Saturday, 26 October 2024

সাগর-রুনী হত্যার বিচার এতো দিন পদে পদে বাঁধার সম্মুখীন হয়েছে:  স্থানীয় সরকার উপদেষ্টা

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি উপদেষ্টা এ এফ হাসান আরিফ গত ১৬ বছরে সংঘটিত সকল অপরাধ নির্ভয়ে দেশের মানুষের সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি আজ শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বিএমএ ভবনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

এ এফ হাসান আরিফ বলেন, গত ১৬ বছর আমরা সবাই একটা পরিস্থিতির মধ্যে ছিলাম। জুলাই- আগস্ট গণঅভ্যূত্থানের মাধ্যমে এই পরিস্থিতি থেকে উত্তরণ ঘটেছে। এই ১৬ বছরে সংঘটিত সকল অপরাধকে আপনারা নির্ভয়ে সমাজের সামনে তুলে ধরুন। যাতে জনগণ এসব অপরাধীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পারে।

সাংবাদিক দম্পতি হত্যার বিচার প্রসঙ্গে হাসান আরিফ বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যার বিচার বিগত সরকারের আমলে পদে পদে বাঁধার সম্মুখীন হয়েছে। আশা করছি, এই বাঁধা এখন আর থাকবেনা। আমার দৃঢ় বিশ্বাস, আপনারা সোচ্চার হলে সাগর-রুনী হত্যার বিচারও এবার হবে।

তিনি বলেন, বিদেশী বিনিয়োগকারীরা দেশে এসে প্রথমেই জানতে চান আমাদের ক্রাইম রেট কেমন। একসময় হংকং বা দক্ষিণ কোরিয়ার ক্রাইম রেট অনেক বেশি ছিল। কিন্তু এখন সেখানে ক্রাইম রেট একেবারে শূন্যের কাছাকাছি। এসব অঞ্চলে বৈদেশিক বিনিয়োগের হারও এখন বেশি। বাংলাদেশের ক্রাইম রেটও জিরোতে নিয়ে আসতে হবে। একটি বিনিয়োগ বান্ধব রাষ্ট্র বিনির্মানে ক্র্যাবের সকল সদস্য সরকারকে সহায়তা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন(ক্র্যাব) এর সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাইনুল হাসান, র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মুনিম ফেরদৌস ও আম্বার গ্রুপের সত্ত্বাধিকারী শওকত আজিজ রাসেল প্রমুখ।

সর্বশেষ

আন্দোলনের সময় নিহত ৪৪ পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ

জুলাই-আগস্টে চলা বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে নিহত পুলিশ সদস্যদের...

কাজানে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র সচিবের দ্বিপক্ষীয় বৈঠক

পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন রাশিয়ার কাজানে ১৬তম...

সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান...

আখতারুজ্জামান ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারে গাড়িচাপায় এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার...

৮ দফা আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না সনাতনীরা

আট দফা দাবি পুরোপুরি বাস্তবায়ন না হওয়া পর্যস্ত রাজপথে...

ইশরাকের গাড়ি বহরে হামলা দুই বছর পর মামলা 

মিরসরাইয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা মহানগরের দক্ষিনের সদস্য...

আরও পড়ুন

আন্দোলনের সময় নিহত ৪৪ পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ

জুলাই-আগস্টে চলা বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করেছে পুলিশ সদর দপ্তর। সেখানে এসআই, এএসআই, কনস্টেবলসহ মোট ৪৪ জন সদস্য নিহত...

কাজানে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র সচিবের দ্বিপক্ষীয় বৈঠক

পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন রাশিয়ার কাজানে ১৬তম ব্রিকস শীর্ষ সম্মেলনের ফাঁকে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই এ. রায়বকভের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন।বৈঠকে দুই দেশের...

সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান আজ দেশে ফিরেছেন। সফরকালে তিনি জাতিসংঘ সদর দপ্তরে শান্তিরক্ষা মিশনের সাথে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, যুক্তরাষ্ট্রের সেনাপ্রধানসহ...

আখতারুজ্জামান ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারে গাড়িচাপায় এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে খুলশী থানার আওতাধীন এলাকায় ফ্লাইওভারের চৌরাস্তার মোড়ে এ দুর্ঘটনা...