গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

কর্ণফুলীতে নির্মাণাধীন কালারপোল ব্রিজের রেলিং ধসে পড়ে: আহত ২

চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শিকলবাহা খালে নির্মাণাধীন কালারপোল ব্রিজের রেলিং ধসে পড়ে ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে। আহত দুই শ্রমিক কে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যান বলে প্রতক্ষ্যদর্শীরা জানান।

আহত শ্রমিকেরা হলেন-মোঃ বিপুল (৩৬) ও মোঃ মফিজ (৩৫)। বর্তমানে এরা উপজেলার কলেজবাজারস্থ সাউথ চট্টগ্রাম হসপিটালে চিকিৎসারত রয়েছেন।

জানা যায়, এদের মাথায় ও পায়ে প্রচন্ড আঘাত রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সাউথ হসপিটালের দায়িত্বরত চিকিৎসক ডাঃ ইফতেকার উদ্দিন।

ঘটনাসূত্রে জানা যায়, হঠাৎ করে সন্ধ্যায় ব্রীজের রেলিংয়ের তিনটি অংশ শিকলবাহা খালে ধসে পড়ে। হঠাৎ প্রচন্ড শব্দ শুনে এলাকার লোকজন দৌড়ে যান। পরে দেখেন ব্রিজের রেলিং ধসে পড়েছে। স্থানীয়রা জানান, ক্রুটিপূর্ণ নির্মাণ কাজের কারণে এ ধসের ঘটনা ঘটেছে।

তথ্য পাওয়া যায়, ১৯৯৫ সালে শিকলবাহা খালে প্রথম সেতু নির্মাণ হয়। এটি ২০০৭ সালের ১৮ নভেম্বর একটি কারখানার টিনের কয়েল বোঝাই বার্জের আঘাতে সেতুর ৩য় ও ৪র্থ স্প্যান নদীতে পড়ে যায়। সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ২০০৯ সালের এপ্রিলে কংক্রিট বেইজড গার্ডার সেতু নির্মাণের জন্য ২১ কোটি ৯৭ লাখ টাকা।

পরে পটিয়ার সাংসদ হুইপ শামসুল হক চৌধুরীর সহযোগিতায় ২৬ কোটি টাকা ব্যয়ে পাকা সেতু নির্মাণে আরেক দফা বরাদ্দ দেওয়া হয়। ২০১৭ সালে কাজের টেন্ডার হয়। ২০১৯ সালের ৩০ জুনের মধ্যে নির্মাণকাজ শেষ করার কথা ছিল। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের ধীরগতির কারণে যথাসময়ে কাজ শেষ হয়নি। ফলে সড়ক বিভাগ কাজের মেয়াদ দু’বার বৃদ্ধি করে। ২০২০ সালের ৩০ জুনেও কাজ শেষ না হওয়ায় ফের সময় বর্ধিত করা হয়।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে। রেলের টিকিটে কোনো কালোবাজারি হয়নি। কালোবাজারি সিন্ডিকেটের অনেকেই ধরা পড়েছে। এটা যখন শুরু...

সাঙ্গু নদীতে ফুল ভাসিয়ে শুরু হলো চাকমা ও তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বিঝু ও বিষু উৎসব

পাহাড়ে ঐতিহ্যগত চাকমা ও তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের প্রাানের উৎসব ও বিঝু ও বিষু।সাঙ্গু নদীতে জলবুদ্ধ ও " মা" গঙ্গাকে ফুল বিষর্জনের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের...

পটিয়ায় বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

চট্টগ্রামের পটিয়ায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার মনসার টেক মেম্বারের দোকানের সামনে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ...