গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

১৪ বছরের পথশিশু থেকে ‘ডাইল কাদের’ অবশেষে ডাইলসহ পুলিশের জালে!

১৪ বছরের পথশিশু আব্দুর কাদেরের রাতের ঠিকানা ছিল রেল স্টেশনের পাথরের বেঞ্চি । বরিশাল কলোনীর মাদক স্পটের নিয়ন্ত্রক ডন ফারুকের মাদক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত হয়ে একপর্যায়ে কাদের পরিচিতি লাভ করে ডাইল কাদের হিসেবে। পুলিশ ও র‌্যাবের বিভিন্ন অভিযানে একাধিকবার গ্রেফতার হওয়ার পরেও জামিনে বের হয়ে কাদের পুনরায় ফেন্সিডিল (ডাইল) ব্যবসায় জড়িয়ে পড়েন।অবশেষে কোতোয়ালী থানা পুলিশের জালে দুই সহযোগীসহ গ্রেফতার হলেন ডাইল কাদের।

আজ সোমবার (২৮ জুন) ভোর ৫ টার দিকে কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে পিকআপে করে
ফেন্সিডিল নিয়ে কক্সবাজার যাওয়ার সময় দুই সহযোগীসহ গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার আব্দুল কাদের মুন্সিগঞ্জ জেলাল টংগীবাড়ির আব্দুর রহমানের ছেলে, মো. নিশান পাচঁলাইশ থানার মেয়র গলির সৈয়দ মো. নওশেদের ছেলে ও মো. শিপন কুমিল্লা জেলার দাইদকান্দি থানার ঘোষকান্দি গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।

অভিযান পরিচালনাকারী কোতোয়ালী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন বলেন, আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাট এলাকা থেকে ১৮ মামলার আসামী ডাইল কাদেরকে দুই সহ‌যোগীসহ গ্রেফতার করা হয়। এসময় পিকআপে করে কক্সবাজার নিয়ে যাওয়ার জন্য সংগ্রহ করা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, কুমিল্লা থেকে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে ফেন্সিডিল বিক্রয়ে তার কমিশন এজেন্ট আছে। সে জানায় বর্তমানে ইয়াবার চাইতেও ফেন্সিডিলে লাভ বেশি। অধিক লাভবান হওয়ার কারণে সে এই ব্যবসা থেকে ফিরে যেতে চায় না। সে মোটরসাইকেল, রিক্সা, পিকআপসহ বিভিন্ন যানবাহনে একাধিক কর্মচারীর মাধ্যমে ফেন্সিডিল হোম ডেলিভারী দেয়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন, মাদক সম্রাট ১৮ মামলার আসামী ডাইল কাদের কে গোপন সংবাদের ভিত্তিতে তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। এসময় কুমিল্লা থেকে কক্সবাজারে নেওয়ার উদ্দেশ্যে আনা ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।গ্রেপ্তার কাদেরের নামে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানায় ১টি, ডবলমুরিং থানায় ১৬টি ও কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় ১টি মামলা রয়েছে।

গ্রেফতার ডাইল কাদের ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।আজ ৮ সেপ্টেম্বর ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’ উপলক্ষে...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা বাংলা‌দেশির‌া অব‌শে‌ষে দে‌শে ফির‌লেন।বি‌ক্ষো‌ভের সময় ৫৭ বাংলা‌দে‌শি গ্রেপ্তার ক‌রে বি‌ভিন্ন মেয়া‌দে সাজা দেয় সেই দে‌শের...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারবেন এবং ঋণ সমন্বয়ের পর, প্রেরিত রেমিটেন্সের বাকি টাকা প্রবাসী কল্যাণ ব্যাংক...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।আজ শনিবার শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ মো. হেলাল উদ্দীনকে...