গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 15 July 2024

১৪ বছরের পথশিশু থেকে ‘ডাইল কাদের’ অবশেষে ডাইলসহ পুলিশের জালে!

১৪ বছরের পথশিশু আব্দুর কাদেরের রাতের ঠিকানা ছিল রেল স্টেশনের পাথরের বেঞ্চি । বরিশাল কলোনীর মাদক স্পটের নিয়ন্ত্রক ডন ফারুকের মাদক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত হয়ে একপর্যায়ে কাদের পরিচিতি লাভ করে ডাইল কাদের হিসেবে। পুলিশ ও র‌্যাবের বিভিন্ন অভিযানে একাধিকবার গ্রেফতার হওয়ার পরেও জামিনে বের হয়ে কাদের পুনরায় ফেন্সিডিল (ডাইল) ব্যবসায় জড়িয়ে পড়েন।অবশেষে কোতোয়ালী থানা পুলিশের জালে দুই সহযোগীসহ গ্রেফতার হলেন ডাইল কাদের।

আজ সোমবার (২৮ জুন) ভোর ৫ টার দিকে কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে পিকআপে করে
ফেন্সিডিল নিয়ে কক্সবাজার যাওয়ার সময় দুই সহযোগীসহ গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার আব্দুল কাদের মুন্সিগঞ্জ জেলাল টংগীবাড়ির আব্দুর রহমানের ছেলে, মো. নিশান পাচঁলাইশ থানার মেয়র গলির সৈয়দ মো. নওশেদের ছেলে ও মো. শিপন কুমিল্লা জেলার দাইদকান্দি থানার ঘোষকান্দি গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।

অভিযান পরিচালনাকারী কোতোয়ালী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন বলেন, আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে ১৮ মামলার আসামী ডাইল কাদেরকে দুই সহ‌যোগীসহ গ্রেফতার করা হয়। এসময় পিকআপে করে কক্সবাজার নিয়ে যাওয়ার জন্য সংগ্রহ করা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, কুমিল্লা থেকে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে ফেন্সিডিল বিক্রয়ে তার কমিশন এজেন্ট আছে। সে জানায় বর্তমানে ইয়াবার চাইতেও ফেন্সিডিলে লাভ বেশি। অধিক লাভবান হওয়ার কারণে সে এই ব্যবসা থেকে ফিরে যেতে চায় না। সে মোটরসাইকেল, রিক্সা, পিকআপসহ বিভিন্ন যানবাহনে একাধিক কর্মচারীর মাধ্যমে ফেন্সিডিল হোম ডেলিভারী দেয়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন, মাদক সম্রাট ১৮ মামলার আসামী ডাইল কাদের কে গোপন সংবাদের ভিত্তিতে তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। এসময় কুমিল্লা থেকে কক্সবাজারে নেওয়ার উদ্দেশ্যে আনা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।গ্রেপ্তার কাদেরের নামে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানায় ১টি, ডবলমুরিং থানায় ১৬টি ও কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় ১টি মামলা রয়েছে।

গ্রেফতার ডাইল কাদের ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান।

সর্বশেষ

তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়নের চারটি দেশ ইতালি, জার্মানি, গ্রিস ও রোমানিয়া...

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন,...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায়...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল...

৭৭ ব্যবসায়ীর হাতে রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী

২০২১-২২ অর্থবছরে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান...

আরও পড়ুন

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন, খুঁজে বের করা গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার বিকেল ৪টায়...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায় বিষপানে এক কৃষক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।শনিবার (১৩ জুলাই) রাত ১ টার দিকে উপজেলার...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা আক্তার শানুরের ছেলে মো. আব্দুল্লাহর । এসময় তার বয়স হয়েছিল ৮ বছর।আজ রবিবার (১৪ জুলাই)...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল হলে চলবে না। রপ্তানির জন্য নতুন পণ্য ও বাজার খুঁজে বের করতে হবে। রাজনৈতিক নয়,...