোল করে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। আশরাফ হাকিমির পাস থেকে বল জালে জড়ান এমবাপ্পে। এর ৬ মিনিট পর এমবাপ্পের দারুণ এক পাস থেকে গোল আদায় করে নেন মেসি। লিগ ওয়ানে এটি মেসির তৃতীয় গোল।

লোঁরিয়ের জালে শেষ গোল দেন নেইমার। এবারও এমবাপ্পের পাস থেকে গোল পান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমবারের মতো এক ম্যাচে পাঁচ গোলে অবদান রাখলো এমবাপ্পে। এমনকি ১৫ ম্যাচের মধ্যে প্রথমবারের মতো একাদশে নামা মেসি, নেইমার এবং এমবাপ্পে তিন তারকাই গোল পেলেন পিএসজির হয়ে।

এই জয়ে ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করলো পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেই থেকে ১২ পয়েন্ট এগিয়ে থাকলো পিএসজি।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল : ফুল দিয়ে বরণ করে নেন বিসিবি কর্তারা

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।বুধবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ক্রিকেটাররা।বাংলাদেশ দলের এই...

হোয়াইটওয়াশ হলো পাকিস্তান, টাইগারদের যা বললেন ক্রীড়া উপদেষ্টা আসিফ 

পাকিস্তানকে ঘরের মাটিতে বাংলাওয়াশের স্বাদ দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এটি ছিল নিজেদের ইতিহাসে ঘরের মাঠে পাকিস্তানের ধবলধোলাই হওয়ার চতুর্থ ঘটনা। এর আগে ঘরের...

ঐতিহাসিক টেস্ট জয়ে শান্তকে ড. ইউনূসের ফোন

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ...

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশের ইতিহাস

প্রথমবারের মতো পাকিস্তানকে টানা দুই টেস্ট হারিয়ে ইতিহাস গড়ে ফেলল বাংলাদেশ দল। আবরার আহমেদের বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান।...