গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

১৪ বছরের পথশিশু থেকে ‘ডাইল কাদের’ অবশেষে ডাইলসহ পুলিশের জালে!

১৪ বছরের পথশিশু আব্দুর কাদেরের রাতের ঠিকানা ছিল রেল স্টেশনের পাথরের বেঞ্চি । বরিশাল কলোনীর মাদক স্পটের নিয়ন্ত্রক ডন ফারুকের মাদক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত হয়ে একপর্যায়ে কাদের পরিচিতি লাভ করে ডাইল কাদের হিসেবে। পুলিশ ও র‌্যাবের বিভিন্ন অভিযানে একাধিকবার গ্রেফতার হওয়ার পরেও জামিনে বের হয়ে কাদের পুনরায় ফেন্সিডিল (ডাইল) ব্যবসায় জড়িয়ে পড়েন।অবশেষে কোতোয়ালী থানা পুলিশের জালে দুই সহযোগীসহ গ্রেফতার হলেন ডাইল কাদের।

আজ সোমবার (২৮ জুন) ভোর ৫ টার দিকে কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে পিকআপে করে
ফেন্সিডিল নিয়ে কক্সবাজার যাওয়ার সময় দুই সহযোগীসহ গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার আব্দুল কাদের মুন্সিগঞ্জ জেলাল টংগীবাড়ির আব্দুর রহমানের ছেলে, মো. নিশান পাচঁলাইশ থানার মেয়র গলির সৈয়দ মো. নওশেদের ছেলে ও মো. শিপন কুমিল্লা জেলার দাইদকান্দি থানার ঘোষকান্দি গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।

অভিযান পরিচালনাকারী কোতোয়ালী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন বলেন, আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে ১৮ মামলার আসামী ডাইল কাদেরকে দুই সহ‌যোগীসহ গ্রেফতার করা হয়। এসময় পিকআপে করে কক্সবাজার নিয়ে যাওয়ার জন্য সংগ্রহ করা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, কুমিল্লা থেকে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে ফেন্সিডিল বিক্রয়ে তার কমিশন এজেন্ট আছে। সে জানায় বর্তমানে ইয়াবার চাইতেও ফেন্সিডিলে লাভ বেশি। অধিক লাভবান হওয়ার কারণে সে এই ব্যবসা থেকে ফিরে যেতে চায় না। সে মোটরসাইকেল, রিক্সা, পিকআপসহ বিভিন্ন যানবাহনে একাধিক কর্মচারীর মাধ্যমে ফেন্সিডিল হোম ডেলিভারী দেয়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন, মাদক সম্রাট ১৮ মামলার আসামী ডাইল কাদের কে গোপন সংবাদের ভিত্তিতে তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। এসময় কুমিল্লা থেকে কক্সবাজারে নেওয়ার উদ্দেশ্যে আনা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।গ্রেপ্তার কাদেরের নামে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানায় ১টি, ডবলমুরিং থানায় ১৬টি ও কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় ১টি মামলা রয়েছে।

গ্রেফতার ডাইল কাদের ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান।

সর্বশেষ

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, একটি কথা না বলে পারছি...

চট্টগ্রামে বৃষ্টির আভাস

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।...

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

আরও পড়ুন

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, একটি কথা না বলে পারছি না এই যুদ্ধে অস্ত্র এবং অর্থ ব্যয় না করে সেগুলো জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবিলায়...

চট্টগ্রামে বৃষ্টির আভাস

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। আজ সোমবার (২২ এপ্রিল) তথ্য জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিসস্ংস্থাটি জানায়, সোমবার চট্টগ্রামসহ পার্শ্ববর্তী এলাকায় অস্থায়ী...

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল এলাকায় বালু বোঝাই ড্রাম ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন।আজ সোমবার...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। এসময় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে...