গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

রাঙ্গামাটিতে লকডাউন মানাতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

সমীরণ চাকমা, রাঙামাটি প্রতিনিধি: দেশের করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে রাঙ্গামাটিতে শুরু হয়েছে সাত দিনব্যাপী কঠোর লকডাউন। এ লকডাউন বাস্তবায়নে রাঙ্গামাটির বিভিন্ন মোড়ে মোড়ে ও চেকপোস্ট পয়েন্ট রয়েছে পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যরা।

কড়াকড়ির মধ্যে রাঙ্গামাটির প্রধান সড়ক গুলোতে কোনো গণপরিবহন চলতে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে মানুষের চলাচল দেখা গেছে।

বৃহস্পতিবার সকাল থেকেই রাঙ্গামাটির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রশাসন ও সেনাবাহিনীর টহল লক্ষ্য করা গেছে। এতে পথচারীরা বাইরে বের হলেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জেরার মুখে পরতে হচ্ছে।

অন্যদিকে, আগে চেকপোস্ট গুলোতে হাতেগোনা দু-চারজন থাকলেও আজ থেকে কঠোর লকডাউন বাস্তবায়ন করার লক্ষে প্রতিটি চেকপোস্টে ১০ থেকে ১৫ জন করে পুলিশ সদস্যের পাশাপাশি প্রশাসনের লোকজনকেও দেখা গেছে।

রাঙ্গামাটি সদরের বনরুপা বাজার, রির্জাভ বাজার, তবলছড়ি বাজার, কলেজ গেইট, ভেদভেদি বাজার সহ বিভিন্ন মোড়ে মোড়ে রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দেখা গেছে। পুলিশ বিভিন্ন চেকপোস্টে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। জরুরি প্রয়োজনে অনেকে বের হয়েছেন।

এছাড়াও গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের পরিচয়পত্র নিয়ে বের হতে দেখা গেছে। করোনা ভাইরাস প্রতিরোধে সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বুধবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এ সাতদিন সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ থাকবে। সরকারি বিধিনিষেধ মানতে এবং মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে টহলে থাকছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

সাঙ্গু নদীতে ফুল ভাসিয়ে শুরু হলো চাকমা ও তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বিঝু ও বিষু উৎসব

পাহাড়ে ঐতিহ্যগত চাকমা ও তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের প্রাানের উৎসব ও বিঝু ও বিষু।সাঙ্গু নদীতে জলবুদ্ধ ও " মা" গঙ্গাকে ফুল বিষর্জনের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের...

বর্ণিল আয়োজনে কাপ্তাইয়ে তনচংগ্যা  সম্প্রদায়ের বিষু উৎসব উদযাপন 

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা কাপ্তাই অঞ্চল কমিটি ও দেবতাছড়ি-রৈস্যাবিলি অঞ্চল কমিটির যৌথ আয়োজনে কাপ্তাইয়ে অনুষ্ঠিত হলো তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের  অন্যতম সামাজিক উৎসব  বিষু উৎসব।এ উপলক্ষ্যে...

ফুল বিষুতে কর্ণফুলী নদীতে ফুল ভাসালো তনচংগ্যা সম্প্রদায়

কাপ্তাইয়ের ওয়াগ্গা মৌজায় বসবাসরত তনচংগ্যা সম্প্রদায়ের নারী পুরুষরা তাদের বিষু উৎসবের প্রথমদিন( ফুল বিষুর দিন ) কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে ফুল ভাসালো। এ সময় তনচংগ্যা...

ঈদের দিনে খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের 

খাগড়াছড়ির বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার খাগড়াছড়ি-রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কে, উপজেলার গুইমারা ও বড়পিলাক এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।সন্ধ্যায় খাগড়াছড়ি-রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কের...