Tuesday, 17 September 2024

বিজিবি-চোরাচালানিদের গোলাগুলি, ৬ কোটি টাকার ইয়াবাসহ আটক ১

কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)৩০ মার্চ বুধবার রাত সাড়ে ১২ টার দিকে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রীজ নামক স্থানে বিজিবি ও চোরাকারবারি মধ্যে গুলাগুলির ঘটনা ঘটেছে।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। তিনি আরও জানান গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ০৫ কিঃ মিঃ পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন রত্নাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রীজ নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

পরবর্তীতে আনুমানিক রাত সাড়ে ১২ টায় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

এমতাবস্থায় বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় বিজিবি টহলদল একজন ইয়াবা চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে টহলদল কর্তৃক আটককৃত চোরাকারবারীর সাথে থাকা বস্তা তল্লাশী করে ৬ কোটি টাকা মূল্যের দুই লক্ষ পিস ইয়াবা উদ্ধার করে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৭১,৬৫,১৯,১০০/- (একাত্তর কোটি পঁয়ষট্টি লক্ষ ঊনিশ হাজার একশত) টাকা মূল্যের ২৩,৮৮,৩৯৭ (তেইশ লক্ষ আটাশি হাজার তিনশত সাতানব্বই) পিস বার্মিজ ইয়াবা এবং ৭০,১০,০০,০০০/- (সত্তর কোটি দশ লক্ষ) টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১৪১,৭৫,৪৮,৬০০/- (একশত একচল্লিশ কোটি পঁচাত্তর লক্ষ আটচল্লিশ হাজার ছয়শত) টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ২১ জন আসামী আটক করে।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

সন্দ্বীপ ও মহেশখালীতে নৌবাহিনীর অভিযানে বিদেশি অস্ত্রসহ তিন সন্ত্রাসী আটক 

চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে বিশেষ অভিযান পরিচালনা করে নৌবাহিনী। পৃথক ২টি অভিযানে দেশি-বিদেশি অস্ত্রসহ ৩ জন সন্ত্রাসীকে আটক করা হয়।আজ রবিবার (১৫ সেপ্টেম্বর)...

মাতারবাড়ী মেগা প্রকল্পের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্ত করা হবে: জ্বালানি উপদেষ্টা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, ‘মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের বরাদ্দ ৩৬ হাজার কোটি টাকা থেকে বাড়িয়ে ৫৭ হাজার কোটি...

কক্সবাজারে ৬ ট্রলার ডুবে নিহত ২

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে কক্সবাজার উপকূলের কাছাকাছি ছয়টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে । ট্রলারগুলোর বেশিরভাগ মাঝি-মাল্লা তীরে উঠতে পারলেও দুইজন জেলের মৃত্যু হয়েছে।...

কক্সবাজারে ২৪ ঘণ্টায় ৪০১ মিলিমিটার রেকর্ড বৃষ্টিপাত

কক্সবাজারে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল তিনটা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪০১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমে একদিনে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড।শুক্রবার (১৩...